AdmissionAdmit CardUniversity Admission

BUET অ্যাডমিট কার্ড ২০২২ – ugadmission.buet.ac.bd

Download BUET Admit Card 2022 | ugadmission buet ac bd

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের BUET অ্যাডমিট কার্ড ২০২২ প্রকাশিত হয়েছে। বুয়েটের ভর্তির প্রবেশপত্র 2021-22 ugadmission.buet.ac.bd ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। শুধুমাত্র নির্বাচিত প্রার্থীরা প্রাথমিক ভর্তি পরীক্ষার 2021-2022 এর প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। প্রবেশপত্রটি MCQ ভর্তি পরীক্ষা 2021-22-এর জন্য প্রযোজ্য হবে। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা লিখিত পরীক্ষার জন্য যোগ্য বলে বিবেচিত হবে। লিখিত ভর্তি পরীক্ষার জন্য আলাদা প্রবেশপত্র প্রকাশ করা হয়েছে। প্রাথমিক বাছাই পরীক্ষা 4 জুন 2022 এ অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার তারিখ, সময়, স্থান এবং অন্যান্য তথ্য বুয়েটের লিখিত প্রবেশপত্রে উল্লেখ করা আছে।

বুয়েটের অ্যাডমিট কার্ড কিভাবে ডাউনলোড করবেন?

Bangladesh University of Engineering and Technology BUET Admit Card 2022 ডাউনলোড করা যাবে আবেদন আইডি এবং জন্ম তারিখ দিয়ে লগ ইন করে। প্রার্থী যদি তার আবেদন আইডি এবং জন্মতারিখ দিয়ে লগ ইন করেন, তাহলে তাকে বুয়েটের প্রাথমিক প্রবেশপত্র ডাউনলোড করার বিকল্প দেওয়া হবে। এতে ভর্তি পরীক্ষার তারিখ, প্রার্থীর ছবি ও স্বাক্ষর, ভর্তি পরীক্ষার কেন্দ্র এবং ঠিকানা ইত্যাদি ভর্তি পরীক্ষার স্থান ইত্যাদি উল্লেখ থাকবে। লিখিত পরীক্ষার জন্য বুয়েটের অ্যাডমিট কার্ড মে 2022 থেকে ডাউনলোড করা যাবে। এটি ভর্তি পরীক্ষার তারিখ পর্যন্ত ডাউনলোড করা যাবে। ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

বুয়েটের অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন

BUET অ্যাডমিট কার্ড ২০২২ - ugadmission.buet.ac.bd

  • ভর্তির ওয়েবসাইট ugadmission.buet.ac.bd দেখুন।
  • অ্যাডমিট কার্ড ডাউনলোড অপশনে যান
  • আপনার আবেদনের সিরিয়াল নম্বর এবং জন্ম তারিখ প্রদান করুন
  • সাবমিট বোতাম টিপুন
  • অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন এবং এটির রঙ প্রিন্ট করুন

দ্রষ্টব্য: “ECE” চিহ্ন সহ প্রবেশপত্র শুধুমাত্র সেই প্রার্থীদের জন্য যাদের আসন অবস্থান পশ্চিম পলাশী, বুয়েটের ইসিই বিল্ডিং এ

অ্যাডমিট কার্ডটি অবশ্যই A4 আকারের কাগজে রঙে প্রিন্ট করতে হবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। প্রার্থীকে নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। এটি হারিয়ে গেলে, এটি একই প্রক্রিয়ায় পুনরায় ডাউনলোড করা যেতে পারে।

বুয়েটে ভর্তি পরীক্ষার সময়সূচি

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা দুই ধাপে নেওয়া হবে। প্রথমে প্রাক-নির্বাচন পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর লিখিত পরীক্ষা নেওয়া হবে। প্রাথমিক ভর্তির ফলাফলের মাধ্যমে যে সকল শিক্ষার্থী লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত হবে, তারা 18 জুন 2022 তারিখে মূল ভর্তি পরীক্ষার জন্য আসন পাবে।

প্রাথমিক ভর্তি পরীক্ষা

বুয়েটের প্রিলিমিনারি ভর্তি পরীক্ষা 4 জুন 2022 তারিখে অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা মোট 2 শিফটে নেওয়া হবে। দুই শিফটের ভর্তি পরীক্ষা ১ম দিন নেওয়া হবে। প্রথম শিফটের ভর্তি পরীক্ষা 4 জুন 2022 সকাল 10টা থেকে 11টা পর্যন্ত এবং দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষা বিকাল 3টা থেকে 4টা পর্যন্ত নেওয়া হবে।

মূল ভর্তি পরীক্ষা

প্রাক-নির্বাচন ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে। মূল ভর্তি পরীক্ষা 18 জুন 2022 এ অনুষ্ঠিত হবে। মডিউল-এ-এর জন্য সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মূল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। মডিউল-বি ভর্তি পরীক্ষা দুপুর ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button