AdmissionResult

DU গ ইউনিট ভর্তি ফলাফল ২০২২

DU ভর্তি ফলাফল গ ইউনিট (বাণিজ্য) ২০২২

DU গ ইউনিট ভর্তি ফলাফল ২০২২ বাণিজ্য এখন ঢাবি প্রকাশ করেছে। প্রথমত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল পাওয়া যাচ্ছে জুন থেকে। এরপর আরেকটি ইউনিট এ, সি এবং ডি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল শীঘ্রই পাওয়া যাবে। দুপুর ১টায় ঢাবি সি ইউনিটের ফলাফল ঘোষণা করেন চ্যান্সেলর। Du ফলাফল এবং অন্যান্য তথ্য এখানে দেওয়া হয়।

DU গ ইউনিট ভর্তি ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। ভর্তির ফলাফল eis.du.ac.bd ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। লিঙ্কটি আমরা এখানে আপনার সাথে শেয়ার করছি। আপনাকে শুধু আপনার ফলাফলের জন্য লগ ইন করতে হবে। ফলাফল পাওয়ার সম্পূর্ণ পদ্ধতি নিচে দেওয়া হল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফলাফল ২০২২

কয়েকদিন আগে সি ইউনিটের ফলাফলের কোনো খবর ছিল না। কিন্তু গতকাল আমরা জানতে পেরেছি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিএ ইউনিটের ফল প্রকাশ হতে যাচ্ছে সোমবার। DU C ইউনিটের সকল পরীক্ষার্থী অনলাইনে ফলাফল পাচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফলাফল ২০২২ এখন প্রকাশিত হয়েছে। এ বছর ঢাবি গ ইউনিটে ভর্তির জন্য অনেক শিক্ষার্থী আবেদন করেছে। তাই তারা ০৪ জুন পরীক্ষা দিয়েছে। 100 নম্বর প্রশ্নের জন্য পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। লিখিত এবং এমসিকিউ (মাল্টিপল চয়েস প্রশ্ন) উভয়ই ছিল। সি ইউনিটের ভর্তি পরীক্ষায় বাংলা, ইংরেজি ও সাধারণ জ্ঞান বিষয় অন্তর্ভুক্ত থাকে। তাই ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার জন্য প্রার্থীদের সর্বোচ্চ প্রস্তুতি নিতে হয়েছে। সেই প্রার্থীরা আজই তাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল পেতে পারেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটের ভর্তির ফলাফল

২০২১-২২ সেশনে DU 20 এপ্রিল থেকে আবেদন নেওয়া শুরু করে এবং 10 মে পর্যন্ত তা অব্যাহত ছিল। সব ইউনিটে ভর্তির জন্য মোট ২ লাখ ৯২ হাজার আবেদনকারী ছিলেন। তাদের মধ্যে সি ইউনিটে আবেদনকারী শিক্ষার্থীর সংখ্যা ভালো। কিন্তু বেশিরভাগ শিক্ষার্থীই জানেন না কিভাবে ssc এবং hsc রোল নম্বর ব্যবহার করে অনলাইনে ফলাফল দেখতে হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটকে GA ইউনিট বলা হয়। প্রার্থীরা তাদের সি ইউনিটের ভর্তির ফলাফল দুটি উপায়ে পরীক্ষা করতে পারেন। প্রথমটি অনলাইন উপায় এবং দ্বিতীয়টি বার্তা পদ্ধতি। আমরা তাদের উভয় সম্পর্কে কথা বলছি. এই পোস্ট থেকে আপনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল পরীক্ষা করতে শিখবেন। তাই এই নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন।

DU ভর্তি ফলাফল সি ইউনিট ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া অধিকাংশ শিক্ষার্থীর জন্যই স্বপ্ন। কিন্তু আপনি ঢাবিতে সিট পাওয়ার আগেই তাদের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। ভর্তি পরীক্ষায় ১০০ নম্বরের পরীক্ষায় পাস নম্বর ৪০। ঢাবি সি ইউনিটে ১৭৫০টি আসন রয়েছে। এ বছর জিএ ইউনিটের ভর্তিতে একটি আসনের জন্য গড়ে ৩৪ জন শিক্ষার্থী লড়েছে।

পরীক্ষার্থীদের সবাই ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ঢাবিতে আসন পেতে চায়। কিন্তু সব প্রার্থীকে আসন দেওয়া সম্ভব নয়। এ কারণেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিএ ইউনিটের ভর্তির ফলাফল নিয়ে পরীক্ষার্থীরা অনেকটাই আতঙ্কিত।

কিভাবে ঢাবি ভর্তি ফলাফল ২০২২ পাবেন?

