AdmissionAdmit CardUniversity Admission

ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিটের আসন পরিকল্পনা ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় কেএ ইউনিটের আসন পরিকল্পনা 2022 ডাউনলোড করুন

ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিটের আসন পরিকল্পনা ২০২২ DU আসন পরিকল্পনা 2022 এখন KA, KHA, GA, GHA ইউনিটে প্রকাশিত হয়েছে। যারা তাদের পরীক্ষার হলের আসন পরিকল্পনা জানতে ইচ্ছুক তারা admission.eis.du.ac.bd ওয়েবসাইট ব্যবহার করে তার আসন পরিকল্পনা পরীক্ষা করতে পারেন। এটি ঢাবির অফিসিয়াল ওয়েবসাইট যেখানে শিক্ষার্থীদের জন্য ভর্তির সমস্ত তথ্য প্রকাশ করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ৩রা জুন অনুষ্ঠিত হয়েছে তাই এখনই ঢাবির সিট প্ল্যান চেক করুন।

DU আসন পরিকল্পনা 2022

সাধারণত ঢাবির আসন পরিকল্পনা পরীক্ষার সময় থেকে ৪৮ ঘণ্টা আগে প্রকাশ করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক ইউনিট, বি ইউনিট, সি ইউনিট, ডি ইউনিট এবং ই ইউনিটের ভর্তি পরীক্ষার আসন পরিকল্পনা প্রকাশ করা হয়েছে। আপনি যদি সিট প্ল্যান পাওয়ার প্রক্রিয়া জানতে চান তবে আমরা আপনাকে বলব। আপনি দুটি উপায়ে আসন পরিকল্পনা জানতে পারেন। প্রথমে আপনি ঢাবির ওয়েবসাইটে চেক করতে পারেন অথবা সিট প্ল্যানের জন্য মেসেজ পাঠাতে পারেন।

DU গ ইউনিট পরীক্ষার তারিখ ৩রা জুন 2022 এবং খ ইউনিটের পরীক্ষা 4 জুন তাই এখন সকল শিক্ষার্থী তার আসন পরিকল্পনা ভেন্যু রুম নম্বর এবং সময় সারণী সহ পরীক্ষা করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিএ ইউনিটের সিট প্ল্যান প্রকাশ করা হয়েছে তাই প্রত্যেক শিক্ষার্থী তারা পরীক্ষার কেন্দ্র অনুযায়ী সিট প্ল্যান চেক করে। তাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্টস প্যানেল সহ du ac bd ওয়েবসাইট ভিজিট করুন।

GA & KHA ইউনিটের আসন প্ল্যান

DU GA এবং KHA ইউনিটে ভর্তি পরীক্ষার তারিখ 3 এবং 4 জুন তাই শিক্ষার্থীরা এখন সিট প্ল্যান চেক করে। ভর্তি পরীক্ষার 48 ঘন্টা আগে প্রদত্ত প্রতিটি ইউনিটের আসন পরিকল্পনা যেমন du GA ইউনিটের আসন প্ল্যান আজ প্রকাশিত হয়েছে।

ঢাবির সিট প্ল্যান ইউনিট অনুযায়ী ডাউনলোড করুন তাই শিক্ষার্থীরা এই তারিখের অধীনে অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ইউনিট সিট প্ল্যানের জন্য আবেদন করুন, তাই admission.eis.du.ac.bd ভিজিট করুন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি 2022

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিএ ইউনিটের পরীক্ষার তারিখ ৩রা জুন তাই শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিটের আসন পরিকল্পনা ২০২২ জন্য অপেক্ষা করছে। প্রতিটি শিক্ষার্থী যেকোনো মোবাইল অপারেটরে অনলাইন এবং এসএমএস পদ্ধতিতে আসন চেক করে।

আজ প্রকাশিত GA ইউনিট এবং KHA ইউনিটের আসন প্ল্যান ডাউনলোড করুন যাতে শিক্ষার্থীরা ভর্তির জন্য eis du ac bd পরিদর্শন করে। DU GA এবং KHA ইউনিট সিট প্ল্যান অনলাইনে প্রদত্ত নির্দেশের অধীনে পরীক্ষা করুন নিয়ম অনুসরণ করুন।

  • ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাইট https://admission.eis.du.ac.bd ভিজিট করুন
  • আপনার এসএসসি এবং এইচএসসি রোল দেওয়া
  • আপনার পাসওয়ার্ড দিন
  • এবার Confirm Button এ ক্লিক করুন
  • সিট প্ল্যান সহ প্রয়োগকৃত ইউনিট অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন

