Special Reports

রেলওয়ে অনলাইন ট্রেন টিকেট কিনুন ২০২২

রেলওয়ে অনলাইন ট্রেন টিকেট কিনুন – রেলওয়ে টিকিট রেজিস্ট্রেশন

রেলওয়ে অনলাইন ট্রেন টিকেট কিনুন ২০২২। রেলওয়ে ট্রেন টিকেট অনলাইন রেজিস্ট্রেশন ওয়েবসাইট www eticket.railway.gov.bd হল বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট লিঙ্ক।

বাংলাদেশ বিডি রেলওয়ের নতুন ই-টিকেটিং ওয়েবসাইট www.eticket.railway.gov.bd অনুযায়ী। এখান থেকে যাত্রীরা অনলাইনে ট্রেনের টিকিট কিনবেন।রেলওয়ে বাংলাদেশের সবচেয়ে উপযোগী পরিবহন। অনেক লোক তাদের ব্যবসা বা অন্য কারণে রেলওয়ের উপর নির্ভর করে। এখন টিকিট কেনা সহজ হয়েছে। অনলাইন থেকে যে কেউ ট্রেনের টিকিট কিনতে পারবেন।

রেলওয়ে টিকিট

অনলাইনে ট্রেনের টিকিটের নতুন রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। অনলাইন থেকে রেলের টিকিট কেনার একটি সহজ উপায় রয়েছে। বাংলাদেশে একটি অনলাইন ট্রেনের টিকিট কেনার জন্য নিবন্ধন একটি গুরুত্বপূর্ণ অংশ। প্রোফাইল তৈরি না করে লোকেরা এটি কিনতে পারে না। তাই যারা টিকিট কিনতে চান তাদের জন্য এই নিবন্ধটি সহায়ক।

ই-ট্রেনের টিকিট

অনলাইনে টিকিট বুকিংয়ের নতুন ব্যবস্থা রয়েছে। আমাদের দেশে ট্রেন পরিবহনের চাহিদা বাড়ছে। টিকিট কাউন্টার থেকে টিকিট নিলে আমাদের কষ্ট হয়। এজন্য অনলাইনে টিকিট বুকিং সেবা চালু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। রেলওয়ে অনলাইন ট্রেন টিকেট কিনুন ২০২২

যাত্রীদের জন্য অনলাইন ট্রেন টিকিট পরিষেবা তৈরি করা হয়েছে। কেউ কেউ টিকিট কিনতে সমস্যায় পড়েছেন। বা অন্য অনেকেই জানেন না কিভাবে ট্রেনের টিকিট কিনতে হয়। তাদের জন্য এখন ট্রেনের টিকিট কেনা সহজ হয়েছে। আপনি যদি অনলাইনে ট্রেনের টিকিট কিনতে চান এবং ট্রেনে একটি আসন বুক করতে চান, তাহলে আমরা আপনাকে দেখাব কিভাবে অনলাইনে ট্রেনের টিকিট কিনতে হয়।http://Shohoz.com

বাংলাদেশ রেলওয়ের অনলাইন টিকিট

রেলের টিকিট বুক করার একটি সহজ উপায় রয়েছে। রেলওয়ে কর্তৃপক্ষের অফিসিয়াল ওয়েবসাইট রেলওয়ে.gov.bd এবং আপনি Shohoz.com দ্বারা চালিত eticket.railway.gov.bd ওয়েবসাইট থেকে টিকিট কিনতে পারেন। ওয়েবসাইট থেকে রেলওয়ে টিকিট বুক করার জন্য দুটি ধাপ রয়েছে।

সহজ ই-টিকিট বিক্রির ব্যবস্থা থেকে বেরিয়ে এসেছেন। এখন শুধুমাত্র ই-টিকিট gov bd মানুষের কাছে ট্রেনের টিকিট বিক্রি করছে।

