AdmissionUniversity Admission

গুচ্ছো ভর্তি পরীক্ষা আসন পরিকল্পনা ২০২২ [প্রকাশিত]

গুচ্ছো ভর্তি পরীক্ষা 2022 আসন পরিকল্পনা A, B, C ইউনিট প্রকাশ

গুচ্ছো ভর্তি পরীক্ষা আসন পরিকল্পনা প্রকাশ ২০২২ gstadmission.ac.bd এ প্রকাশিত হয়েছে। গুচ্ছের জন্য অপেক্ষা করা সমস্ত শিক্ষার্থী এখন ভর্তি পরীক্ষার gst ভর্তির জন্য আবেদন করতে পারে। গুচ্ছোতে ২০টি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে। সম্প্রতি গুচ্চু কর্তৃপক্ষ আবেদন শুরুর তারিখ, জিএসটি আসন পরিকল্পনা এবং পরীক্ষার প্রকাশের তারিখ ইত্যাদি ঘোষণা করেছে। আমরা এই পোস্টে এটি সম্পর্কে আলোচনা করব। গুচ্ছো ভর্তি পরীক্ষা আসন পরিকল্পনা প্রকাশ ২০২২ করা হয়েছে ।

গুচ্ছ ভর্তি 2022

গত বছর করোনা মহামারীর জন্য গুচ্ছো পরীক্ষা তৈরি করা হয়েছিল যাতে শিক্ষার্থীরা সহজেই ভর্তিতে অংশ নিতে পারে। গুচ্চো সিট প্ল্যান 2022-এ 20টি বিশ্ববিদ্যালয় রয়েছে। তবে এ বছর আরও 3টি বিশ্ববিদ্যালয় এতে অংশ নিতে ইচ্ছুক। এতে অংশ না নেওয়ার কথা বলেছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়। তবে একটি বৈঠকের পর কর্তৃপক্ষ জানিয়েছে তারা এতে অংশ নেবে।

  • GST প্রয়োগ শুরু: 15ই জুন 2022
  • GST প্রয়োগের শেষ তারিখ: 25শে জুন 2022
  • প্রবেশপত্র: 7ই জুলাই 2022

গুচ্ছ ভর্তির শেষ তারিখ 25শে জুন 2022 তাই সকলেই আবেদনকারী অনলাইনের মাধ্যমে আবেদন করেন তাই                   gst admission ac bd দেখুন। সম্পূর্ণ আবেদনের পর পে স্লিপ সংগ্রহ করতে হবে এবং এখন জিএসটি অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে।

গুচ্ছ সিট প্ল্যান 2022

গুচ্ছো ভর্তি পরীক্ষা 2022 অনলাইনে ভর্তির সিস্টেম তার শেষ তারিখ 25শে জুন 2022 থেকে শুরু হয়৷ তাই সমস্ত প্রার্থীরা gstadmission ac bd ওয়েবসাইটে অনলাইনের মাধ্যমে প্রবেশপত্র ডাউনলোড করে৷ জিএসটি ভর্তিতে 22টি পাবলিক বিশ্ববিদ্যালয় থাকায় আপনি এই সমস্ত বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় বসতে পারেন। GST অ্যাডমিট কার্ডের প্রক্রিয়া এই পোস্টে দেখানো হয়েছে। আপনি যদি পোস্টটি পড়ে থাকেন তবে আপনি এখন আপনার প্রবেশপত্র পেতে পারেন।গুচ্ছ নির্বাচনের আবেদন শুরু ১৫ জুন, আগামী ৩০ জুলাই ‘ক’ ইউনিট, ১৩ আগস্ট ‘খ’ প্রয়োগ এবং ২০ আগস্ট ‘গ’ নির্বাচনের পরীক্ষা পরীক্ষা হবে।

ইউনিটের নাম পরীক্ষার তারিখ পরীক্ষার দিন
A ইউনিট 30 শে জুলাই 2022 শনিবার
B ইউনিট 13ই আগস্ট 2022 শনিবার
C ইউনিট 20শে আগস্ট 2022 শনিবার

GST অ্যাডমিট কার্ড 2022 অনলাইন ডাউনলোড 7 জুলাই 2022 থেকে শুরু হয় তাই সমস্ত ছাত্ররা gstadmission.ac.bd-এ অনলাইনে সম্মিলিত বিশ্ববিদ্যালয়ে আবেদন করতে পারে। এখন সমস্ত ইউনিটের শিক্ষার্থীরা সিট প্ল্যানের জন্য অপেক্ষা করে তারা gst ভর্তি এসি বিডিতে গুচ্চো সিট প্ল্যান A, B, C ইউনিট চেক করে।গুচ্ছো ভর্তি পরীক্ষার সার্কুলার প্রকাশিত হয়েছে অনলাইনে আবেদন শুরু 15 জুন gst admission ac bd. সমস্ত যোগ্য শিক্ষার্থীরা অনলাইনে gst ভর্তির জন্য ওয়েবসাইট gst admission ac bd-এ আবেদন করে।

গুচ্ছো 2022 ভর্তি প্রক্রিয়া

  • প্রথমে gstadmission.ac.bd এর অফিসিয়াল ওয়েবসাইটে যান
  • “প্রয়োগ” বোতামে ক্লিক করুন।
  • আপনি একটি আবেদন ফর্ম দেখতে পাবেন যা আপনাকে পূরণ করতে হবে
  • আপনার SSC এবং HSC এর একাডেমিক তথ্য প্রদান করুন।
  • তারপর আপনাকে আপনার ছবি এবং স্বাক্ষর প্রদান করতে হবে।
  • আপনার দেওয়া সমস্ত তথ্য পড়ুন
  • সবকিছু ঠিক থাকলে সাবমিট এ ক্লিক করুন।
  • প্রতি ইউনিট আবেদনের জন্য আপনাকে 1500 টাকা দিতে হবে।

