AdmissionAdmit Card

ঢাবি ৭ কলেজ সি ইউনিট প্রবেশপত্র ও আসন পরিকল্পনা ২০২২

ঢাবি ৭ কলেজ সি ইউনিট প্রবেশপত্র ও আসন পরিকল্পনা ২০২২

ঢাবি ৭ কলেজ সি ইউনিট প্রবেশপত্র ও আসন পরিকল্পনা ২০২২ admission.eis.du.ac.bd-এ প্রকাশিত হয়েছে। শিক্ষার্থীরা তাদের ঢাবি অধিভুক্ত ভর্তি ওয়েবসাইট থেকে ঢাবি ৭ কলেজ প্রবেশপত্র ডাউনলোড করতে পারে। এর আগে সাত কলেজে ভর্তির তারিখ ঘোষণা করা হয়েছে। এখন অ্যাডমিট কার্ড এবং সিট প্ল্যান পাওয়া যাচ্ছে। আপনি আপনার SSC এবং HSC রোল নম্বর দিয়ে লগ ইন করে ঢাবি ৭ কলেজ প্রবেশপত্র পাবেন। আপনার সাত কলেজের A, B এবং C ইউনিটের প্রবেশপত্র সহজেই পেতে আমাদের অনুসরণ করুন।

ঢাবি 7 কলেজের প্রবেশপত্র

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের ভর্তি কার্যক্রম আগস্ট মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতোমধ্যে ঢাবি ৭ কলেজ প্রবেশপত্র প্রকাশ করেছে। আপনি আপনার ভর্তির তারিখ পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন। তবে প্রথমেই অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নেওয়া ভালো।

ইউনিটের নাম পরীক্ষার তারিখ পরীক্ষার সময়
বিজ্ঞান ইউনিট 12 আগস্ট বিকাল 3:30 PM থেকে 4:30 PM
কলা ও সামাজিক বিজ্ঞান 19 আগস্ট 11:00 am থেকে 12:00PM
বিজনেস স্টাডিজ ইউনিট 26 আগস্ট 11:00 am থেকে 12:00PM

শিক্ষার্থীদের সাতটি কলেজে ভর্তি পরীক্ষার জন্য প্রবেশপত্র এবং আসন পরিকল্পনা প্রয়োজন। ০৩ আগস্ট একত্রে সকল ইউনিটের প্রবেশপত্র প্রকাশ করেছে কর্তৃপক্ষ। ভর্তি প্রার্থীদের অবশ্যই তাদের প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।

ঢাবি 7 কলেজ সিট প্ল্যান লিঙ্ক

ভর্তি প্রার্থীদের কেবল ঢাবি ৭ কলেজ প্রবেশপত্র এবং আসন পরিকল্পনার জন্য লগইন করতে হবে। Collegeadmission eis du ac bd এই ওয়েবসাইট থেকে আপনি ঢাবি ৭ কলেজ প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। সেখানে আলাদা ইউনিটের প্রবেশপত্র পাবেন। পরীক্ষার তারিখের দুই দিন আগে আসন পরিকল্পনা পাওয়া যাবে। 2021-22 সেশনে ভর্তিতে মোট ষাট হাজার শিক্ষার্থী আবেদন করেছে। প্রতি বছরের মতো এবারও সাতটি কলেজে ভর্তির জন্য অনেক শিক্ষার্থী আবেদন করেছে। এই সরকারি সাত কলেজ কলেজ ছাত্রদের মধ্যে অনেক বিখ্যাত। তারা তাদের অফিসিয়াল ওয়েবসাইটে সমস্ত বিজ্ঞপ্তি এবং প্রবেশপত্রের আসন পরিকল্পনা প্রকাশ করছে।

7 কলেজের আসন পরিকল্পনা

সাত কলেজে তিনটি ইউনিট রয়েছে। শিক্ষার্থীরা বিজ্ঞান ইউনিট, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট এবং ব্যবসায় অধ্যয়ন ইউনিটের জন্য আবেদন করেছে। এই সাতটি সরকারি কলেজ ঢাকার ভেতরে। কয়েক বছর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় তাদের অধীনে ৭টি কলেজ অধিভুক্ত করেছে। আপনার du 7 কলেজের প্রবেশপত্র পেতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • কলেজ ভর্তি eis du ac bd ওয়েব পেজে যান
  • ‘লগইন’ বিকল্পে আলতো চাপুন
  • আপনার SSC এবং HSC রোল নম্বর দিন
  • তারপর “du 7 কলেজের প্রবেশপত্র” বোতামটি খুঁজুন
  • অ্যাডমিট কার্ড বোতামে ক্লিক করুন এবং এটি ডাউনলোড করুন
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা ঢাবি থেকে ডিগ্রির সনদ পেয়েছেন। এ কারণে সাত কলেজে ভর্তির জন্য উচ্ছ্বসিত সব শিক্ষার্থী। ঢাবি 7 কলেজের ভর্তি পরীক্ষা ২৬ই আগস্ট অনুষ্ঠিত হবে এখন শিক্ষার্থীরা সিট প্ল্যান সহ তার প্রবেশপত্র ডাউনলোড করেছে।

