AdmissionUniversity Admission

JU আসন পরিকল্পনা ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আসন পরিকল্পনা ২০২২ (A, B, C, D, E ইউনিট)

JU আসন পরিকল্পনা ২০২২  এখন উপলব্ধ। JU তাদের JU আসন পরিকল্পনা জুলাই https://juniv-admission.org প্রকাশ করেছে। আবেদনকারীরা যারা যোগ্য ছিলেন এবং তাদের আবেদন জমা দিয়েছেন এখন আপনার JU আসন পরিকল্পনা অনলাইনে পাবেন। শিক্ষার্থীদের জন্য পৃথক JU আসন পরিকল্পনা 2022 ইউনিট অনুযায়ী প্রকাশিত হবে। A, B, C, D, E ইউনিটের পরীক্ষার তারিখ পর্যন্ত সিট প্ল্যান ডাউনলোড করা যাবে।

আপনি যদি আপনার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আসন পরিকল্পনা 2022 খুঁজছেন তবে আপনি এটি এখানে পাবেন। ভর্তি পরীক্ষা প্রার্থীদের জন্য জাবি আসন পরিকল্পনা সবচেয়ে প্রয়োজনীয় জিনিস। জাবি কোনো শিক্ষার্থীকে পরীক্ষার হলে তার সিট প্ল্যান দেখাতে না পারলে পরীক্ষার হলে ঢুকতে দেবে না। তাই আপনাকে অবশ্যই আপনার জাবি সিট প্ল্যানটি ভর্তি পরীক্ষার পরীক্ষার হলে নিতে হবে। আপনি নিম্নলিখিত উপায়ে JU আসন পরিকল্পনা ডাউনলোড করতে পারেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি ২০২২ Juniv-admission.org আজ JU সিট প্ল্যান প্রকাশ করেছে।

JU আসন পরিকল্পনা ২০২২

এ বছর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন করেছেন অনেক প্রার্থী। জাবিতে A, B, C, D, E ইউনিট আছে। সবকটি ইউনিটে শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছে। শিক্ষার্থীদের ভর্তির জন্য ইউনিট অনুযায়ী আলাদা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আসন পরিকল্পনা থাকবে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিট প্ল্যান প্রকাশিত হয়েছে ২৩ জুন। পরীক্ষা শুরু না হওয়া পর্যন্ত সিট প্ল্যান ডাউনলোড করা যাবে। আপনি যদি দুটি ইউনিটের জন্য আবেদন করেন তবে আপনি দুটি ভিন্ন আসনের পরিকল্পনা পাবেন।১৬ জুন আবেদনের শেষ তারিখের পর, যে শিক্ষার্থীরা জু-এর জন্য আবেদন করেছে, তারা ভাবছে কবে জাবি সিট প্ল্যান প্রকাশ করা হবে। সিট প্ল্যানে আপনি আপনার নাম, ইউনিটের নাম এবং অন্যান্য তথ্য দেখতে পারবেন। পরীক্ষার আগে আপনার প্রতিটি ইউনিটের জন্য আসন পরিকল্পনা প্রয়োজন হবে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার জন্য আসন পরিকল্পনা এখানে প্রকাশ করা হবে।

ভর্তির সম্ভাব্য তারিখ প্রকাশ করা হয়েছে। 31 জুলাই থেকে 11 আগস্ট ২০২২ পর্যন্ত সকল ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। এর আগে প্রার্থীদের তাদের JU আসন পরিকল্পনা ২০২২ ডাউনলোড করতে হবে। একটি সহজ উপায়ে তারা অনলাইন থেকে তাদের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আসন পরিকল্পনা ডাউনলোড করতে পারবেন। আপনার সর্বাধিক প্রয়োজনীয় আসন পরিকল্পনা সংগ্রহ করুন যা আপনাকে অবশ্যই পরীক্ষার হলে দেখাতে হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আসন পরিকল্পনা ডাউনলোড করুন

সময়ের মধ্যে আপনার ভর্তি হওয়া গুরুত্বপূর্ণ। ভর্তি পরীক্ষার তারিখে আপনাকে হলের দর্শকদের আপনার ভর্তি দেখাতে হবে। ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি রয়েছে। বিজ্ঞপ্তি থেকে আপনি দেখতে পাচ্ছেন যে সিট প্ল্যানটি শেষ হয়ে গেছে এবং ডাউনলোড করা যেতে পারে।জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনেক ইউনিটে শিক্ষার্থীরা আবেদন করেছে। ২০২১-২২ সেশনে আগের বছরের তুলনায় বেশি আবেদনকারী রয়েছে।

JU আবেদন: 18 মে থেকে 16 জুন

স্থানঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

আবেদনকারী: 2 লাখের উপরে

আসন পরিকল্পনা ডাউনলোড: জুলাই ২০২২

ভর্তির তারিখ: 31 জুলাই থেকে 11 আগস্ট (সম্ভাব্য)

আপনি এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রার্থী হলে আপনাকে অবশ্যই সিট প্ল্যান ডাউনলোড করতে হবে। তাই ju ওয়েবসাইট ভর্তি পরীক্ষার ৭২ ঘন্টা আসন পরিকল্পনা আগে প্রদান করুন।

জাবি সিট প্ল্যান কিভাবে ডাউনলোড করবেন?

