AdmissionUniversity Admission

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২২ – admission.eis.du.ac.bd

admission eis du ac bd - Dhaka University Admission

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২২ eis du ac bd হল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইট। এটি স্নাতক ভর্তি কার্যক্রমের জন্য একমাত্র অফিসিয়াল ওয়েবসাইট। admission.eis.du.ac.bd হল du ac bd ওয়েবসাইটের চাইল্ড ওয়েবসাইট। স্নাতক ভর্তি 2021-22 এই ওয়েবসাইটের মাধ্যমে সম্পন্ন হবে। KA, KHA, GA, GHA এবং CHA ইউনিট ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি এবং তথ্য এখানে উপলব্ধ।

ভর্তি eis du ac bd

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি সার্কুলার 2022, প্রসপেক্টাস এবং নির্দেশিকা 2021-2022 স্নাতক ভর্তি পরীক্ষার জন্যও প্রকাশিত হয়েছে। admission.eis.du.ac.bd ওয়েবসাইটের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফরম 2022 পূরণ করা যাবে। এই ওয়েব প্ল্যাটফর্মের মাধ্যমে ভর্তির আবেদন ফিও দেওয়া যাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তি, প্রসপেক্টাস, আবেদনের নির্দেশনা এবং অন্যান্য তথ্য এখানে পাওয়া যায়।

ঢাবির অনলাইন আবেদনের পর, আবেদনকারীরা এই ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। ভর্তি পরীক্ষার আগে, ইউনিট অনুযায়ী বিস্তারিত আসন পরিকল্পনা এখানে প্রকাশিত হবে। ভর্তি পরীক্ষা 2021-22 শেষ হওয়ার পরে, ভর্তির ফলাফল এই ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হবে।

এই ওয়েবসাইটের মাধ্যমেও শিক্ষার্থীরা স্টুডেন্ট ইনফরমেশন ফর্ম এসআইএফ এবং বিষয় পছন্দ ফর্ম পূরণ করতে পারে।

ঢাবির অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিট কার্ড 2022 ডাউনলোড 16 মে 2022 থেকে শুরু হবে। এটি ভর্তি পরীক্ষার তারিখের এক ঘন্টা আগে পর্যন্ত ডাউনলোড করা যাবে। অ্যাডমিট কার্ড ডাউনলোডের বিজ্ঞপ্তি eis du ac bd ওয়েবসাইটে প্রকাশিত হবে। আবেদনকারীদের অ্যাডমিট কার্ড সম্পর্কে এসএমএস দ্বারা যোগাযোগ করা হবে না। DU অ্যাডমিট কার্ড 2021-22 ডাউনলোড করতে নীচের প্রক্রিয়াটি অনুসরণ করুন।

  • https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট ভিজিট করুন।
  • আপনার SSC এবং HSC তথ্য দিয়ে লগইন করুন।
  • ড্যাশবোর্ডে যান।
  • প্রয়োগকৃত ইউনিটে যান।
  • অ্যাডমিট কার্ড পিডিএফ ফাইল ডাউনলোড করুন।
  • অ্যাডমিট কার্ড রঙে প্রিন্ট করুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আসন পরিকল্পনা

প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষার আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আসন পরিকল্পনা প্রকাশ করা হবে। বিস্তারিত আসন পরিকল্পনা অফিসিয়াল ভর্তির ওয়েবসাইট admission.eis.du.ac.bd ছাত্র লগইন বিকল্পের মাধ্যমে চেক করা যেতে পারে। SSC/সমমান এবং HSC সমমানের তথ্য দিয়ে লগইন করে আসনের অবস্থান জানা যাবে। অ্যাডমিট কার্ডের নির্দেশনা অনুযায়ী এসএমএস পাঠিয়েও জানা যাবে। যে কোন ইউনিটের ভর্তি পরীক্ষার 24-48 ঘন্টা আগে আসন পরিকল্পনা প্রকাশ করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ফলাফল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল 2022 প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পরে প্রকাশ করা হবে। ভর্তির ফলাফল eis.du.ac.bd ওয়েবসাইটে প্রকাশ করা হবে। তবে এসএমএস করেও জানা যাবে। এসএমএস নির্দেশনা অ্যাডমিট কার্ডে উল্লেখ করা আছে।

