Special Reports

বাংলাদেশে আজ সোনার দাম 1 vori 21K, 22K সোনার দাম ২০২২

আজ বাংলাদেশে 1 Vori 18K, 21K, 22K সোনার দাম

বাংলাদেশে আজ সোনার দাম 1 vori 21K, 22K সোনার দাম ২০২২। ১ ভোরি সোনার বাঁধের জন্য আজ বাংলাদেশে সোনার দাম। সোনার দাম প্রায় সব সময় ওঠানামাকরে। যেহেতু এটি আন্তর্জাতিক বাজারে স্বর্ণের মোট রিজার্ভের সাথে সংযুক্ত, তাই বাজারে স্টকের উপর নির্ভর করে সোনার দাম বাড়তে পারে। সুতরাং, সোনা কেনার আগে আপনাকে বাংলাদেশে সোনার সঠিক দাম জানতে হবে।

এই লেখায়, আমরা আপনাকে বিভিন্ন বিভাগে সোনার দামের বিস্তারিত জানাতে চেষ্টা করব। এটি আপনাকে বাংলাদেশে সোনার দাম সম্পর্কে সম্পূর্ণ ধারণা পেতে সাহায্য করবে এবং মনে রাখবেন যে সময়ের সাথে সাথে দাম পরিবর্তন হতে পারে। চল শুরু করি.

বাংলাদেশে আজ সোনার দাম

স্বর্ণ একটি অত্যন্ত মূল্যবান ধাতু। প্রাচীন কাল থেকেই মানুষ এই চকচকে ধাতুকে উচ্চমূল্য দিয়ে আসছে। শত শত বছর আগে সোনা বিভিন্ন কাজে ব্যবহৃত হত। কিন্তু আধুনিক যুগে, অলঙ্কার তৈরিতে বেশিরভাগই সোনা ব্যবহার করা হয়। মানুষ তাদের জিনিসপত্র সাজাইয়া সোনা ব্যবহার করে।

আমাদের দেশে, মহিলাদের জন্য গহনা তৈরিতে সাধারণত সোনা ব্যবহার করা হয়। এটি একটি খুব মূল্যবান এবং মর্যাদাপূর্ণ অলঙ্কার যা প্রতিটি মহিলার কেনার স্বপ্ন দেখে। কিন্তু আন্তর্জাতিক বাজারের সাথে স্বর্ণের দাম সবসময় একই রকম হয় না।

যেহেতু স্বর্ণের মোট স্টক খনি থেকে আহরিত পরিমাণের উপর নির্ভর করে, সোনার দাম সময়ে সময়ে পরিবর্তিত হয়। বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন ধরে সোনার খনিগুলো বন্ধ ছিল। এ কারণে স্বর্ণের মজুদ স্বাভাবিকের চেয়ে কম ছিল। সোনার দাম বাড়ার অন্যতম প্রধান কারণ এটি।

বাংলাদেশে 1 Vori সোনার দাম 2022

আমরা আপনাকে আবারও মনে করিয়ে দিচ্ছি যে এই মূল্য তালিকাটি বাজারের অবস্থার উপর নির্ভর করে সময়ে সময়ে বাংলাদেশ জুয়েলার্স সমিতি আপডেট করতে পারে। তবে এখানে 2022 সালে বাংলাদেশে সোনার দাম সম্পর্কে সর্বশেষ আপডেট রয়েছে। দামগুলি একবার দেখুন।

No. Quality Price Per Gram
1 22 KARAT GOLD PER GRAM 6560 BDT
2 21 KARAT GOLD PER GRAM 6260 BDT
3 18 KARAT GOLD PER GRAM 5370 BDT
4 TRADITIONAL METHOD GOLD PER GRAM 4475 BDT
5 22 KARAT SILVER PER GRAM 130 BDT
6 21 KARAT SILVER PER GRAM 123 BDT
7 18 KARAT SILVER PER GRAM 105 BDT
8 TRADITIONAL METHOD SILVER PER GRAM 80 BDT

বাজুস সোনার দাম আজ

বিশ্বব্যাপী করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় স্বর্ণের দাম কিছুটা কমছে। আন্তর্জাতিক মূল্য অনুযায়ী, বাংলাদেশ জুয়েলার্স সমিতিও বাংলাদেশে প্রতি ভরি সোনার দাম পুনর্বিবেচনার সিদ্ধান্ত নিয়েছে। নতুন দাম অনুযায়ী কম দামে বিভিন্ন ক্যাটাগরির সোনা কিনতে পাবেন।

কিন্তু যেহেতু এই পরিস্থিতি বেশিদিন টিকে থাকতে পারে না, তাই এই সময়ে আপনি যে মানের সোনা চান তা কেনার পরামর্শ দেওয়া হচ্ছে। আমরা বিভিন্ন বিভাগের জন্য প্রতি ভরি সোনার দামের একটি সম্পূর্ণ তালিকা প্রদান করব যাতে আপনি মূল্য সম্পর্কে একটি পরিষ্কার ধারণা পেতে পারেন।