গুচ্ছো ভর্তি 2022 এর প্রয়োজনীয়তা

ইউনিটের নাম এসএসসি এবং এইচএসসিতে মোট জিপিএ এসএসসি এবং এইচএসসিতে পৃথকভাবে জিপিএ

ক ইউনিট (বিজ্ঞান) 8.00 3.50
খ ইউনিট (মানবিক) 6.00 3.00
সি ইউনিট (বিজনেস স্টাডিজ) 6.50 3.00

গুচ্ছ পরীক্ষা পরীক্ষা ২০২২ মোট 23টি বিশ্ববিদ্যালয় জিএসটি এর অধীনে তাই সমস্ত পুনরায় এইচএসসি পাস ছাত্ররা জিএসটি ভর্তি বিজ্ঞপ্তি প্রয়োগ করে।

গুচ্ছো ভর্তি বিজ্ঞপ্তি 2022 প্রকাশিত হয়েছিল। আপনি এখন সার্কুলার থেকে গুচ্চো ভর্তি সংক্রান্ত সমস্ত তথ্য পরীক্ষা করতে পারেন। অথবা ভর্তি পরীক্ষা সম্পর্কে জানতে সম্পূর্ণ পোস্ট পড়তে পারেন। এখানে আপডেট খবর থেকে সব তথ্য দেওয়া হয়. আবেদন শেষ হওয়ার পর প্রবেশপত্র ও সিট প্ল্যান অনলাইনে প্রকাশ করা হয়েছে। সিট প্ল্যান সহ জিএসটি অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে।

GST ভর্তি পরীক্ষার কেন্দ্র 2022

গুচ্ছো ভর্তি পরীক্ষা আসন পরিকল্পনা প্রকাশ ২০২২ A, B, C ইউনিট প্রকাশ করা হোয়েছে।
গুচ্ছো ভর্তি সার্কুলার আপনার ঠিকানার কাছাকাছি প্রদত্ত পরীক্ষার কেন্দ্র প্রয়োগ করুন সমস্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্র উপলব্ধ যাতে শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার জন্য পছন্দ করে।

গুচ্ছো ভর্তির ওয়েবসাইট gst admission ac bd

আবেদনকারীর জন্য মার্ক বিতরণ জানতে হবে। মার্ক বণ্টন জানা থাকলে পরীক্ষায় উত্তীর্ণ হওয়া তার পক্ষে সহজ। গুচ্চো ভর্তি 2022 এর জন্য মার্ক বিতরণ প্রতিটি ইউনিটের জন্য একই নয়। গুচ্ছো ভর্তি পরীক্ষায় A ইউনিট, B ইউনিট এবং C ইউনিটের আলাদা নম্বর বন্টন এবং আলাদা বিষয় রয়েছে। গুচ্চো বিশ্ববিদ্যালয়ের বিষয় তালিকা 2022 চেক এবং পরীক্ষার নম্বর বিতরণ।

আপনি প্রাথমিক আবেদন করার সময় আপনাকে যোগ্য তালিকা প্রকাশের জন্য অপেক্ষা করতে হবে। যদি এটি প্রকাশিত হয় এবং আপনি নির্বাচিত হন তাহলে আপনাকে  Admission Circular 2022-এর জন্য চূড়ান্ত আবেদনের জন্য অনলাইনে আবেদন করতে হবে। এই বছর পরীক্ষা সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে পারে। চূড়ান্ত তারিখ প্রকাশ করা হয়নি. পরীক্ষার তারিখের কয়েকদিন আগে আপনাকে আপনার প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। আপনি আপনার প্রবেশপত্রে আপনার পরীক্ষার স্থান, পরীক্ষার সময় ইত্যাদি জানতে পারবেন।

GST ভর্তি সার্কুলার

যেহেতু গুচ্চো ভর্তি সার্কুলারে 23টি পাবলিক বিশ্ববিদ্যালয় রয়েছে তবে আপনাকে এই সমস্ত বিশ্ববিদ্যালয়ের জন্য শুধুমাত্র একটি পরীক্ষা দিতে হবে। প্রথমে আপনাকে ভর্তির জন্য আবেদন করতে হবে। তারপর অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন। আপনি যদি পরীক্ষায় উত্তীর্ণ হন তবে আপনি এই বিশ্ববিদ্যালয়গুলির একটিতে আসন পাবেন। 31 জুলাই GST-এর প্রথম পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে। এখন বেশিরভাগ প্রার্থীই ভর্তি পরীক্ষার জন্য তাদের প্রবেশপত্র ডাউনলোড করেছেন।এ বছর গুচ্ছো ভর্তিতে প্রাথমিক বাছাই নেই। তাই সকল যোগ্য প্রার্থী তাদের নির্বাচিত ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। আমরা জানি গুচ্চো ভর্তির আবেদন 15 জুন শুরু হবে এবং 25 জুন শেষ হবে। এই অল্প সময়ের মধ্যে আপনাকে gstadmission.ac.bd-এ আপনার ভর্তির আবেদন জমা দিতে হবে

শেষ কথা

এই পোস্টটি পড়ে ভর্তি প্রক্রিয়া জানার পর আপনি নিজেই আবেদন করতে পারবেন। তাই ভর্তির জন্য দেরি করবেন না কারণ গুচ্চো আবেদনের শেষ তারিখ 25 জুন। সবচেয়ে বেশি সংখ্যক পরীক্ষার্থী তাদের পরীক্ষার স্থান বেছে নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে। ১ লাখের বেশি শিক্ষার্থী তাদের গুচ্ছো পরীক্ষার স্থান হিসেবে জাবিকে বেছে নিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your Ad Blocker.