ওয়েবসাইটে লগইন করার পর প্রত্যেক শিক্ষার্থী ঢাবি শিক্ষার্থীদের ড্যাশবোর্ডে সিট প্ল্যান জানে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিট প্ল্যান দুইভাবে এসএমএস এবং অনলাইন চেক করুন তাই এখন শিক্ষার্থীরা সিট প্ল্যান এসএমএস প্রক্রিয়া এবং অনলাইনে ভর্তি eis du ac bd পাবেন।

এ বছর ঢাবিতে ভর্তির জন্য মোট ২ লাখ ৯০ হাজার ৩৪৮ জন প্রার্থী আবেদন করেছিলেন। তাই তারা সবাই সিট প্ল্যানের জন্য অপেক্ষা করছে যাতে তারা জানতে পারে তাদের পরীক্ষার হল কোথায়। একজন পরীক্ষার্থীর জন্য পরীক্ষার স্থান জানা সবচেয়ে গুরুত্বপূর্ণ। শিক্ষার্থীরা ইউনিট অনুযায়ী পরীক্ষার তারিখের দুই দিন আগে প্রতিটি ইউনিটের পরীক্ষার স্থান এবং আসন পরিকল্পনা জানতে পারবে। তাই সময় না আসা পর্যন্ত কয়েকদিন অপেক্ষা করুন।

এসএমএসের মাধ্যমে ঢাবির সিট প্ল্যান

কিছু শিক্ষার্থী মনে করে, ঢাবি তাদের মেসেজ দিয়ে জানিয়ে দেবে। কিন্তু এটা সত্য না. ডু সিট প্ল্যানের জন্য কর্তৃপক্ষ আপনাকে কোনো ধরনের বার্তা পাঠাবে না। আপনাকে আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে সিট প্ল্যান চেক করতে হবে যা আবেদনের সময় দেওয়া হয়েছিল। আপনি মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে ঢাবির সিট প্ল্যান চেক করতে পারেন।

ঢাবি ভর্তি পরীক্ষা বিভাগ ভিত্তিক অনুষ্ঠিত হবে। তাই ঢাকা বিভাগের শিক্ষার্থীরা ঢাকা বিভাগের ভেতরে পরীক্ষা দেবে। এজন্য আসন পরিকল্পনা জানা দরকার। আমাদের দেশে ৮টি শিক্ষা বোর্ড রয়েছে। সে জন্য ঢাকা, রাজশাহী, রংপুর, বরিশাল, সিলেট, চট্টগ্রাম, ময়মনসিংহ, কুমিল্লা বিভাগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অনলাইন থেকে সিট প্ল্যান চেক করা সহজ। আপনি সহজেই admission.eis.du.ac.bd ওয়েবসাইট ব্রাউজ করতে পারেন এবং DU সিট প্ল্যান 2022 চেক করতে পারেন। আপনি সিট প্ল্যানে ইনস্টিটিউটের নাম, পরীক্ষার হল, রুম নম্বর, পরীক্ষার তারিখ, পরীক্ষার সময় ইত্যাদি পাবেন। সিট প্ল্যানের জন্য মেসেজ পাঠাতে পারেন।

A, B, C, D ইউনিটের জন্য DU আসন পরিকল্পনা

DU সীট প্ল্যান 2022 অনলাইনে এর প্রবন্ধ চেক করুন এবং প্রদত্ত নির্দেশের অধীনে SMS এর মাধ্যমে ফলাফলও দেখুন। আমাদের ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইট ঢাকা বিশ্ববিদ্যালয়ের আসন পরিকল্পনা 2022 ঘোষণা করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তার সিট প্ল্যান অনলাইন ও এসএমএস পদ্ধতিতে জানে। কেন অনলাইন উপায় আসন পরিকল্পনা প্রয়োজন হলে admission.eis.du.ac.bd ওয়েবসাইট ভিজিট করুন এবং SMS এর মাধ্যমে আসন পরিকল্পনা জানুন।

ঢাবি আসন পরিকল্পনা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিট প্ল্যান প্রকাশিত শিক্ষার্থীরাও তার পরীক্ষার স্থান হলের নাম, রুম নম্বর এবং গুগল ম্যাপের বিস্তারিত জানে। প্রত্যেক শিক্ষার্থী সহজেই এসএমএসের মাধ্যমে সিট প্ল্যান জানে এবং অনলাইনে ভর্তি eis du ac bdও জানে।

