National UniversityNational University ResultUncategorized

NU অনার্স 3য় বর্ষের ফলাফল ২০২২ সেশন 2017-18 

NU অনার্স 3য় বর্ষের ফলাফল 2022 সেশন 2017-18

NU অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২২ সেশন 2017-18 এখন প্রকাশিত হয়েছে। শিক্ষার্থীরা ফলাফল nu ac bd ওয়েবসাইট থেকে তাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ফলাফল পেতে পারেন। এখানে আপনি ফলাফল সম্পর্কে সমস্ত বিস্তারিত তথ্য পাবেন। NU ফলাফল পাসের হার, মোট উত্তীর্ণ প্রার্থীর নম্বর ইত্যাদি এখানে দেওয়া আছে। সকাল ১০টা থেকে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট দেখতে পারবেন। NU ফলাফল 2022 দুটি উপায়ে অনলাইন এবং SMS দ্বারা চেক করা যেতে পারে।

2020 সালের পরীক্ষা এবং ফলাফল আজ প্রকাশিত হচ্ছে। NU জুলাই, 2022 এর শেষ সপ্তাহে তাদের অনার্স 3য় বর্ষের ফলাফল প্রকাশ করেছে। আপনি যদি অনার্সের ফলাফল কিভাবে পরীক্ষা করবেন তা না জানলে আপনাকে এই পোস্টটি পড়তে হবে। এখানে আমরা ফলাফল পদ্ধতি সম্পর্কে আলোচনা করছি। এখানে আমরা ফলাফল পেতে অনলাইন উপায় এবং এসএমএস উভয় উপায় সম্পর্কে কথা বলছি। আপনি আপনার মোবাইল ফোন ব্যবহার করে আপনার ফলাফল পেতে পারেন.

অনার্স 3য় বর্ষের ফলাফল 2022 2017-18

জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের ওয়েবসাইটে অনার্স ফলাফলের তারিখ ঘোষণা করেছে। বিজ্ঞপ্তি থেকে আমরা জানতে পারি জুলাই মাসের শেষ সপ্তাহে ফল প্রকাশ করা হচ্ছে। অনার্স সেশন 2017-18 শিক্ষার্থীরা 2022 সালে তৃতীয় বর্ষের পরীক্ষা দিয়েছে। প্রায় 2 লাখ শিক্ষার্থী তৃতীয় বর্ষের পরীক্ষা দিয়েছে এবং তারা সবাই ফলাফলের জন্য অপেক্ষা করছে। সাধারণত NU তাদের ফলাফল 02 বা 03 মাসের মধ্যে প্রকাশ করে। কিন্তু এ বছর কোনো কারণে তা বিলম্বিত হয়েছে।

অনার্স ৩য়বর্ষ রেজালট

শিক্ষার্থীরা আশা করেছিল যে ফলাফলটি জুলাই 2022 এর শেষ সপ্তাহে প্রকাশিত হতে পারে। আমরা জানি মোট 879টি অনুমোদিত কলেজ রয়েছে যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স কোর্স প্রদান করে। NU H3 বছরের পরীক্ষার সমস্ত শিক্ষার্থীরা NU ওয়েবসাইটের ফলাফল nu ac bd থেকে তাদের ফলাফল পেতে পারে।

NU অনার্স ৩য় বর্ষের ফলাফলের মার্কশিট

অনার্সের ফলাফল নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন শিক্ষার্থীরা। আপনি হয়তো জানেন যে আপনার ফলাফল NU ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। দুটি ওয়েবসাইট আছে যেখান থেকে আপনি আপনার ফলাফল পেতে পারেন। nubd.info এবং nu.ac.bd/results হল NU-এর ফলাফল প্রকাশের ওয়েবসাইট। NU ওয়েবসাইট থেকে আপনি ফলাফলের মার্কশিট ডাউনলোড করতে পারেন।