আপনি যদি আমাদের নিয়মগুলি অনুসরণ করেন তবে আপনি অল্প সময়ের মধ্যে আপনার JU আসন পরিকল্পনা ডাউনলোড করতে পারেন। এখন আপনি দেখতে পাচ্ছেন কিভাবে আপনি অনলাইন থেকে আপনার সিট প্ল্যান ডাউনলোড করতে পারেন। পদ্ধতি হল:

  • juniv-admission.org এর পৃষ্ঠায় যান
  • সেখানে আপনাকে “লগ ইন” এ ক্লিক করতে হবে
  • লগইন করতে আপনার মোবাইল নম্বর এবং পাসওয়ার্ড দিন
  • সেখানে লগ ইন করার পর আপনি আপনার প্রয়োগকৃত ইউনিটের নাম দেখতে পাবেন
  • এছাড়াও “সিট প্ল্যান” বিকল্পটি দৃশ্যমান হবে
  • এটিতে ক্লিক করুন এবং আপনি জাবি আসন পরিকল্পনা ডাউনলোড করতে পারেন

আপনি আপনার ছবিটি আপলোড করতে পারেন যদি আপনি এটি আগে আপলোড না করে থাকেন। আপনার ইমেজ প্রদত্ত বিজ্ঞপ্তির আকারে হওয়া উচিত। চিত্রটি [৩০০×৩০০] পিক্সেল হওয়া উচিত এবং 60 KB-এর উপরে নয়৷ আপনার স্বাক্ষরের আকার [৩০০×৮০] পিক্সেল হওয়া উচিত এবং ২০KB এর বেশি হওয়া উচিত নয়। আপনি যদি উল্লিখিত আকার হিসাবে ছবি আপলোড না করেন তবে এটি আপনার অ্যাপ্লিকেশনের জন্য সমস্যা তৈরি করতে পারে। তাই আপনার আবেদনের সময় ছবির সাথে সতর্ক থাকুন।

JU আসন পরিকল্পনা 2022 juniv-admission.org

এ বছর পরীক্ষায় ১০০ নম্বরের পরীক্ষা হবে। বিজ্ঞানের শিক্ষার্থী, ব্যবসায় শিক্ষার শিক্ষার্থী এবং মানবিক বিভাগের শিক্ষার্থীরা পরীক্ষায় আলাদা ধরনের প্রশ্নের মুখোমুখি হবে। বিজ্ঞানের মতো শিক্ষার্থীদের পরীক্ষায় পদার্থবিদ্যা, রসায়ন, জীববিজ্ঞান, ইংরেজি, বাংলা ইত্যাদি প্রশ্ন থাকবে। মানবিক বিভাগের শিক্ষার্থীদের বাংলা, ইংরেজি ও সাধারণ জ্ঞানের প্রশ্ন থাকবে।

কমার্স গ্রুপের শিক্ষার্থীদের অ্যাকাউন্টিং, ফিন্যান্স/মার্কেটিং, ইংরেজি, বাংলা প্রশ্নের উত্তর দিতে হবে। তাই সব ছাত্রছাত্রীকে পরীক্ষার জন্য কঠোর অধ্যয়ন করতে হবে। যেহেতু আসন পরিকল্পনা এখন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জুনিব-ভর্তি সংস্থার ওয়েবসাইটে ইন্টারনেটে উপলব্ধ। এটি জাবির জন্য ভর্তি পোর্টাল তাই সমস্ত প্রার্থী এই সাইটে তাদের আসন পরিকল্পনা পাবেন। জাবি ভর্তির আসন পরিকল্পনা তাদের নিজস্ব ওয়েবসাইটে উপলব্ধ। জাবি ওয়েবসাইটে আপনার ভর্তির আসন পরিকল্পনার জন্য লগইন করতে হবে।জাবিতে সকল ইউনিটের প্রার্থীরা এখন অনলাইন থেকে তাদের সিট প্ল্যান ডাউনলোড করতে পারবেন। তাদের সিট প্ল্যানের জন্য ওয়েবসাইটে লগ ইন করতে হবে। juniv-admission org ওয়েব পোর্টাল থেকে ভর্তি ডাউনলোড করার জন্য এটি একটি সংক্ষিপ্ত পদ্ধতি। সিট প্ল্যানে আপনার পরীক্ষার তারিখ, পরীক্ষার সময় আপনার তথ্য দৃশ্যমান হবে। ভর্তির জন্য আপনার আসন পরিকল্পনা এখানে পাওয়া যাবে।

শেষ কথা

প্রার্থীরা প্রদত্ত লিঙ্ক থেকে আপনার Ju আসন পরিকল্পনা ২০২২ডাউনলোড করুন। জাহাঙ্গীনগর ইউনিভার্সিটি সিট প্ল্যান ডাউনলোড করার সময় আপনি যদি কোনো ধরনের সমস্যার সম্মুখীন হন, আমাদের জানান। আপনার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আপনার আসন পরিকল্পনা পেতে আমরা আপনাকে সাহায্য করতে পারি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your Ad Blocker.