Admit Card

GST অ্যাডমিট কার্ড ডাউনলোড ২০২২

GST অ্যাডমিট কার্ড ডাউনলোড gstadmission.ac.bd

GST অ্যাডমিট কার্ড ডাউনলোড ২০২২ অফিসিয়াল ওয়েবসাইটে https://gstadmission.ac.bd/ প্রকাশ করা হয়েছে। স্নাতক ভর্তির প্রবেশপত্র পরীক্ষা শুরু হওয়ার 2 ঘন্টা আগে পর্যন্ত ডাউনলোড করা যাবে। GST অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন প্রতিটি ইউনিট ভর্তি পরীক্ষার জন্য আলাদাভাবে উপলব্ধ। প্রার্থীরা gst admission.ac.bd থেকে GST অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারেন। গুচ্চো অ্যাডমিট কার্ড এবং অন্যান্য তথ্য এখানে দেওয়া আছে। তাই আপনি আপনার জিএসটি অ্যাডমিট কার্ড পিডিএফ দেখতে পারেন।এই বছর GST 22 টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য তাদের ভর্তি পরীক্ষা একত্রে নিচ্ছে। তাই জিএসটি ভর্তির জন্য আবেদনকারীর সংখ্যা ভালো। ওই শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন। পরীক্ষার হলে তাদের GST অ্যাডমিট কার্ডের প্রয়োজন হবে।

GST অ্যাডমিট কার্ড ২০২২

GST (সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি) আবেদন 15 জুন, ২০২২-এ শুরু হয়েছিল৷ শুরুর তারিখ থেকে শেষ দিন পর্যন্ত অনেক শিক্ষার্থী আবেদন করেছিল৷ তাই সবাই নিশ্চয়ই ভাবছেন জিএসটি অ্যাডমিট কার্ড কবে মুক্তি পাবে? এই হল উত্তর: গুচ্চো অ্যাডমিশন জিএসটি অ্যাডমিট কার্ডটি 07 জুলাই, ২০২২-এ প্রকাশিত হবে৷ এখন আপনি আপনার প্রয়োগকৃত ইউনিটের প্রবেশপত্র পিডিএফ ডাউনলোড করতে পারেন৷

GST ভর্তি পরীক্ষার সময়সূচী

ইউনিটের নাম পরীক্ষার তারিখ
একটি ইউনিট (বিজ্ঞান) 30শে জুলাই 2022
B ইউনিট (কলা) 13ই আগস্ট 2022
C ইউনিট (বাণিজ্য) 20শে আগস্ট 2022

বেশিরভাগ প্রার্থী জিএসটি প্রবেশপত্র নিয়ে চিন্তিত বোধ করেন। তারা জিজ্ঞাসা করে কিভাবে একটি GST অ্যাডমিট কার্ড 2022 ডাউনলোড করবেন? এখানে আমরা আপনাকে দেখাচ্ছি কিভাবে আপনি অনলাইন থেকে আপনার প্রয়োজনীয় প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন। উপায় জানার জন্য সমস্ত বিস্তারিত জানতে নিয়মগুলি সঠিকভাবে পড়ুন। আপনি যদি কোনো ধরনের সমস্যার সম্মুখীন হন তাহলে আমাদের জানান।

জিএসটি ভর্তি প্রবেশপত্র 2022

এই বছর GST ক্লাস্টার পদ্ধতিতে ভর্তির জন্য 22টি নামী পাবলিক বিশ্ববিদ্যালয় রয়েছে। আবেদনটি 25 জুনের বেশি ছিল। তিনটি ইউনিটেই GST ভর্তির জন্য মোট 2 লক্ষ প্রার্থী আবেদন করেছিলেন। যেহেতু ভর্তি পরীক্ষার জন্য একটি নির্দিষ্ট তারিখ রয়েছে তাই শিক্ষার্থীরা পরীক্ষার জন্য নিজেদের প্রস্তুত করতে পারে।

যে প্রার্থীরা ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন তাদের একটি GST অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে। আপনি gstadmission ac bd ওয়েব সাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারেন। এটি GST ক্লাস্টার ভর্তির জন্য ভর্তি পোর্টাল। শিক্ষার্থীরা এই সাইটে ভর্তির জন্য আবেদন করেছে। এছাড়াও ভর্তি পরীক্ষার সিট প্ল্যান এই সাইটে পাওয়া যাবে।জিএসটি ভর্তি পরীক্ষার জন্য সবচেয়ে প্রয়োজনীয় জিনিস হল প্রবেশপত্র। কারণ তাদের কাছে প্রবেশপত্র না থাকলে কর্তৃপক্ষ কাউকে অনুমতি দেবে না। তাই সবাইকে পরীক্ষায় প্রবেশপত্র নিয়ে যেতে হবে।

কিভাবে GST অ্যাডমিট কার্ড 2022 ডাউনলোড করবেন?