অনার্স প্রার্থীরা অনলাইন থেকে তাদের NU অনার্সের ফলাফলের মার্কশীট ডাউনলোড করতে পারেন। ছাত্রদের তাদের ফলাফল বা মার্কশিটের জন্য কলেজে যেতে হবে না। মার্কশিটে আপনি আপনার সমস্ত বিষয়ের নম্বর এবং জিপিএ দেখতে সক্ষম হবেন। সকল শিক্ষার্থী ওয়েবসাইট থেকে তাদের বিষয়ভিত্তিক ফলাফল দেখতে পারবে। ফলাফল পরীক্ষা করার জন্য আপনাকে আমাদের ধাপে ধাপে অনুসরণ করতে হবে।

অনেক শিক্ষার্থী তাদের ফলাফলের জন্য অনুসন্ধান করে কিন্তু তাদের ফলাফল পাওয়ার সঠিক উপায়টি পায়নি। সেজন্য এখানে আপনি আপনার অনার্স ৩য় বর্ষের মার্কশিট ডাউনলোড করতে পারবেন। আপনার ফলাফল পেতে উপায় পরীক্ষা করুন. আপনি NU ওয়েবসাইট থেকে আপনার ফলাফল পেতে পারেন অথবা আপনি SMS এর মাধ্যমে ফলাফল পেতে পারেন।

nu ac bd ফলাফল অনার্স 3য় বর্ষের ফলাফল 2017-18 সেশন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার্থীরা অনেকবার জিজ্ঞেস করেছে কবে ৩য় বর্ষের ফল প্রকাশ হবে। সম্প্রতি আমরা জানতে পারি NU তাদের অনার্স তৃতীয় বর্ষের ফলাফল খুব শীঘ্রই জুলাই জুলাই মাসের শেষ সপ্তাহে প্রকাশ করছে। ফলাফল প্রকাশিত হলে আমরা এখানে NU অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২২ সেশন 2017-18  প্রকাশ করি।

ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা করেছেন NU বিভাগের ডিন এমডি ড. বদরুজ্জামান। তিনি বলেন, গত জুলাই মাসে ফল প্রকাশ করা হয়। তৃতীয় বর্ষের সেশনে যেসব শিক্ষার্থী নিয়মিত, অনিয়মিত ও উন্নতি পরীক্ষা দিয়েছে তারা ফলাফল দেখতে চায়। শিক্ষার্থীরা শীঘ্রই তাদের ফলাফল NU ওয়েবসাইটে দেখতে পারবে। নু অনার্স ৩য় বর্ষের রেজাল্ট অনলাইন এবং এসএমএস উভয়ভাবেই চেক করা যাবে। প্রদত্ত লিঙ্ক থেকে আপনি 2017-18 সেশনের অনার্স ফলাফল পরীক্ষা করতে পারেন।

NU অনার্স ৩য় বর্ষের রেজাল্ট কিভাবে চেক করবেন?

যারা এনইউ অনার্স 3য় বর্ষের ফলাফল 2022 পেতে জানেন না তারা এখান থেকে ফলাফল পেতে পারেন। পদ্ধতিটি সহজ। আপনি যদি এই পদক্ষেপগুলি অনুসরণ করেন তবে আপনি আপনার ফলাফলে পৌঁছে যাবেন:

  • nubd.info বা nu ac bd/results ওয়েবসাইটে যান
  • তাদের ফলাফলের জন্য আপনাকে “সম্মান” বিকল্পটি নির্বাচন করতে হবে
  • তারপর “তৃতীয় বছর” বেছে নিন
  • আপনার পরীক্ষার বছর নির্বাচন করুন
  • আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর লিখুন
  • সাবধানে ক্যাপচা জমা দিন এবং “এন্টার” টিপুন
  • এইভাবে আপনি খুব দ্রুত আপনার ফলাফল দেখতে পাবেন। আপনি যদি কোন সমস্যার সম্মুখীন হন বা আপনি আপনার ফলাফল পেতে না পারেন তাহলে কমেন্ট বক্সের মাধ্যমে আমাদের জানান। যেহেতু আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাথে কাজ করছি, আমরা আপনার সমস্যা বা কষ্ট জানার পরে আপনাকে সাহায্য করতে পারি।