DU <স্পেস> ইউনিট কীওয়ার্ড <স্পেস> ভর্তির রোল নম্বর টাইপ করুন

 

উদাহরণ: DU KA 1987654 এবং 16321 নম্বরে পাঠান।

 

C-ইউনিট: DU <space> GA <space> ভর্তির রোল পাঠিয়ে 16321 নম্বরে।
উদাহরণ: DU GA 123456 এবং 16321 নম্বরে পাঠান।

D-ইউনিট: DU <space> GHA <space> ভর্তির রোল পাঠিয়েছে 16321 নম্বরে।
উদাহরণ: DU GHA 123566 এবং 16321 নম্বরে পাঠান।

A-ইউনিট: DU <space> KA <space> ভর্তির রোল পাঠিয়ে 16321 নম্বরে।
উদাহরণ: DU KA 123456 এবং 16321 নম্বরে পাঠান।

B- ইউনিট: DU <space> KHA <space> Admission Roll লিখে পাঠিয়ে দিন 16321 নম্বরে।
উদাহরণ: DU KHA 124456 এবং 16321 নম্বরে পাঠান।

F-ইউনিট: DU <space> CHA <space> Admission Roll লিখে পাঠিয়ে দিন 16321 নম্বরে।
উদাহরণ: DU CHA 113456 এবং 16321 নম্বরে পাঠান।

অনলাইনে ঢাবি গ ইউনিটের আসন পরিকল্পনা

ঢাকা বিশ্ববিদ্যালয় গ ইউনিটের আসন পরিকল্পনা ২০২২ অনলাইনে চেক করুন এবং এসএমএস এর মাধ্যমে সিট প্ল্যান খুব আগে পান। আমাদের https://justinfoworld.com/ ভর্তি পরীক্ষার 2 দিন আগে সিট প্ল্যান KA, KHA, GA ইউনিট চেক সিট প্ল্যান প্রদান করে।

সিট প্ল্যান প্রদানের সাথে একটি উত্তর বার্তা থাকবে। সিট প্ল্যান জানতে আপনি রবি, এয়ারটেল, বাংলালিংক, টেলিটক মোবাইল অপারেটর ব্যবহার করতে পারেন। কিন্তু আপনি এর জন্য গ্রামীণফোন নম্বর ব্যবহার করতে পারবেন না।

  • ঢাবি এ ইউনিটের পরীক্ষা হবে ১০ জুন। তাই A ইউনিটের আসন পরিকল্পনা 8 জুন প্রকাশ করা হবে।
  • ঢাবি খ ইউনিটের পরীক্ষা হবে ৪ জুন। তাই B ইউনিটের আসন পরিকল্পনা ২রা জুন প্রকাশ করা হবে।
  • ঢাবি সি ইউনিটের পরীক্ষা ৩ জুন অনুষ্ঠিত হবে। তাই সি ইউনিটের আসন পরিকল্পনা ১লা জুন প্রকাশ করা হবে।
  • ঢাবি ডি ইউনিটের পরীক্ষা হবে ১১ জুন। তাই ডি ইউনিটের আসন পরিকল্পনা 9 জুন প্রকাশ করা হবে।
  • ঢাবি ই ইউনিটের পরীক্ষা ১৭ জুন অনুষ্ঠিত হবে। তাই ই ইউনিটের আসন পরিকল্পনা 15 জুন প্রকাশিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের GA ইউনিটের আসন পরিকল্পনা

A ইউনিট, B ইউনিট, C ইউনিট, D ইউনিট পরীক্ষার সময় সকাল 11.00 টা থেকে 12.30 টা এবং শুধুমাত্র E ইউনিটের পরীক্ষার সময় সকাল 11.00 টা থেকে 11.30 টা। DU A, B, C, D ইউনিটের সিট প্ল্যান এখনো প্রকাশ করা হয়নি। তবে শিগগিরই মুক্তি পাবে। এটি প্রকাশিত হলে আপনি আমাদের ওয়েবসাইট থেকে এটি পরীক্ষা করতে পারেন।

সকল শিক্ষার্থী ঢাবির সিট প্ল্যান 2022 খোঁজে। কারণ সিট প্ল্যান ছাড়া তারা ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারত না। আপনি যদি ঢাবি ভর্তি পরীক্ষার প্রার্থী হন তবে আপনাকে অবশ্যই আসন পরিকল্পনা জানতে হবে। 20 এপ্রিল, 2022 এ ভর্তির আবেদন শুরু হয়েছিল। আবেদনকারীরা 16 মে থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। এবার আসন পরিকল্পনা প্রকাশ হতে যাচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button