Special ReportsTechnology

বাংলাদেশে এলাকা ভিত্তিক লোডশেডিং তালিকা ২০২২ [জেনে নিন]

বাংলাদেশে লোডশেডিংয়ের সময়সূচী ২০২২

বাংলাদেশে এলাকা ভিত্তিক লোডশেডিং তালিকা ২০২২। জ্বালানি ভর্তুকি হ্রাস এবং বিদ্যুৎ সংকট মোকাবেলায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ঘোষণা করেছেন যে সারাদেশে দুই ঘন্টা লোডশেডিং বাংলাদেশে প্রভাব ফেলবে। ঘোষিত বিদ্যুৎ প্রতিমন্ত্রীর মতে, বাংলাদেশ সরকার সিদ্ধান্ত নেবে এলাকাভিত্তিক লোডশেডিং আগামীকাল ১৮ জুলাই ২০২২ থেকে শুরু হবে। এই ঘণ্টাব্যাপী লোডশেডিং এক সপ্তাহের জন্য কার্যকর হবে। বিদ্যুতের সংকট না কমলে লোডশেডিংয়ের সময় পরিবর্তন করবে সরকার। নসরুল হামিদ আরও বলেন, জ্বালানি ভর্তুকি ও গ্যাসের শর্ত অনুযায়ী ঘণ্টার সময়ও বাড়ানো হবে।

বর্তমানে আন্তর্জাতিক বাজারে গ্যাসের দাম আকাশ ছোঁয়া। তাই আন্তর্জাতিক বাজার থেকে গ্যাস কেনা সম্ভব নয়। এ কারণে বাংলাদেশ সরকার কিছু পদক্ষেপ অনুসরণ করে বিদ্যুৎ সংরক্ষণের সিদ্ধান্ত নেয়। যেমন এলাকা ইচ্ছা লোডশেডিং সারা বাংলাদেশে। আগামীকাল থেকে সমস্ত ডিজেল-ভিত্তিক বিদ্যুৎ উৎপাদন সাময়িকভাবে স্থগিত করা হবে। সরকারি-বেসরকারি সব আলোচনা কার্যত অনুষ্ঠিত হবে এবং অফিসের সময় কমানো হবে। অন্যদিকে, সপ্তাহে একদিন পেট্রোল পাম্পও বন্ধ থাকবে।

লোডশেডিং সময়সূচী ২০২২ চেক করুন

বাংলাদেশে, সারা দেশে গ্রাম ও শহর উভয়ের মানুষ লোডশেডিং সমস্যার সম্মুখীন হয়। ঈদের আগে লোডশেডিং নিয়ে নানা সমস্যায় পড়েছেন মানুষ। ঈদুল আজহায় এ অবস্থা স্বাভাবিক হয়ে আসে। কিন্তু বাংলাদেশ সরকার আবারও বিদ্যুৎ ও গ্যাস সংকটের মুখে পড়েছে। ফলে বিদ্যুৎ খাত গ্রাহকদের জন্য পর্যাপ্ত বিদ্যুৎ উৎপাদন করতে পারছে না। অন্যদিকে গ্যাসের দাম অনেক বেশি তাই আন্তর্জাতিক বাজার থেকে এত পরিমাণ গ্যাস কেনা কঠিন। তাই বিভিন্ন প্রক্রিয়া অনুসরণ করে বিদ্যুৎ ও গ্যাস সাশ্রয়ের সিদ্ধান্ত নেন বিদ্যুৎ ও জ্বালানি খাত মন্ত্রী।

আজ বিদ্যুৎ সাশ্রয়ের কিছু পদক্ষেপের কথা বলেছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী ড. প্রথমগুলোর সবগুলোই ঢাকা ও অন্যান্য বিভাগের জন্য এলাকাভিত্তিক লোডশেডিং। এই কার্যক্রম বাস্তবায়নের জন্য DPC ঢাকা 2022 এর জন্য লোডশেডিং সময়সূচী প্রকাশ করেছে। আপনি যদি ঢাকার বাসিন্দা হন তাহলে আপনাকে অবশ্যই আপনার এলাকার লোডশেডিং সময়সূচী জানতে হবে। এখানে আমরা শুধুমাত্র ঢাকার জন্য 2022 সালের লোডশেডিং সময়সূচী প্রদান করছি।

আপনার এলাকায় লোডশেডিং সময়সূচী কিভাবে পরীক্ষা করবেন?