বাংলাদেশে বিভিন্ন ক্যাটাগরির সোনার দাম

আমাদের দেশে সোনা বেশির ভাগই তিন ক্যাটাগরিতে বিক্রি হয়। মানের উপর নির্ভর করে, স্বর্ণকে 18K, 21K, 22K, এবং 24K হিসাবে প্রকাশ করা হয়। 18K স্বর্ণ হল সবচেয়ে সস্তা এবং 24K স্বর্ণ হল সব শ্রেণীর মধ্যে সবচেয়ে দামী। সুতরাং, এই বিভাগগুলির দামও পরিবর্তিত হয়।

আপনার তথ্যের জন্য, 1 ভোরি সোনা 11.664 গ্রামের সমতুল্য। আপনি তোলায় সোনাও কিনতে পারেন তবে আমরা দামটি ভোরি এবং গ্রাম প্রকাশ করব যাতে আপনি সহজেই সেগুলিকে আপনার পছন্দের ইউনিটে রূপান্তর করতে পারেন।

বাংলাদেশে 24K সোনার দাম

সর্বশেষ হার অনুযায়ী, আপনি 6,475 টাকায় 1 গ্রাম 24K সোনা কিনতে পারবেন। তাই, 1 vori 24K সোনার দাম হবে 75,527 BDT সর্বশেষ মূল্য অনুযায়ী। কেনার সময় এই মূল্যের সাথে আপনাকে গ্রাম প্রতি পারিশ্রমিক যোগ করতে হবে।

বাংলাদেশে 22K সোনার দাম

বাংলাদেশে প্রতি গ্রাম 22K সোনার সর্বশেষ দাম 6,170 BDT। সুতরাং, আপনাকে প্রতি ভিরিতে 71,967 টাকা খরচ করতে হবে।

বাংলাদেশে 21K সোনার দাম

21K সোনার দাম 22K সোনার থেকে একটু কম। আপনি 5,900 টাকায় 1 গ্রাম 21K সোনা পাবেন তাই এটি 1 বারির জন্য 68,817 টাকা পর্যন্ত যোগফল। এটি 21K সোনার সর্বশেষ দাম।

বাংলাদেশে 18K সোনার দাম

18K সোনার দাম সব ধরনের মধ্যে সবচেয়ে কম। সর্বশেষ মূল্য অনুযায়ী আপনি 1 গ্রাম 18K সোনা পাবেন মাত্র 5,150 টাকায় এবং 1 ভোরি সোনা 60,068 টাকায়।

বাংলাদেশে ব্যবহৃত সোনার দাম

এই বিভাগের অধীনে, আপনি প্রাপ্যতার উপর চার ধরনের সোনা কিনতে পারেন। ব্যবহৃত সোনার দাম আসল দামের থেকে 15-20% কম হবে। তবে বিক্রেতার উপর নির্ভর করে দামের তারতম্য হতে পারে। আপনি যদি একই বিক্রেতার কাছে ব্যবহৃত সোনা বিক্রি করেন যার কাছ থেকে আপনি সোনা কিনেছেন, আপনি 2-3% বেশি পাবেন।

24K ব্যবহৃত সোনার দাম

আপনি যদি 24K এর ব্যবহৃত সোনা বিক্রি করতে চান, তাহলে আপনি প্রকৃত দামের থেকে প্রায় 15% কম পাবেন। যদিও বিক্রয় মূল্য বিক্রেতার উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে, তবে এটি 20% এর বেশি হবে না।

22K ব্যবহৃত সোনার দাম

22K সোনা বিক্রি করার সময়, দাম প্রায় 15-20% কমে যাবে যা স্বাভাবিক। কিন্তু যে দোকান থেকে আপনি এটি কিনেছেন সেই দোকানে বিক্রি করলে হয়তো ভালো ছাড় পাবেন। এটা চেক করুন.

21K ব্যবহৃত সোনার দাম

ব্যবহৃত সোনার ক্ষেত্রে 21K স্বর্ণ সবচেয়ে বেশি বিক্রি হয়। 21K ব্যবহৃত সোনা বিক্রি করার সময় আপনি প্রকৃত মূল্যের 80% পর্যন্ত পেতে পারেন।

18K ব্যবহৃত সোনার দাম

এমনকি নতুন সোনার জন্য এটি সবচেয়ে সস্তা বিভাগ। কিন্তু যেহেতু এটি সোনা ব্যবহার করা হয়, আপনি প্রায় 20% কম দামে বিক্রি করতে পারবেন। ব্যবহৃত সোনার দাম সম্পর্কে ধারণা পেতে নতুন 18K সোনার দাম পরীক্ষা করুন।

চূড়ান্ত শব্দ

আশা করি আপনি বাংলাদেশে স্বর্ণের সর্বশেষ মূল্য খুঁজে পেয়েছেন এবং আপনার প্রয়োজন অনুযায়ী এই ধরনের যেকোনো একটি কেনার জন্য সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন। সোনার দাম সম্পর্কে সর্বশেষ আপডেটের জন্য আমাদের অনুসরণ করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button