আমরা আপনাকে আগেই বলেছি যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল পেতে দুটি উপায় রয়েছে। এখানে আপনার জন্য পদ্ধতি রয়েছে যা আপনি আপনার ফলাফল পেতে অনুসরণ করতে পারেন। প্রথমে আপনার জন্য অনলাইন উপায় দেওয়া হল। আপনার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল জানতে:

  • ঢাবি ভর্তি পোর্টালে যান ভর্তি eis.du.ac.bd
  • “লগ ইন” ক্লিক করুন
  • সেখানে লগ ইন করতে আপনার তথ্য দিন
  • তারপর আপনার ইউনিটের নাম (সি ইউনিট) টিপুন
  • “ভর্তি ফলাফল” বিকল্পে ক্লিক করুন

ঢাকা বিশ্ববিদ্যালয় তাদের ভর্তি পোর্টাল হিসেবে এই ওয়েবসাইট তৈরি করেছে। এই ওয়েবসাইটে তারা ভর্তির আবেদন নেয়। এছাড়াও এই ওয়েব পেজের মাধ্যমে সিট প্ল্যান এবং অ্যাডমিট কার্ড সরবরাহ করা হয়েছিল। অন্য বার্তার পথটি পরবর্তী অনুচ্ছেদে দেওয়া হয়েছে যা আপনার পরীক্ষা করা উচিত। এখন আপনি ওয়েব পোর্টাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল পেতে পারেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের ফলাফল এসএমএসের মাধ্যমে

পরীক্ষার্থীদের মধ্যে এমন অনেক শিক্ষার্থী আছে যারা এসএমএস করে ঢাবি ভর্তির রেজাল্ট জানবে কিভাবে? এখানে উত্তর দেওয়া হয়. এছাড়াও আমরা এসএমএস পদ্ধতি শেয়ার করেছি যা আপনার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল প্রদান করতে পারে। আপনি যদি ওয়েবসাইটটি ব্যস্ত খুঁজে পান তবে আপনাকে অবশ্যই এসএমএসের মাধ্যমে আপনার ফলাফল পরীক্ষা করতে হবে।

  • আপনার মোবাইল মেসেজ অপশনে যান
  • DU <space> ইউনিটের নাম <space> আপনার ভর্তির রোল নম্বর টাইপ করুন
  • Example: DU GA 2056325

  • আপনার মোবাইল ফোন থেকে এই বার্তাটি 16321 নম্বরে পাঠান।
  • পরে আপনি আপনার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের ভর্তির ফলাফল ঢাবি থেকে উত্তর এসএমএসে পাবেন। এটি ছিল অল্প সময়ের মধ্যে Du ফলাফল পাওয়ার সবচেয়ে সহজ উপায়।

DU গ ইউনিট ভর্তি ফলাফল ২০২২ শিগগিরই প্রকাশ করা হচ্ছে। আপনি হয়তো ওয়েবসাইট ব্যস্ত খুঁজে পেতে পারেন. সেই সময় আপনি পৃষ্ঠাটি রিফ্রেশ করে আবার চেষ্টা করতে পারেন। তারপরও যদি আপনি আপনার ফলাফল না পান, আপনি ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির ফলাফল ২০২২ পেতে এসএমএস পদ্ধতি ব্যবহার করতে পারেন।

ঢাবি গ ইউনিটের ভর্তির ফলাফল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল ইন্টারমিডিয়েট পাস করা শিক্ষার্থীদের সবচেয়ে কাঙ্খিত বিষয়। তাদের প্রথম পছন্দ ঢাবি। তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্ডার গ্র্যাজুয়েশনের জন্য আবেদন করেছিল। এর আগে ফেব্রুয়ারি মাসে এইচএসসির ফল প্রকাশিত হয়। এ বছর অনেক শিক্ষার্থী ভালো জিপিএ পেয়েছে। তাই তারা ভর্তি পরীক্ষার জন্য আত্মবিশ্বাসী ছিল।

ঢাবি গ ইউনিটে ২০২১-২২ সেশনের জন্য মাত্র 1250টি আসন রয়েছে। তবে প্রার্থীর সংখ্যা তার চেয়ে অনেক বেশি। ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়ছেন ৩৪ জন শিক্ষার্থী। তাদের মধ্যে শুধুমাত্র সেরারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ ইউনিটে চান্স পাবে। তাই সব প্রার্থীই তাদের খোঁজ করছেন

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your Ad Blocker.