Admit Card

নার্সিং এডমিট কার্ড ২০২২ – BNMC Teletalk Com BD

Nursing Admit Card 2022 - BNMC Teletalk Com BD

নার্সিং এডমিট কার্ড 2022 প্রকাশিত হয়েছে। আজ বাংলাদেশ নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কাউন্সিল BNMC এই ভর্তি পরীক্ষার প্রবেশপত্র প্রকাশ করেছে। BNMC Teletalk Com BD ওয়েবসাইট থেকে নার্সিং এডমিশন অ্যাডমিট কার্ড 2021-22 ডাউনলোড করা যাবে। 20 মে 2022 তারিখে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারির অ্যাডমিট কার্ড 20 মে পর্যন্ত ডাউনলোড করা যাবে।

নার্সিং ভর্তি প্রবেশপত্র 2021-22

বিএসসি নার্সিং অ্যাডমিট কার্ড, ডিপ্লোমা নার্সিং অ্যাডমিট কার্ড এবং মিডওয়াইফারি অ্যাডমিট কার্ড 14 মে থেকে 20 মে পর্যন্ত ডাউনলোড করা যাবে। আবেদনকারীরা তাদের ব্যবহারকারী আইডি দিয়ে লগ ইন করে এবং চালিত করে এটি ডাউনলোড করতে পারেন। আবেদনকারীকে এসএমএসের মাধ্যমে প্রবেশপত্র ইস্যু সম্পর্কে অবহিত করা হবে। প্রবেশপত্র হারিয়ে গেলে একই ওয়েবসাইট থেকে পুনরায় ডাউনলোড করা যাবে।

আপডেট নিউজ: নার্সিং ফলাফল প্রকাশপত্র প্রকাশ করা হয়েছে। পরিবর্তন প্রস্তুতি ২০ মে।

কিভাবে নার্সিং এডমিট কার্ড ডাউনলোড করবেন?

বিএসসি এবং ডিপ্লোমা ইন নার্সিং অ্যাডমিট কার্ড bnmc.teletalk.com.bd অ্যাডমিট ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। মিডওয়াইফারি অ্যাডমিট কার্ডও একই ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। নার্সিং অ্যাডমিট কার্ড 2022 ডাউনলোড করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  • ভর্তির ওয়েবসাইট bnmc.teletalk.com.bd ভিজিট করুন।
  • অ্যাডমিট কার্ড অপশনে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।
  • অ্যাডমিট কার্ডের পিডিএফ ফাইল ডাউনলোড করে প্রিন্ট করুন।

নার্সিং আসন পরিকল্পনা

নার্সিং ভর্তি পরীক্ষা 20শে মে 2022 তারিখে অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সকাল 10:00 টা থেকে 11:00 টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার তারিখ ও সময় প্রবেশপত্রে উল্লেখ আছে। ভর্তি পরীক্ষার কেন্দ্র, ভেন্যু ইত্যাদির তথ্যও এতে উল্লেখ রয়েছে। নার্সিং ভর্তি আসন পরিকল্পনার বিস্তারিত প্রবেশপত্রে পাওয়া যাবে। এতে কক্ষ নম্বর ও ঠিকানা সহ ভর্তি পরীক্ষার বিস্তারিত নির্দেশনা রয়েছে।

ভর্তি পরীক্ষার মার্ক বিতরণ

বিএসসি নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং এবং মিডওয়াইফারি ভর্তি পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে নেওয়া হবে। মোট 100 নম্বরের ভর্তি পরীক্ষা নেওয়া হবে। ভর্তি পরীক্ষার সময়কাল হবে ১ ঘণ্টা। ভর্তি পরীক্ষায় পাস নম্বর 40। 40 নম্বরের কম প্রাপ্ত প্রার্থীরা অকৃতকার্য হিসাবে বিবেচিত হবে।

বিএসসি ইন নার্সিং: বাংলা-২০, ইংরেজি-২০, গণিত-১০, বিজ্ঞান-৩০ (জীববিজ্ঞান, পদার্থবিদ্যা ও রসায়ন) এবং সাধারণ জ্ঞান-২০।

ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি/মিডওয়াইফারিতে ডিপ্লোমা: বাংলা-২০, ইংরেজি-২০, গণিত-১০, সাধারণ বিজ্ঞান-২৫ এবং সাধারণ জ্ঞান-২৫।

Related Articles

Back to top button

Adblock Detected

Please Disable your Ad Blocker.