 এসএমএস পদ্ধতি্তে রেজাল্ট

2017-18 সেশনের শিক্ষার্থীরা বিভাগভিত্তিক সমস্ত পরীক্ষা সম্পন্ন করেছে। এরপর তারা এখন তাদের ফলাফল খুঁজছেন। NU ফলাফল ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়.

এখন আপনি অনলাইন থেকে আপনার ফলাফল পেতে জানেন। আপনার ফলাফল পেতে অন্য উপায় আছে. সেটা হলো এসএমএস পদ্ধতি। অনার্স ৩য় বর্ষের রেজাল্ট পেতে যেকোনো মোবাইল ফোন থেকে মেসেজ পাঠাতে পারেন। এখান থেকে জেনে নিন কিভাবে ফলাফল পেতে মেসেজ পাঠাতে হয়।

  • আপনার মোবাইল বার্তা বিকল্পে যান এবং “নতুন বার্তা” নির্বাচন করুন
  • তারপর NU <space> H3 <space> আপনার নিবন্ধন নম্বর টাইপ করুন
  • এই বার্তাটি 16222 নম্বরে পাঠান এবং কিছুক্ষণ অপেক্ষা করুন।
  • এনইউ 3য় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে তাই শিক্ষার্থীরা nu ac bd ওয়েবসাইটে ফলাফল চেক করে।

NU AC BD ৩য় বর্ষের ফলাফল

এর মাধ্যমে শিক্ষার্থীরা কোনো সমস্যা বা ঝামেলা ছাড়াই সহজেই তাদের ফলাফল পেতে পারে। এখন অনলাইন থেকে আপনার অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২২ সেশন 2017-18 পান এবং মার্কশিট ডাউনলোড করুন। আপনি আপনার ফলাফল পেতে পারেন এবং আপনার বন্ধুদের এই ফলাফল প্রক্রিয়া প্রদান করে সাহায্য করতে পারেন।একই দিনে সকল বিভাগের তৃতীয় বর্ষের ফলাফল প্রকাশ করা হয়। এর মানে হল সব ছাত্রছাত্রীরা তাদের অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল একসাথে পেতে চলেছে। প্রার্থীরা তাদের ফলাফলের জন্য Nu ফলাফল 2022 3য় বর্ষের ওয়েবসাইট পৃষ্ঠাতে যেতে পারেন।

শেষ কথা

পোস্টে আমরা nu ac bd অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল 2022 আপডেট করি। তাই আজ সকল শিক্ষার্থী 2022 সালের NU অনার্স 3য় বর্ষের ফলাফলে উপলব্ধ।

Related Articles

2 Comments

  1. আমার ফার্স্ট ইয়ার সেকেন্ড ইয়ার ফাইনাল ইয়ার কমপ্লিট ছিল থার্ড ইয়ারে একটা ইম্প্রভ ছিল এবার পাস করছি সিজিপিএ কিভাবে দেখব, ফাইনাল ইয়ারের রোল দিয়ে দেখলে ওইটা ফেল দেখায় থার্ড ইয়ারের রোল দিয়ে দেখলে আসে না তো কিভাবে দেখব ২০১৯ সালে ফাইনাল ইয়ার কমপ্লিট করছি কিন্তু 20 সালের থার্ড ইয়ার একটা ইম্প্রুভ ছিল পাশ করছি একটু দয়া করে বলুন প্লিজ

    1. আপনি সব কিছু সঠিক ভাবে প্রদান করুন তাহলেই সঠিক তথ্য পেয়ে জাবেন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your Ad Blocker.