Technology

কিভাবে খুঁজে বের করবেন AIRPOD নকল ?

কিভাবে খুঁজে বের করা যায় যে এয়ারপডটি নকল ?

কিভাবে খুঁজে বের করবেন AIRPOD নকল ? একটি সাধারণ অথচ অনন্য ডিজাইন, ওয়্যারলেস কার্যকারিতা এবং সহজে ব্যবহারযোগ্য বৈশিষ্ট্যগুলি AirPods কে একটি ভাল অডিও অভিজ্ঞতার জন্য একটি চমৎকার পছন্দ করে তোলে। যাইহোক, বাজারে নকল এয়ারপডের আগমনের কারণে আসল এয়ারপডগুলি খুঁজে পাওয়া চ্যালেঞ্জিং হয়ে উঠেছে যা সহজেই আসল এয়ারপড হিসাবে পাস করতে পারে। আপনি যদি এই পরিস্থিতিতে থাকেন এবং এয়ারপডগুলি নকল কিনা তা কীভাবে বলবেন তা ভাবছেন, নকল এয়ারপডগুলি সনাক্ত করার বিভিন্ন উপায় শিখতে পড়তে থাকুন।

এয়ারপডগুলি জাল কিনা তা কীভাবে বলবেন

কিভাবে খুঁজে বের করবেন AIRPOD নকল ? আপনি আপনার AirPods এর প্যাকেজিং এবং শারীরিক বৈশিষ্ট্য বা অন্যান্য পদ্ধতিগুলি পরিদর্শন করে নকল এয়ারপডগুলি সনাক্ত করতে পারেন যা আপনাকে আপনার এয়ারপডগুলি পরীক্ষা করার প্রয়োজন হয় না।

এয়ারপডগুলি পরিদর্শন না করেই জাল কিনা তা কীভাবে বলবেন
আপনি যদি ভাবছেন যে এয়ারপডগুলি পরীক্ষা না করেই জাল কিনা তা কীভাবে বলবেন, এখানে কিছু প্রমাণিত উপায় রয়েছে।

আপনার এয়ারপডের সিরিয়াল নম্বর যাচাই করুন

অ্যাপল তার তৈরি করা সমস্ত এয়ারপডগুলিতে একটি অনন্য সিরিয়াল নম্বর বরাদ্দ করে, যা এয়ারপডসের প্যাকেজিং বা স্মার্ট কেসে পাওয়া যেতে পারে। এছাড়াও আপনি ডিভাইসে ব্লুটুথ-সংযুক্ত ডিভাইসের তালিকায় আপনার AirPods সনাক্ত করে এবং আরও তথ্য বিকল্পে ক্লিক করে আপনার AirPods সংযুক্ত যে কোনো ডিভাইসে আপনার AirPods এর সিরিয়াল নম্বর খুঁজে পেতে পারেন।

অনুকরণকারীরা নকল এয়ারপডগুলিতে জাল সিরিয়াল নম্বর লিখতে পারে, তবে আপনি অ্যাপলের অনলাইন কভারেজ চেক পৃষ্ঠায় এয়ারপডের সিরিয়াল নম্বর যাচাই করে সহজেই নকল এয়ারপডগুলি সনাক্ত করতে পারেন। আপনাকে যা করতে হবে তা হল কভারেজ চেকারে আপনার সিরিয়াল নম্বরটি ইনপুট করুন এবং অ্যাপল আপনার এয়ারপডগুলি জাল না হলে আপনি যে সমর্থন পরিষেবাগুলির অধিকারী তা দেখাবে৷ যদি আপনার AirPods জাল হয়, আপনি একটি ত্রুটি বিজ্ঞপ্তি পাবেন.