যে সমস্ত ছাত্রছাত্রীরা গুচ্ছ ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে চায় তাদের অবশ্যই জিএসটি এ ইউনিট অ্যাডমিট কার্ড ২০২২ ডাউনলোড করতে হবে এবং যারা জিএসটি বি ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে তাদের অবশ্যই জিএসটি বি ইউনিটের ভর্তি এবং সি ইউনিটের প্রার্থীদের জিএসটি সি ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড করতে হবে gst ভর্তি এসি bd. ছাত্রদের অবশ্যই জানা উচিত যে GST অ্যাডমিট কার্ড ০৭ জুলাই ২০২২ থেকে ডাউনলোড করা যেতে পারে৷ অ্যাডমিট কার্ড ডাউনলোডের সময়সীমা হল ২০ জুলাই৷

শিক্ষার্থীরা প্রবেশপত্র সম্পর্কে জিজ্ঞাসা করে। প্রবেশপত্রগুলি GST-এর ICT কেন্দ্র দ্বারা ইলেকট্রনিকভাবে তৈরি করা হয়। অনলাইনে জিএসটি অ্যাডমিট কার্ড পাওয়ার সঠিক উপায় এখানে। এখানে ফলাফল পাওয়ার প্রক্রিয়া দেওয়া আছে। প্রবেশপত্র পেতে এখানে দেওয়া নিয়ম অনুসরণ করুন:

জিএসটি অ্যাডমিট কার্ড

গুছ ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ৭ই জুলাই ২০২২-এ প্রকাশিত হয়েছে তাই সকল শিক্ষার্থীরা gst.ac.bd ভর্তিতে ডাউনলোড করেছে। GST A, B, C ইউনিটের প্রবেশপত্র প্রকাশিত হয়েছে অনুগ্রহ করে প্রদত্ত লিঙ্কের অধীনে ডাউনলোড করুন। প্রক্রিয়া অনুসরণ করুন:

  • https://gstadmission.ac.bd ওয়েবসাইটে যান
  • “ছাত্রের লগইন” এ ক্লিক করুন
  • তারপর আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিন যা আপনাকে আবেদনের সময় দেওয়া হয়েছিল
  • লগ ইন করার পরে “অ্যাডমিট কার্ড” বিকল্পে ক্লিক করুন
  • একটি A4 কাগজে প্রবেশপত্র প্রিন্ট করুন।

পরীক্ষার হলে কালার প্রিন্ট কপি বহন করার চেয়ে ভর্তির পিডিএফ ডাউনলোড করুন। সমস্ত ইউনিটের প্রবেশপত্র প্রকাশিত হয়েছে তাই এটি ডাউনলোড করতে পারেন।প্রথমে আপনাকে www.gstadmission.ac.bd ভিজিট করতে হবে। ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে অ্যাডমিট কার্ড ডাউনলোড করার চেয়ে।

GST ভর্তি লগইন Gstadmission.ac.bd

GST আবেদনকারীরা পরীক্ষার তারিখ জানতে ইচ্ছুক। পরীক্ষার সময় GST দ্বারা প্রকাশিত হয়। প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য এক ঘণ্টা সময় থাকবে। পরীক্ষা শুরু হওয়ার ১ ঘণ্টা আগে সকল প্রার্থীকে তাদের প্রবেশ কক্ষে বসতে হবে। পরীক্ষা শুরু হওয়ার পর কোনো প্রার্থীকে হলে প্রবেশ করতে দেওয়া হবে না। এছাড়াও কোনো প্রার্থী পরীক্ষার হলে (ক্যালকুলেটর অন্তর্ভুক্ত) কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস বহন করতে পারবে না। অ্যাডমিট কার্ডটি পিডিএফ ফরম্যাটে দেওয়া আছে। আপনি এটি ডাউনলোড করার পরে আপনি একটি পৃষ্ঠায় মুদ্রণ করতে পারেন।

