National UniversityNational University Result

NU অনার্স ২য় মেধা তালিকার ফলাফল ২০২২

NU অনার্স ভর্তি ২য় মেধা তালিকার ফলাফল ২০২২

NU অনার্স ২য় মেধা তালিকার ফলাফল ২০২২  21শে জুলাই nu ac bd ভর্তি পোর্টালে প্রকাশিত হয়েছে। 2021-22 জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২য় মেধা তালিকার ফলাফল app1 nu edu bd ওয়েব সাইটে প্রকাশিত হয়েছে। অনেক শিক্ষার্থী আছে যারা প্রথম মেরিটে সাবজেক্ট পায়নি। তাই তারা NU 2nd মেরিট রেজাল্টে তাদের ইচ্ছার বিষয় পাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২য় মেধাবী শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের অনার্স ভর্তির ফলাফলের জন্য অপেক্ষা করছিলেন যা এখন বের হয়েছে। 21শে জুলাই 2022 তারিখে অনার্সের 2য় মেধা তালিকা দেওয়া হয়েছে। সেই সময়ে অনেক ছাত্রই চান্স পায়নি বা সাবজেক্ট পায়নি বা 1ম মেধাক্রম স্থানান্তর করে। তারা ২য় মেধা তালিকায় ফলাফল জানতে পারবে।

NU অনার্স ২য় মেধা তালিকার ফলাফল ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তির জন্য NU অনার্স ২য় মেধা তালিকার ফলাফল ২০২২ খবর আপডেট করেছে। শিক্ষার্থীরা ফলাফল পেতে চায় যাতে তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারে। যেহেতু NU ভর্তির জন্য প্রচুর পরীক্ষার্থী রয়েছে, তাই nu তাদের অনার্স ২য় মেধা তালিকার ফলাফল প্রকাশ করেছে। দ্বিতীয় মেধা সংক্রান্ত বিজ্ঞপ্তি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পোর্টালে প্রকাশিত হয়েছে।

আমরা জানি প্রথম মেধা তালিকায় ভর্তি শেষ। অনেক শিক্ষার্থী আছে যারা প্রথম মেধায় ভর্তি হতে পারেনি। তাই তারা অধীর আগ্রহে nu ভর্তি ফলাফল 2nd merit এর জন্য অপেক্ষা করছে। সম্প্রতি ন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষ এনইউ 2য় মেরিটের তারিখ ঘোষণা করেছে। আপনি দ্বিতীয় মেধা তালিকায় আপনার বরাদ্দ বিষয় দেখতে পারেন. আপনি এখানে আপনার nu 2য় মেধা তালিকার ফলাফল পাবেন। যোগ্যতা সম্পর্কে আপডেট খবরের জন্য এখানে চেক করুন.

NU ২য় মেধা তালিকা

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স চার বছরের কোর্স এবং ডিগ্রি তিন বছরের কোর্স। এ বছর অনার্সে ভর্তি শুরু হয়েছে। শিক্ষার্থীরা আবেদনের জন্য আবেদন করেছিল এবং তাদের ফলাফল পেয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অনার্স ভর্তির ফলাফল তিন ধাপে প্রকাশ করে। প্রথম মেধা তালিকা, ২য় মেধা তালিকা এবং রিলিজ স্লিপ। এই বছর এনইউ অনার্স ২য় মেধা তালিকার ফলাফল তাদের ওয়েবসাইটে প্রকাশিত হতে যাচ্ছে।

এই পোস্টে আমরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের 2য় মেধা ফলাফল সম্পর্কে সমস্ত তথ্য শেয়ার করব। তাই সাথে থাকুন এবং নিবন্ধটি পড়ুন। NU শিক্ষার্থীরা এখন অনার্স ২য় মেধা তালিকা 2022 শিক্ষার্থী লগইন করে পরীক্ষা করে তাই nu ac bd বা nu edu bd এ যান।অনেক পরীক্ষার্থী জিজ্ঞাসা করে কিভাবে NU 2nd মেধা তালিকার ফলাফল পরীক্ষা করা যায়। ভর্তি পোর্টালে লগ ইন করে ফলাফল পরীক্ষা করা সহজ। আপনি যদি অভিবাসন সম্পর্কে জানতে চান তবে আমরা সে সম্পর্কে কথা বলব। আপনি এখান থেকে আপনার ফলাফল পেতে পারেন. বিকাল ৪টা থেকে শিক্ষার্থীরা ফল জানতে পারবে।

www Nu ac bd ২য় মেধাতালিকা

যদিও NU অনার্সে ভর্তির জন্য প্রয়োজনীয়তা বাড়ানো হয়েছিল, কিন্তু NU-এর জন্য অনেক HSC পাশ আবেদনকারী ছিল। তারা তাদের ফলাফলের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করেছিল এবং এটি এখন প্রকাশিত হয়েছে। আপনার NU 2য় মেধা তালিকার ফলাফল পরীক্ষা করতে:

  • জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পোর্টালে যান www nu ac bd admission
  • তারপর “আবেদনকারীর লগইন” এ ক্লিক করুন
  •  আপনার অ্যাপ্লিকেশন রোল নম্বর এবং পিন নম্বর প্রদান করুন
  •  লগইন করতে এন্টার টিপুন
  • তারপর আপনি প্রথম পৃষ্ঠায় আপনার 2য় মেধা ফলাফল দেখতে পাবেন

শিক্ষার্থীরা অনলাইন থেকে তার ফলাফল পেতে পারে। তবে তারা এসএমএসের মাধ্যমে তাদের ২য় মেধাবী ফলাফল পেতে পারে। এসএমএসের মাধ্যমে ফলাফল পেতে:

উদাহরণস্বরূপ NU athn আপনার  রোল নম্বর

উদাহরণস্বরূপ NU ATHN 5019156 এবং 16222 নম্বরে পাঠান

NU ভর্তি ২য় মেধাতালিকা

প্রথম মেধা প্রকাশের পর সকল প্রার্থীরা ২য় মেধা বিজ্ঞপ্তির জন্য অপেক্ষা করছিলেন। আমাদের উল্লেখ করা উচিত যে nu 2য় মেধার জন্য কোন নির্দিষ্ট তারিখ নেই। তবে আমরা শুনেছি 21শে জুলাই ফলাফল প্রকাশ হতে পারে। তাই রেজাল্ট পেতে কয়েকদিন অপেক্ষা করতে হবে। বিজ্ঞপ্তি অনুসারে nu 2য় মেধা তালিকা প্রকাশ করা হয়েছে তাই এখন শিক্ষার্থীরা 4:00 PM পরে NU ভর্তির ফলাফল 2022 পরীক্ষা করে।

যারা প্রথম মেধায় সাবজেক্ট পেয়েছে তাদের জুলাই মাসের মধ্যে তাদের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এখন শিক্ষার্থীরা NU 2য় মেধা তালিকায় তাদের ফলাফল পেতে পারে। আপনি যদি আপনার বরাদ্দ করা বিষয় পছন্দ না করেন তবে আপনি বিষয় পরিবর্তনের জন্য মাইগ্রেশন চালু করতে পারেন। কিন্তু আপনার জানা উচিত যে মাইগ্রেশন শুধুমাত্র নিম্ন বিষয় থেকে উপরের বিষয়ে করা যেতে পারে।

NU রিলিজ স্লিপ

অনার্স ভর্তির ২য় মেধাক্রমের ফলাফল জুলাই মাসে প্রকাশিত হতে যাচ্ছে। দ্বিতীয় মেধায় কোনো বিষয় না পেলে রিলিজ স্লিপের জন্য অপেক্ষা করতে হবে। রিলিজ স্লিপে আপনি পাঁচটি নিজ নিজ NU কলেজের জন্য আবেদন করতে পারবেন। খালি সিট অনুযায়ী তারা আপনাকে এই কলেজের যেকোনো একটিতে সিট দেবে।

অনার্স ভর্তির রিলিজ স্লিপ ফর্ম পেতে, শিক্ষার্থীদের একটি ভর্তি পরীক্ষার রোল এবং পিন নম্বর দিয়ে nu ওয়েব সাইটে লগইন করতে হবে। তারা কলেজ বিকল্পে উপলব্ধ কলেজ এবং আসন খালি তালিকা পাবে, এখন আপনার কলেজ চয়ন করুন এবং অন্যান্য তথ্য পূরণ করুন এবং জমা দিন। আবেদনপত্র.

  • শিক্ষার্থীরা সর্বোচ্চ ৫টি কলেজ বেছে নিতে পারবে।
  • আপনাকে ডিজায়ার কলেজে রিলিজ স্লিপ আবেদনপত্র জমা দিতে হবে না
  • যারা দ্বিতীয় মেধা তালিকা বা দ্বিতীয় মেধা তালিকায় সুযোগ পান না তারা রিলিজ স্লিপের জন্য আবেদন করতে পারেন

শেষ কথা

আপনি যদি আপনার ফলাফল খুঁজে না পান তবে কমেন্ট বক্সে আপনার ভর্তির রোল এবং পিন নম্বরটি লিখুন। আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনার ফলাফল দেওয়া হয়. আপনি আমাদের ওয়েবসাইটে সমস্ত ফলাফল এবং শিক্ষাগত তথ্য পাবেন যাতে আপনি এই সাইটটিকে বুকমার্ক করতে পারেন

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your Ad Blocker.