যেকোনো ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হলে ফলাফল প্রকাশ করা হবে। A, B, C, D এবং E ইউনিটের জন্য পৃথক মেধা তালিকা প্রকাশ করা হবে। ঢাবি ভর্তি পরীক্ষার ফলাফল জানতে নিচের নির্দেশনা অনুসরণ করুন।

  1. admission.eis.du.ac.bd ওয়েবসাইট ভিজিট করুন।
  2. লগইন অপশনে যান
  3. প্রয়োজনীয় তথ্য দিয়ে লগইন করুন
  4. স্টুডেন্ট ড্যাশবোর্ডে যান।
  5. বিস্তারিতভাবে প্রতিটি ইউনিটের ফলাফল পরীক্ষা করুন।

SIF ফর্ম ফিল-আপ

যদি কোনও প্রার্থী ভর্তির জন্য নির্বাচিত হন তবে তাদের SIF ফর্মটি পূরণ করতে হবে। ছাত্র তথ্য ফর্ম পূরণ করার সময়, প্রার্থীরা যোগ্য তালিকা থেকে বিষয় পছন্দ পছন্দ অর্ডার প্রদান করবে। এর পরে, প্রার্থীরা এই মুদ্রিত এসআইএফ ফর্ম এবং অন্যান্য নথিগুলির সাথে একটি সাক্ষাত্কারে উপস্থিত থাকবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তথ্য এসআইএফ ফরম https ভর্তি eis du ac bd ওয়েবসাইটের মাধ্যমে পূরণ করা যাবে। এসএসসি এবং এইচএসসি স্তরের পরীক্ষার তথ্য দিয়ে লগইন করার পরে, ড্যাশবোর্ড থেকে নির্দিষ্ট ইউনিটের জন্য এসআইএফ ফর্মটি পূরণ করা যেতে পারে।

ভর্তি eis du ac bd ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটের একমাত্র অফিসিয়াল ওয়েবসাইট। এই ওয়েবসাইটের মাধ্যমে KA, KHA, GA, GHA এবং CHA ইউনিটের জন্য সমস্ত ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে। IBA ভর্তি কার্যক্রমও এই ওয়েবসাইটের মাধ্যমে সম্পন্ন হবে। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ইঞ্জিনিয়ারিং কলেজসহ অন্যান্য ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে কলেজে ভর্তির আরেকটি ওয়েবসাইট eis du ac bd দিয়ে।

ঢাবি ভর্তির ফর্ম 2022

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি ফরম 2022 ভর্তির eis du ac bd ওয়েবসাইটের মাধ্যমে পূরণ করা যাবে। আজ 20 এপ্রিল 2022 থেকে অনলাইন আবেদন শুরু হয়েছে৷ আবেদনের শেষ তারিখ 10 মে 2022৷ তবে, 11 মে 2022 পর্যন্ত আবেদনের ফি দেওয়া যাবে৷ 2021-2022 ঢাবি ভর্তির ফর্ম পূরণ করতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷
ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি ২০২২ - admission.eis.du.ac.bd
স্নাতক ভর্তি পরীক্ষা 2021-22 এর জন্য অনলাইন আবেদন শুরু হবে 03:00 PM, 20 এপ্রিল, 2022 থেকে

  1. admission.eis.du.ac.bd ওয়েবসাইটে যান।
  2. লগ ইন অপশনে যান।
  3. আপনার SSC/সমমান এবং HSC/সমমান তথ্য প্রদান করুন।
  4. পরবর্তী ধাপে যান এবং আপনার তথ্য প্রদান করুন।
  5. আপনার কাছে থাকলে আপনার কোটার তথ্য দিন।
  6. আপনার ভর্তি পরীক্ষার কেন্দ্র নির্বাচন করুন।
  7. নির্দেশনা অনুযায়ী আপনার ছবি আপলোড করুন।
  8. ড্যাশবোর্ডে যান এবং যেকোনো ইউনিটের জন্য আবেদন করুন।
  9. উপযুক্ত বিকল্পের সাথে অর্থপ্রদান সম্পূর্ণ করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button