অ্যাপলের অফিসিয়াল ডাটাবেসের বিরুদ্ধে সিরিয়াল নম্বর চেক করে কিভাবে এয়ারপডগুলি জাল কিনা তা বোঝা যায়।
গড় বাজার মূল্যের সাথে আপনার এয়ারপডের দাম তুলনা করুন
ওয়্যারলেস চার্জিং কেস সহ এয়ারপডের দাম প্রায় $166, যখন তারযুক্ত চার্জিং কেসগুলি প্রায় $100-এ বিক্রি হয়। আপনি Apple-এর একটি স্টোর বৈশিষ্ট্য ব্যবহার করে আপনার অবস্থানের কাছাকাছি খুচরা দোকানগুলি সনাক্ত করে এবং তাদের দামের তুলনা করে গড় বাজার মূল্য খুঁজে পেতে পারেন। যদি আপনার এয়ারপডগুলি বাজারের গড় দামের চেয়ে সস্তা হয় তবে সেগুলি সম্ভবত জাল।

আপনার এয়ারপডের সাউন্ড কোয়ালিটি চেক করুন

নকল এয়ারপডের সাউন্ড কোয়ালিটি খারাপ থাকতে পারে। তাই, আপনার এয়ারপডের সাউন্ড কোয়ালিটি চেক করা ভাল হবে যদি আপনি জানতে চান যে সেগুলি নকল কিনা। সাউন্ড কোয়ালিটি প্রত্যাশার কম হলে, আপনার এয়ারপড নকল হতে পারে। যাইহোক, আপনার এয়ারপডের সাউন্ড মিফড হলেই আপনাকে সাউন্ড কোয়ালিটি ঠিক করতে হবে।

এয়ারপডগুলি শারীরিকভাবে পরীক্ষা করে জাল কিনা তা কীভাবে বলবেন

নকল এয়ারপড দেখতে এবং আসল এয়ারপডের মতো শোনাতে পারে। যাইহোক, আপনি নকল AirPods ঘনিষ্ঠভাবে পরীক্ষা করে সনাক্ত করতে পারেন। এখানে কিছু সাধারণ ত্রুটি রয়েছে যা আপনি নকল এয়ারপডগুলিতে খুঁজে পেতে পারেন।

প্যাকেজিংয়ে গ্রাফিকাল ত্রুটি

বানান ত্রুটি, অসামঞ্জস্যপূর্ণ হরফ এবং বিবর্ণ টেক্সট বা লোগোর জন্য প্যাকেজিং পরীক্ষা করুন।

প্রত্যাশিত প্রযুক্তিগত স্পেসিফিকেশন মধ্যে পার্থক্য

এয়ারপড মডেলের প্রযুক্তিগত বৈশিষ্ট্যের সাথে এয়ারপডের শারীরিক বৈশিষ্ট্যের তুলনা করুন। আপনি অ্যাপলের ওয়েবসাইটগুলিতে প্রথম-প্রজন্ম এবং দ্বিতীয়-প্রজন্মের এয়ারপডগুলির প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলি খুঁজে পেতে পারেন। যদি কোনও অসঙ্গতি থাকে তবে আপনার এয়ারপডগুলি জাল হতে পারে।

ওজন পার্থক্য

আপনি আপনার এয়ারপডের প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলিতে আপনার এয়ারপডগুলির জন্য আদর্শ ওজনও খুঁজে পাবেন। যদি আপনার এয়ারপডের ওজন নির্ধারিত ওজনের চেয়ে কম হয়, তাহলে এয়ারপডগুলি নকল কিনা তা কীভাবে জানাবেন তা নিয়ে আপনি কম চিন্তা করতে পারেন, কারণ সেগুলি সম্ভবত নকল।

উপসংহার

কিভাবে খুঁজে বের করবেন AIRPOD নকল ? নকল এবং আসল এয়ারপডের মধ্যে পার্থক্য করা কঠিন হতে পারে কারণ নকল এয়ারপডের নির্মাতারা পণ্যের অনুকরণে ভাল হয়ে উঠেছে। ভাগ্যক্রমে, এই নিবন্ধের টিপস আপনাকে সহজেই জাল এয়ারপডগুলি সনাক্ত করতে সহায়তা করবে। আমরা জাল এয়ারপড কেনার ঝুঁকি কমাতে Apple অনুমোদিত রিসেলারদের কাছ থেকে আপনার AirPods কেনার পরামর্শ দিই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your Ad Blocker.