National UniversityNational University ResultResult

NU অনার্স ভর্তির ২য় মেধা তালিকার ফলাফল ২০২২ [প্রকাসিত]

NU অনার্স ভর্তির ২য় মেধা তালিকার ফলাফল ২০২২

NU অনার্স ভর্তির ২য় মেধা তালিকার ফলাফল ২০২২ http://admission.nu.edu.bd এ প্রকাশিত। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ভর্তির ২য় মেধা তালিকার ফলাফল 2022 21 জুলাই 2022 এ প্রকাশিত হবে। NU ভর্তির ২য় মেধা তালিকা admission.nu.ac.bd সাইটের মাধ্যমে ঘোষণা করা হবে। মেধা তালিকা ফলাফল প্রকাশের তারিখ এবং সময় সম্পর্কে কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে প্রকাশ করবে। মেধা তালিকা ফলাফল ডেটা বিজ্ঞাপন সময় ইতিমধ্যে প্রকাশিত. এখন, 2022 একাডেমিক সেশনের শিক্ষার্থীদের জন্য মেধা তালিকার ফলাফল ঘোষণা করার সময়। NU অনার্স ভর্তির প্রথম মেধা তালিকার ফলাফল 21 জুলাই 2022 এ প্রকাশিত হবে।

NU অনার্স ভর্তি মেধা ফলাফল 2022

এই বছর 5,62,6,28 জন শিক্ষার্থী অনার্স ভর্তির ফর্ম পূরণ করেছে। কিন্তু, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের জন্য মাত্র 4,68,5,540টি আসন উপলব্ধ। তাই, কর্তৃপক্ষ ভর্তির জন্য মেধা তালিকা ঘোষণা করে। দ্বিতীয় মেধা তালিকা 21 জুলাই প্রকাশিত হবে। নির্বাচিত শিক্ষার্থীরা 28 জুলাই 2022 এর মধ্যে তাদের ভর্তির আসন নিশ্চিত করতে পারে। এখন, কর্তৃপক্ষ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ডিগ্রি প্রোগ্রামের দ্বিতীয় মেধা তালিকার ফলাফল প্রকাশের জন্য প্রস্তুতি নিচ্ছে।

এই ভর্তি পরীক্ষার ফরম পূরণ মে মাস থেকে শুরু হয়েছিল। যাইহোক, আমরা আশা করি যে NU ভর্তির ২য় মেধাক্রমের ফলাফল 21 জুলাই 2022 ঘোষণা করা হবে। যখন কর্তৃপক্ষ দ্বিতীয় মেধা তালিকার ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা করবে, আমরা এখানে একটি বিজ্ঞপ্তি আপডেট করব।

অনার্স ভর্তি ২য় মেধা ফলাফল

তুমি কি জানো? কর্তৃপক্ষ দুটি মেধা তালিকা ভর্তি সম্পূর্ণ হওয়ার পরে রিলিজ স্লিপ আবেদন ঘোষণা করবে। সুতরাং, প্রথম মেধা তালিকায় 70% শিক্ষার্থীর সুযোগ রয়েছে। বাকি 30% ছাত্ররা 2য় তালিকার জন্য অপেক্ষা করে এবং এছাড়াও 1ম মেধা তালিকার ছাত্ররা মাইগ্রেশনের ফলাফলের জন্য অপেক্ষা করে৷
NU অনার্স ভর্তির ২য় মেধা তালিকার ফলাফল ২০২২ [প্রকাসিত]

যে সমস্ত ছাত্রছাত্রীরা 1ম মেধা তালিকার জন্য নির্বাচিত হয়নি এবং যে সমস্ত ছাত্রছাত্রীরা 1ম মেধা তালিকায় চান্স পেয়েছে এবং মাইগ্রেশনের জন্য আবেদন করেছে, তারা NU অনার্সে ভর্তির 2য় মেধা ফলাফল 2022 পাবে৷ যদিও, সম্পূর্ণ 2য় মেধা তালিকায় ভর্তি হওয়ার পর, ছাত্ররা অনার্সের জন্য আবেদন করার সুযোগ পাবে৷ ভর্তির রিলিজ স্লিপ। যে সমস্ত ছাত্রছাত্রীরা NU ভর্তির ১ম মেধা ফলাফলে চান্স পাবে, তাদের অনলাইনে ভর্তির চূড়ান্ত ফর্ম পূরণ করতে হবে। প্রথমে, তাদের ভর্তির আবেদনপত্র সংগ্রহ করতে হবে এবং তারপরে চূড়ান্ত ভর্তির জন্য ডিজায়ার কলেজ জমা দিতে হবে।

NU ভর্তির ২য় মেধাক্রমের ফলাফল অনলাইনে

অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির অধীনে ১ম মেধা ফলাফল দেখতে শুধু ভর্তির অফিসিয়াল ওয়েবসাইট nu.edu.bd/admissions এ যান। সুতরাং, আপনার NU অনার্স ভর্তি 2য় মেধা ফলাফল পরীক্ষা করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  • nu.edu.bd/admissions এ যান এবং অনার্স ট্যাব খুঁজুন
  • এখন, গুরুত্বপূর্ণ লিঙ্কের অধীনে আবেদনকারী লগইন ক্লিক করুন
  • তারপর আপনার ভর্তির রোল নম্বর এবং পিন নম্বর প্রদান করুন
  • এখন, আপনার ফলাফল অনলাইন পেতে জমা বোতাম ক্লিক করুন