বাংলাদেশ ট্রেন ই-টিকিট নিবন্ধন eticket.railway.gov.bd

দুটি ধাপ হল: (1) নিবন্ধন করুন (2) একটি টিকিট কিনুন। প্রথমে আপনাকে রেলওয়ে কর্তৃপক্ষের অফিসিয়াল ওয়েবসাইট eticket.railway.gov.bd নিবন্ধন করতে হবে। এখন আমরা আপনাকে বলব যে আপনি কীভাবে ওয়েবসাইটে নিবন্ধন করতে পারবেন এবং কীভাবে অনলাইন টিকিট কিনতে পারবেন।

  • ইটিকিট অনলাইন রেজিস্ট্রেশন ই-টিকিট রেলওয়ে
  • অনলাইনে রেলের টিকিট কেনার পদ্ধতিঃ
  • প্রথমে আপনাকে রেলওয়ে কর্তৃপক্ষের অফিসিয়াল সাইটে যেতে হবে।
  • তারপর রেজিস্টার বাটনে ক্লিক করুন।
  • সেখানে আপনাকে আপনার পুরো নাম, জন্ম তারিখ, ইমেল, ঠিকানা, NID নম্বর দিতে হবে। বা জন্ম শংসাপত্র নং।
  • তারপর সাইন আপ বাটনে ক্লিক করুন।
  • আপনি আপনার মোবাইল ফোনে একটি যাচাইকরণ কোড পাবেন।
  • কোড রাখুন।
  • আপনার ই-মেইলে একটি ই-মেইল বার্তা পাঠানো হবে। সেই বার্তাটি দেখুন এবং বার্তাটিতে দেওয়া লিঙ্কটিতে ক্লিক করুন। সেই লিঙ্কে ক্লিক করুন এবং আপনার নিবন্ধন সম্পন্ন হয়েছে।

অনলাইন রেলওয়ে টিকিট বুকিং

আপনার নিবন্ধন সম্পন্ন হওয়ার পরে আপনি সহজেই অনলাইন টিকিট কিনতে পারবেন। আপনি যখন টিকিট কিনতে চান তখন তাদের কিছু তথ্য জানতে হবে- আপনি কোন স্টেশন থেকে যেতে চান, কোন স্টেশনে যেতে চান, কোন ক্লাসে যেতে চান, কতটি আসন চান ইত্যাদি তারা আপনাকে জিজ্ঞাসা করবে। আমাদের দেশের প্রতিটি নাগরিক সহজেই ফর্মটি পূরণ করতে পারে।

সেখানে আপনি সব টিকিটের মূল্য জানতে পারবেন। আপনি ক্রেডিট কার্ড, ক্যাশ কার্ড, ভিসা কার্ড, ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে টিকিটের বিল পরিশোধ করতে পারেন। সমস্ত টিকিট বিক্রি হওয়ার আগে যে কেউ টিকিট কিনতে পারেন। তবে কিছু গোপনীয়তার সমস্যার কারণে আপনি কতগুলি আসন বুক করতে পারবেন তার একটি সীমা রয়েছে।

আপনি এক মাসে সর্বোচ্চ 32 টি টিকিট, এক সপ্তাহে 8 টি টিকেট এবং দিনে 4 টি টিকেট বুক করতে পারবেন। আপনি প্রস্থানের 10 দিন আগে অনলাইন টিকিট কিনতে পারেন। তাছাড়া আপনি ট্রেন ছাড়ার 48 ঘন্টা আগে আপনার আসন বেছে নিতে পারেন।

আপনি যদি ট্রেনের টিকিট সিস্টেমটি জানেন তবে ভ্রমণের জন্য আপনার ইচ্ছার টিকিট কেনা সহজ। আপনি যদি প্রক্রিয়াটি না জানেন তবে আপনি এখান থেকে পদ্ধতিটি দেখতে পারেন। সমস্ত বিবরণ এখানে প্রদান করা হয়.

