Result

নার্সিং ভর্তির ফলাফল 2022 – bnmc.gov.bd

বিএসসি এবং ডিপ্লোমা নার্সিং ভর্তির ফলাফল 2022 প্রকাশিত হয়েছে

নার্সিং ভর্তির ফলাফল 2022 প্রকাশিত হয়েছে। বিএসসি নার্সিং এবং ডিপ্লোমা নার্সিং ফলাফল বাংলাদেশ নার্সিং কাউন্সিল বিএনএমসি ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। বিএসসি নার্সিং, ডিপ্লোমা ও মিডওয়াইফের ফলাফল একসঙ্গে প্রকাশ করা হয়েছে। মেধা তালিকার সঙ্গে অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হয়েছে। মেধা তালিকা থেকে ভর্তি শেষ হলে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি করা হবে। ফলাফল ওয়েবসাইট সহ এসএমএসের মাধ্যমে সফল প্রার্থীদের জানানো হবে।

নার্সিং ভর্তি ফলাফল 2022

নার্সিং ভর্তির ফলাফল 2022 সালের মে BNMC ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ভর্তির ফলাফল 2021-22 একই সাথে প্রকাশিত হয়েছে। মেধাতালিকা ও অপেক্ষমাণ তালিকা থেকে সরকারি নার্সিং ইনস্টিটিউটে ৩০,০০০ আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। মুক্তিযোদ্ধা কোটার মেধা তালিকা ও অপেক্ষমাণ তালিকাও প্রকাশিত হয়েছে। মেধা তালিকা থেকে ভর্তি শেষ হলে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি নেওয়া হবে।

আপডেট নিউজ: নিংার্স ও মিওয়াইফারি রিপোর্টের পরীক্ষায় তাদের পরীক্ষায় গ্রেস প্রদান পূর্বে যেসকল কোড উত্তরীর্ণ (যোগ্য) রোল ও বৈধ ঘোষণা করা হয়েছে। এখানে ক্লিক করে ডাউনলোড করুন।

ইতোমধ্যে বাংলাদেশ নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কাউন্সিলের অধীনে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। গত ১ অক্টোবর দেশের বিভিন্ন কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৭০ হাজার ১৩৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

কিভাবে নার্সিং ফলাফল জানতে পারবেন?

নার্সিং ভর্তি পরীক্ষার ফলাফল 2021-22 প্রকাশিত হয়েছে। বিএসসি নার্সিং রেজাল্ট, ডিপ্লোমা নার্সিং রেজাল্ট, এবং মিডওয়াইফ রেজাল্ট 2022 ওয়েবসাইট এবং SMS এর মাধ্যমে জানা যাবে। মেধা তালিকা, অপেক্ষমাণ তালিকা এবং মুক্তিযোদ্ধা কোটা অপেক্ষা পিডিএফ বাংলাদেশ নার্সিং কাউন্সিলের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যেতে পারে। মেধা তালিকায় থাকা প্রার্থীরাও এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবেন। BNMC নার্সিং ফলাফল 2022 জানতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  • BNMC অফিসিয়াল ওয়েবসাইট bnmc.gov.bd দেখুন।
  • ফলাফল বিকল্প লিখুন
  • সেশন নির্বাচন করুন
  • রোল নম্বর টাইপ করুন
  • সিরিয়াল নম্বর টাইপ করুন
  • “ফলাফল দেখুন” বোতাম টিপুন।

সরকারী নার্সিং ফলাফল 2022 PDF ডাউনলোড

বাংলাদেশে নার্সিং ও মিডওয়াইফারি প্রতিষ্ঠানে বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে ভর্তির জন্য সরকারি নার্সিং ফলাফল 2022 বাংলাদেশ নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কাউন্সিলের ওয়েবসাইটে পাওয়া যাবে। বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং এবং মিডওয়াইফারি ইন নার্সিং ফলাফল 2022 পিডিএফ নোটিশ বোর্ডে আলাদাভাবে প্রকাশিত হয়েছে। বিএসসি, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এবং মিডওয়াইফারির জন্য পৃথকভাবে অপেক্ষমাণ তালিকা এবং এফএফ কোটার অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হয়েছে। ফলাফল PDF ফরম্যাটে ডাউনলোড করা যাবে। মেধা তালিকা ছাড়াও অপেক্ষমাণ তালিকা এবং এফএফ কোটার ফলাফলও একই ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। ভর্তি প্রক্রিয়া এবং পরবর্তী করণীয় সম্পর্কে সফল প্রার্থীদের বিস্তারিত নোটিশও জারি করা হয়েছে। এছাড়াও আপনি নিম্নলিখিত বিকল্পগুলি থেকে মেধা তালিকা এবং অপেক্ষমাণ তালিকা ডাউনলোড করতে পারেন। সরকারি প্রতিষ্ঠানে ভর্তির তারিখ ও তথ্য শীঘ্রই ওয়েবসাইটে প্রকাশ করা হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৯টি প্রতিষ্ঠানে মিডওয়াইফারি ভর্তির বিজ্ঞপ্তি শীঘ্রই প্রকাশিত হবে।

নার্সিং ফলাফলে B.Sc

বিএসসি ইন নার্সিং ভর্তির ফলাফল 2022 প্রকাশিত হয়েছে। বিএসসি নার্সিং ভর্তির ফলাফল 2022 নীচে থেকে পিডিএফ হিসাবে ডাউনলোড করা যেতে পারে বা এটি নার্সিং এবং মিডওয়াইফারি অধিদপ্তর থেকেও ডাউনলোড করা যেতে পারে।

BSc Merit List

BSC Waiting List BSC FF Quota Waiting List
Download PDF Download PDF Download PDF

Diploma in Nursing and Midwifery Result

Nursing Science Merit List Midwifery Merit List Waiting List (Both) FF Quota Waiting List (Both)
Download PDF Download PDF Download PDF Download PDF

 

পিডিএফ ডাউনলোড করুন পিডিএফ ডাউনলোড করুন

ডিপ্লোমা ইন নার্সিং এবং মিডওয়াইফারি ফলাফল

নার্সিং সায়েন্স মেধা তালিকা মিডওয়াইফারি মেধা তালিকা ওয়েটিং লিস্ট (উভয়) এফএফ কোটা ওয়েটিং লিস্ট (উভয়)
পিডিএফ ডাউনলোড করুন পিডিএফ ডাউনলোড করুন পিডিএফ ডাউনলোড করুন পিডিএফ ডাউনলোড করুন
13 জুলাই 2022-এ, বাংলাদেশ নার্সিং এবং মিডওয়াইফারি কাউন্সিল বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং এবং মিডওয়াইফারি কোর্সে ভর্তির জন্য ভর্তি বিজ্ঞপ্তি 2021-22 প্রকাশ করেছে। এতে মোট ৮০ হাজার ৪১৫ জন প্রার্থী আবেদন করেন। এর মধ্যে বিএসসি কোর্সে আবেদন করেছেন ২৪ হাজার ৬৭৬ জন শিক্ষার্থী। ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এবং মিডওয়াইফারি কোর্সের জন্য 55,739 জন আবেদন করেছেন। যোগ্য প্রার্থীদের কাছ থেকে ৩০ হাজার উপলভ্য আসনের জন্য ভর্তি নেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button