এসএমএসের মাধ্যমে ফলাফল পেতে, টাইপ করুন

NU (স্পেস) ATHN (স্পেস) ভর্তি রোল এবং পাঠান 16222

উদাহরণ: NU ATHN 53647 এবং 16222 পাঠান

আমাদের প্রয়োজন হবে চূড়ান্ত ভর্তির কাগজের তালিকা

  • অনলাইন আবেদন কপি – 2 কপি
  • প্রবেশপত্র – 2 কপি
  • ছবি – ৮ কপি (৪টি পাসপোর্ট সাইজ, ৪টি স্ট্যাম্প সাইজ)
  • এসএসসি এবং এইচএসসি সত্যায়িত প্রশংসাপত্রের ফটোকপি – 2 কপি
  • এসএসসি এবং এইচএসসি একাডেমিক ট্রান্সক্রিপ্ট ফটোকপি – 2 কপি
  • এইচএসসি ও এসএসসি সার্টিফিকেটের ফটোকপি – ২ কপি
  • নগদ জমার রসিদ
  • ক্যারেক্টার সার্টিফিকেট – ২ কপি

ন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ তালিকাভুক্তি অনুসারে বিশ্বের ২য় বৃহত্তম বিশ্ববিদ্যালয়। এটি 17 বছরের ইতিহাসে পৌঁছেছে এবং অধিভুক্ত কলেজগুলিতে নিবন্ধিত ছাত্রদের দ্বারা সম্মান পান। যদি আপনার কোন প্রশ্ন থাকে, তাহলে নীচে একটি মন্তব্য করুন।

ভর্তির মেধা তালিকা তৈরির প্রক্রিয়া

১ম ধাপ (সিজিপিএর ভিত্তি):-

শিক্ষার্থীদের এসএসসি বা সমমানের পরীক্ষার ফলাফলের 40% এবং এইচএসসি বা অনুরূপ পরীক্ষার ফলাফলের 60% দ্বারা মেধা তালিকা প্রস্তুত করা হবে। এই 2টি ফলাফল মেধা তালিকা প্রস্তুত করতে যোগ করবে।

২য় ধাপ (মোট প্রাপ্ত নম্বরের ভিত্তিতে):-

যদি ২ জন শিক্ষার্থীর সিজিপিএ (এসএসসি এবং এইচএসসি পরীক্ষা) একই পাওয়া যায়, তাহলে তাদের মোট প্রাপ্ত নম্বর গণনা করা হবে। এই ক্ষেত্রে, তাদের SSC বা সমমানের পরীক্ষায় 40% প্রাপ্ত নম্বর এবং 60% HSC বা অনুরূপ পরীক্ষার নম্বরগুলি তাদের মোট CGPA ছাড়াও গণনা করা হবে। তারপর মেধা তালিকা করা হবে।

৩য় ধাপ (বয়সের ভিত্তিতে):-

যদি শিক্ষার্থীদের মোট সিজিপিএ এবং মোট নম্বর একই পাওয়া যায়, তাহলে তাদের মেধা তালিকা তাদের বয়স অনুসারে তৈরি করা হবে।

NU অনার্স ১ম বর্ষে ভর্তির পয়েন্ট গণনা করুন:

সিজিপিএ: (এসএসসি সিজিপিএ 5 * 40 / 100 = 2) + (এইচএসসি সিজিপিএ 5 * 60 / 100 = 3)

= 2+3 = 5 পয়েন্ট

(এসএসসি সিজিপিএ 5 * 40 / 100 = 2) + (এইচএসসি সিজিপিএ 4.80 * 60 / 100 = 2.88)

= 2+2.88 = 4.88 পয়েন্ট

মার্কস: – (এসএসসি মার্কস 820 * 40 / 100 = 328) + (এইচএসসি মার্কস 810 * 60 / 100 = 486)

= 328 + 486 = 814 পয়েন্ট

(এসএসসি মার্কস 820 * 40 / 100 = 328) + (এইচএসসি মার্কস 860 * 60 / 100 = 516)

= 328 + 516 = 844 পয়েন্ট

আপনার বন্ধু এবং পরিবারের সাথে এই নিবন্ধটি শেয়ার করুন, ধারণা পেতে তাদের এটির প্রয়োজন হতে পারে। আপনি সামাজিক শেয়ার বোতামের উপরে বা নীচে ক্লিক করে শেয়ার করতে পারেন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ. এখন আমরা আশা করি যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ফলাফল 2022 সালের জুনে প্রকাশিত হবে। সুতরাং, উপরের নির্দেশ থেকে NU অনার্স ভর্তির ফলাফল পান। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির ফলাফল app1.nu.edu.bd এ প্রকাশ করা হবে। আশা করি আপনি NU ভর্তির ফলাফল 2021-22 ডাউনলোড করতে পারবেন

Related Articles

Back to top button

Adblock Detected

Please Disable your Ad Blocker.