100 নম্বরের জন্য GST ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এমসিকিউ প্রশ্ন থাকবে, লিখিত পরীক্ষা নেওয়া হবে না। যে কারণে প্রার্থীদের জন্য এটি সহজ হয়েছে। কিন্তু পাস করতে হলে ১০০ নম্বরের পরীক্ষায় ৪০ নম্বর পেতে হবে। তাই ভর্তি যোদ্ধাদের জন্য এই সময়ে ভর্তি পরীক্ষাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।পরীক্ষার সময় যদি কেউ তার GST অ্যাডমিট কার্ড দেখাতে ব্যর্থ হয় তবে তার পরীক্ষা থেকে বহিষ্কার করা হবে। তাই অ্যাডমিট কার্ডের ব্যাপারে সতর্ক থাকুন। অ্যাডমিট কার্ড ডাউনলোড 07 জুলাই শুরু হয় এবং এটি পরীক্ষা শুরু হওয়ার আগে পর্যন্ত উপলব্ধ থাকবে। GST ভর্তি পরীক্ষা শুরু হবে 12:00 AM থেকে। তাই শিক্ষার্থীদের সময়মতো পরীক্ষার স্থানে পৌঁছানোর পর্যাপ্ত সময় রয়েছে।শিক্ষার্থীরা প্রবেশপত্রে পরীক্ষার বিষয়ে তাদের প্রয়োজনীয় বিবরণ খুঁজে পাবে। পরীক্ষার সময়, তাকে কী বহন করা উচিত, কী বহন করা উচিত নয় এবং পরীক্ষার হলের অন্যান্য নিয়ম। তাই সমস্ত তথ্য জানতে প্রবেশপত্রের নির্দেশাবলী সাবধানে পড়ুন। সমস্ত শিক্ষার্থী অনলাইন থেকে আপনার গুরুত্বপূর্ণ প্রবেশপত্র ডাউনলোড করুন।

জিএসটি ভর্তি পরীক্ষার মার্কস বিতরণ

গুচ্ছো মার্কস বিতরণের জন্য ভর্তি পরীক্ষার ইউনিট অনুযায়ী বিষয় মার্ক প্রয়োজন। সুতরাং A, B, C ইউনিট মার্ক বন্টন এখানে দেওয়া আছে.

এ ইউনিটের জন্য:

বিষয়ের নাম মার্ক

পদার্থবিদ্যা 25
রসায়ন 25
গণিত 25
জীববিদ্যা 25
আইসিটি বাদ
বাংলা বা ইংরেজি ২৫
মোট 100

 বি ইউনিটের জন্য:

বিষয়ের নাম মার্ক
বাংলা 35
ইংরেজি 35
সাধারণ জ্ঞান 30
মোট 100
সি ইউনিটের জন্য:

বিষয়ের নাম মার্ক
অ্যাকাউন্টিং 35
ব্যবস্থাপনা 35
বাংলা ১৫
ইংরেজি 15
আইসিটি বাদ
মোট 100

সব বিভাগে মোট 100 নম্বরের MCQ পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার সময়কাল হবে 1 ঘন্টা। এবং প্রতিটি ভুল উত্তরের জন্য 0.25 কেটে নেওয়া হবে। নেগেটিভ মার্কিংয়ের কারণে বেশির ভাগ শিক্ষার্থী পরীক্ষায় পাস নম্বর পেতে পারে না। জিএসটি ভর্তির জন্য প্রতিটি শিক্ষার্থীকে সর্বোত্তম প্রস্তুতি নিতে হবে। আপনাকে সময়ের মধ্যে আপনার প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। সময়সীমার পরে আপনি প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন না।

জিএসটি আসন পরিকল্পনা

এখন আপনি জানেন যে আপনি আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে GST অ্যাডমিট কার্ড এবং সিট প্ল্যান ডাউনলোড করতে পারেন। তাই আপনার জন্য প্রবেশপত্র পাওয়া সহজ হয়েছে। GST অ্যাডমিট কার্ড 2022-এ 22 টি ইউনিভার্সিটি ইন্টিগ্রেটেড অ্যাডমিশন টেস্ট সিট প্ল্যান উল্লেখ করা আছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your Ad Blocker.