এটি হল আপনার ঢাবি ৭ কলেজ প্রবেশপত্র ডাউনলোড করার পদ্ধতি। এডমিট কার্ড পাওয়ার অন্য কোন উপায় নেই। আপনি আমাদের ওয়েবসাইটে আপনার আসন পরিকল্পনা পাবেন। ভর্তির দুই দিন আগে আমরা শিক্ষার্থীদের জন্য সিট প্ল্যান প্রকাশ করব।

ঢাবি ৭ কলেজ প্রবেশপত্র ২০২২

অধিভুক্ত সাত কলেজে ১০০ নম্বরের ভর্তি পরীক্ষা হচ্ছে। তবে 120 নম্বরের ভিত্তিতে মেধা তালিকার ফলাফল প্রকাশ করা হবে। এসএসসি এবং এইচএসসি চতুর্থ বিষয় থেকে 20 নম্বর আসবে। এর মানে SSC এবং HSC চতুর্থ বিষয়ের GPA 10+10=20 নম্বরে রূপান্তরিত হবে।

ঢাবি ৭ কলেজ প্রবেশপত্র ডাউনলোড করুন কলেজ ভর্তি eis du ac bd ওয়েবসাইটে। সমস্ত ইউনিটের প্রবেশপত্রের লিঙ্ক ডাউনলোডের জন্য সক্রিয় তাই শিক্ষার্থীরা এখানে লগইন করুন এবং পিডিএফ প্রবেশপত্র ডাউনলোড করুন।ভর্তি পরীক্ষার পদ্ধতি হবে MCQ (মাল্টিপল চয়েস প্রশ্ন) পদ্ধতি। প্রার্থীদের তাদের পরীক্ষার জন্য এক ঘন্টা সময় থাকবে। মাত্র এক ঘন্টার মধ্যে তাদের 100টি MCQ উত্তর সম্পন্ন করতে হবে। ভর্তি পরীক্ষায় সব ইউনিটের আলাদা আলাদা নম্বর বন্টন আছে। ডু সেভেন কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল পরীক্ষার পরই প্রকাশ করা হবে। আরও তথ্যের জন্য আমাদের পৃষ্ঠা দেখুন.

ঢাবি ৭ কলেজ প্রবেশপত্র ও আসন পরিকল্পনা

ভর্তি প্রার্থীর জন্য আসন পরিকল্পনা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। কারণ সব প্রার্থীকে তাদের আসন পরিকল্পনা জানতে হবে। সিট প্ল্যানে আপনি পরীক্ষার বিল্ডিং নম্বর, পরীক্ষার হল নম্বর, পরীক্ষার কক্ষ নম্বর ইত্যাদি সমস্ত তথ্য পাবেন। এই তথ্যগুলি ছাড়া আপনি আপনার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। আপনি একই ভাবে আপনার DU 7 কলেজের প্রবেশপত্র এবং সিট প্ল্যান পেতে পারেন।

শিক্ষার্থীরা তাদের প্রয়োগকৃত ইউনিটের জন্য তাদের আসন পরিকল্পনা পেতে পারে। বিজ্ঞান ইউনিটের পরীক্ষার তারিখ প্রথম হওয়ায় প্রথমে বিজ্ঞান ইউনিটের আসন পরিকল্পনা প্রকাশ করা হবে। আপনি আপনার পরীক্ষার ভবনের জন্য গুগল ম্যাপ পাবেন। এটি আপনাকে সময়ের মধ্যে নিখুঁতভাবে আপনার কাছে পৌঁছাতে সহায়তা করে। কর্তৃপক্ষ এটি প্রকাশ করার পরে সমস্ত প্রার্থী একই সময়ে তাদের আসন পরিকল্পনা পেতে পারেন।

শেষ কথা

এই সাইটে আপনি শিক্ষা বিষয়ক সকল তথ্য পেয়ে যাবেন। আপনি এইখানে থেকে আপনার যাবতীয় তথ্য খুব সহজেই বের করতে পারবেন। আমরা এইখানে রেজাল্ট থেকে শুরু করে এসএসএসি, এইসএসসি , ইউনিভার্সিটি এডমিশন, চাকরির খবর থেকে শুরু করে সকল তথ্য প্রদান করে থাকি। তাই আপনি চাইলে খুব সহজেই আমাদের সাথে থাকতে পারবেন শুধু আপনাকে আমাদের সাইট কে বুকমার্ক করে রাখতে হবে । তবেই আপনি খুব সহজেই আমাদের সাইটের সংগে সংযুক্ত থাকতে পারবেন। আপনার দিন শুভ হোক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your Ad Blocker.