আগামীকাল থেকে সারাদেশে লোডশেডিং শুরু হবে। আগামীকাল থেকে বিদ্যুৎ ও জ্বালানিমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ১-২ ঘণ্টা লোডশেডিং হবে। বিদ্যুৎ সরবরাহের শর্ত অনুযায়ী এই সময় বাড়ানো হবে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল মানুষকে বিদ্যুৎ সাশ্রয়ের জন্য অনুরোধ জানিয়েছেন। যাতে সরকার বিদ্যুৎ সরবরাহ সংকট সমাধান করবে। জ্বালানি ভর্তুকি কমাতে 19 জুলাই লোডশেডিং সমস্ত এলাকায় আঘাত করবে। ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) ইতিমধ্যে ঢাকার জন্য একটি সম্ভাব্য লোডশেডিং সময়সূচী প্রকাশ করেছে। আপনি DPDC অফিসের ওয়েবসাইট থেকে আপনার এলাকার লোডশেডিং সময়সূচী পরীক্ষা করতে পারেন।

www.dpdc.portal.gov.bd এই ওয়েবসাইটের মাধ্যমে ঢাকায় লোডশেডিং সময়সূচী 2022 চেক করুন

ঢাকা 2022 সালের লোডশেডিং সময়সূচী ডাউনলোড করুন

আগামীকাল থেকে সারাদেশে দুই ঘণ্টা লোডশেডিং হবে। এই পরিকল্পনা বাস্তবায়নের জন্য আজ ডিপিডিসি ঢাকা শহরের লোডশেডিংয়ের সময়সূচি প্রকাশ করেছে। এখান থেকে বাংলাদেশে এলাকা ভিত্তিক লোডশেডিং তালিকা ২০২২ জানতে পারবেন।

Sl No.Office NameSchedule
1AdaborDownload
2AzimpurDownload
3BanasreeDownload
4BanglabazarDownload
5BangshalDownload
6BashabooDownload
7DemraDownload
8DhanmondiDownload
9FatullaDownload
10JigatolaDownload
11JurainDownload
12KakrailDownload
13KamrangircharDownload
14KazlaDownload
15KhilgaonDownload
16LalbagDownload
17ManiknagarDownload
18MatuailDownload
19MogbazarDownload
20MotijheelDownload
21MugdaparaDownload
22Narayangonj (east)Download
23Narayangonj (west)Download
24NarindaDownload
25ParibagDownload
26PostogolaDownload
27RajarbagDownload
28RamnaDownload
29SatmosjidDownload
30ShamoliDownload
31Sher-e-bangla nagarDownload
32ShyampurDownload
33SiddhirgonjDownload
34SitalakhyaDownload
35SwamibagDownload
36TejgaonDownload

কিভাবে

ধাপ 1: DPDC এর অফিসিয়াল ওয়েবসাইট দেখুন: www.dpdc.gov.bd

ধাপ 2: ডান নেভিগেশন বারে লোডশেডিং শিডিউলে ক্লিক করুন।

ধাপ 3: ওয়েবসাইট একটি নতুন পৃষ্ঠা প্রদান করবে।

ধাপ 4: পৃষ্ঠায়, আপনি ঢাকার সমস্ত এলাকার তালিকা দেখতে পারেন।

ধাপ 5: আপনার এলাকা নির্বাচন করুন এবং ডাউনলোড এ ক্লিক করুন।

ডাউনলোড বোতামে ক্লিক করার পরে, আপনার ডিভাইসে একটি পিডিএফ ফাইল ডাউনলোড হবে।

ঢাকায় এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সময়সূচী ২০২২

আগামীকাল থেকে সারাদেশে এলাকাভিত্তিক লোডশেডিং শুরু হবে। এটি বাস্তবায়নের জন্য ডিপিডিসি দুটি সময়সূচী প্রকাশ করেছে প্রথমটি লোডশেডিং সম্ভব এবং দ্বিতীয়টি হ’ল জরুরী রক্ষণাবেক্ষণ সময়সূচী। ডিপিডিসির তফসিল অনুযায়ী, তারা মোট ২০টি এলাকার তালিকা প্রকাশ করেছে। আপনি DPDC ওয়েবসাইট থেকে এটি পরীক্ষা করবেন বা এই পৃষ্ঠা থেকে লোডশেডিং সময়সূচী PDF ডাউনলোড করুন।

Related Articles

Back to top button

Adblock Detected

Please Disable your Ad Blocker.