অনলাইনে রেলের টিকিট বুকিং

আপনার টিকিট অনলাইনে বুক করা থাকলে আপনি আপনার ই-মেইলে একটি বিজ্ঞপ্তি পাবেন যা নিবন্ধনে দেওয়া হয়েছিল। আপনাকে সেই মেইলের একটি কপি প্রিন্ট করতে হবে। আপনি এটি টিকিট কাউন্টারে দেখাতে পারেন এবং সেই ব্যক্তি আপনাকে আপনার সংরক্ষিত টিকিট দেবে।

অনলাইন থেকে ট্রেনের টিকিট ডাউনলোড করুন। আমরা লিঙ্কটি প্রদান করছি যেখান থেকে আপনি যেকোনো স্টেশনের জন্য আপনার অনলাইন ট্রেনের টিকিট কিনতে পারবেন।

রেলওয়ের ই-টিকিট gov bd

এটি eticket gov bd থেকে অনলাইনে ট্রেনের টিকিট কেনার পদ্ধতি। বাংলাদেশ একটি জনবসতিপূর্ণ দেশ। এখানে ট্রেন পরিবহন সবচেয়ে মূল্যবান গণপরিবহনগুলির মধ্যে একটি। মানুষ এক জায়গা থেকে অন্য জায়গায় তাদের যাত্রা করতে এটি ব্যবহার করে।

আজকাল বেশিরভাগ লোককে তাদের পরিবহনের উদ্দেশ্যে অনলাইন থেকে ট্রেনের টিকিট কিনতে হবে। মানুষ টিকিট কিনতে অনলাইন পদ্ধতি ব্যবহার করতে পারেন. ট্রেন যাত্রায় অভ্যস্ত সকল লোকের জন্য এটি সহজ এবং সময় সাশ্রয়ী হয়েছে।

আমাদের রেলমন্ত্রী সকল বাংলাদেশী নাগরিকদের জন্য ই-টিকিট ওয়েবসাইট আপডেট করেছেন। যে কেউ এই সাইট থেকে ট্রেনের টিকিট কিনতে পারবেন যেকোনো ধরনের ট্রেন যাত্রার জন্য। আমরা এই পোস্ট থেকে ট্রেনের টিকিট কিনবেন তা জানতে পারি। কারণ আমরা আপনার সাথে পথ ভাগ করেছি।

কাউন্টার থেকে ম্যানুয়ালি টিকিট নেওয়া খুবই কষ্টকর। টিকিট কাউন্টারের সামনে সব সময় ভিড় থাকে। ওয়েবসাইট এবং অনলাইন টিকিট বুকিং পদ্ধতির কারণে যে কেউ বিনা দ্বিধায় টিকিট কিনতে পারবেন। এখন আমাদের জন্য ট্রেনের টিকিট পাওয়া সহজ হয়েছে। টিকিট কাউন্টারে আমাদের নাগরিকদের অনেক ভোগান্তি। এই ট্রেনের টিকিট অনলাইন পরিষেবাটি অনেক লোককে সহজেই টিকিট পেতে সহায়তা করেছে।

রেলওয়ে অনলাইন ট্রেন টিকেট কিনুন ২০২২

রেলওয়ে অনলাইন ট্রেন টিকেট কিনুন ২০২২। আমরা আপনাকে দেখিয়েছি কিভাবে আপনি ওয়েবসাইট থেকে অনলাইনে রেলের টিকিট কিনতে পারেন। অনলাইনে টিকিট বিক্রির পদ্ধতি অ্যাক্সেস করতে রেলওয়ে কর্তৃপক্ষের সাহায্যকারী হাত ছিল সোহজ। কিন্তু সম্প্রতি টিকিট অনলাইন ট্রেনের টিকিট থেকে সরেজমিন ছেড়েছেন। কিন্তু ব্যবস্থায় বড় কোনো পরিবর্তন নেই। আপনি সহজেই অনলাইনে আপনার রেলের টিকিট বুক করতে পারেন। ট্রেনের প্রায় ৫০% টিকেট অনলাইনে বিক্রি করা যায়।

আপনি যদি এই সম্পূর্ণ পোস্টটি পড়ে থাকেন তবে আপনি এখন অনলাইন থেকে ট্রেনের টিকিট কিনতে পারবেন। আপনি যখন অনলাইন থেকে আপনার ট্রেনের টিকিট কিনতে চান, তখন এখানে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন এবং আপনি আপনার টিকিট পেয়ে যাবেন। আপনার যদি অনেক সময় ট্রেনে ভ্রমণ করার প্রয়োজন হয় তবে এই পদ্ধতিটি আপনাকে সাহায্য করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your Ad Blocker.