AdmissionAdmit CardUniversity Admission

BSMRMU যোগ্য তালিকা ২০২২ – applyonline.bsmrmu.edu.bd

BSMRMU যোগ্য তালিকা 2022 অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন

BSMRMU যোগ্য তালিকা 2022 অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন। বঙ্গবন্ধুর সর্বশেষ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির ভর্তি পরীক্ষা ২৭ ও ২৮ মে অনুষ্ঠিত হবে। ঢাকা, চট্টগ্রাম, রংপুর ও খুলনায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকল আবেদনকারীর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ নেই। নির্ধারিত সংখ্যক প্রার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। ভর্তি পরীক্ষার জন্য যোগ্য প্রার্থীদের সংক্ষিপ্ত তালিকা 10 মে 2022-এ প্রকাশিত হবে। তালিকাটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির ওয়েবসাইট applyonline.bsmrmu.edu.bd/Admission-এ প্রকাশ করা হবে। আবেদনকারীকে এসএমএসের মাধ্যমেও অ্যাডমিট কার্ড ডাউনলোডের বিষয়ে জানানো হবে।

শুধুমাত্র যোগ্য প্রার্থীরা ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। ভর্তির আবেদনপত্র পূরণের সময় প্রার্থীর পছন্দের ক্রম অনুসারে ভর্তি পরীক্ষার কেন্দ্র নির্বাচন করা হবে। এছাড়াও প্রার্থীদের এসএসসি এবং এইচএসসি স্তরের ফলাফলের ভিত্তিতে সংক্ষিপ্ত তালিকা তৈরি করা হবে।

Unit Name Eligible List
Faculty of Maritime Governance and Policy
Faculty of Shipping Administration
Faculty of Earth and Ocean Science
Faculty of Engineering and Technology

BSMRMU ভর্তি 2021-22

আবেদন শুরু: ১লা এপ্রিল 2022

আবেদনের সময়সীমা: 6 মে 2022 (বর্ধিত)

যোগ্য তালিকা: 10 মে 2022

অ্যাডমিট কার্ড ডাউনলোড: 15 মে থেকে 26 মে 2022

ভর্তি পরীক্ষার তারিখ: 27 এবং 28 মে 2022

ভর্তির ফলাফল: 23 জুন 2022

ভর্তি পরীক্ষার সময়সূচী

Faculty Name Admission Test Date and Time
Faculty of Maritime Governance and Policy 27 May 2022, Friday, 10:00 am to 11:30 am
Faculty of Shipping Administration 27 May 2022, Friday, 3:30 pm to 5:00 pm
Faculty of Earth and Ocean Science 28 May 2022, Saturday, 10:00 am to 11:30 am
Faculty of Engineering and Technology 28 May 2022, Saturday, 3:30 pm to 5:00 pm

BSMRMU অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির BSMRMU অ্যাডমিট কার্ড 2022 প্রকাশিত হয়েছে। শুধুমাত্র যোগ্য প্রার্থীরাই প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। অ্যাডমিট কার্ড ডাউনলোডের সময়সূচীও প্রকাশিত হয়েছে। আবেদনকারীরা 15 মে থেকে 26 মে 2022 পর্যন্ত অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারেন। অ্যাডমিট কার্ডে ভর্তি পরীক্ষার তারিখ, বসার ব্যবস্থা এবং বিস্তারিত নির্দেশাবলী থাকবে। প্রবেশপত্র ছাড়া কোনো প্রার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না।

প্রার্থীদের এসএমএসের মাধ্যমে প্রবেশপত্র প্রাপ্তির বিষয়ে জানানো হবে। নির্ধারিত সময়ের মধ্যে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে। সময়সীমার পরে এটি ডাউনলোড করার কোন সুযোগ নেই।

কিভাবে BSMRMU অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন?

https://applyonline.bsmrmu.edu.bd/Admission/Login ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। প্রার্থীরা তাদের ব্যবহারকারী আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে প্রবেশপত্র ডাউনলোড করতে পারেন। ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  • BSMRMU ভর্তির ওয়েবসাইট applyonline.bsmrmu.edu.bd দেখুন।
  • লগইন অপশন থেকে ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।
  • ড্যাশবোর্ডে অ্যাডমিট কার্ড ডাউনলোড বিকল্প থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন।
  • রঙে A4 কাগজে এটি প্রিন্ট করুন।

উল্লেখ্য যে প্রার্থী যদি একাধিক ইউনিটে আবেদন করে থাকেন, তবে তাকে প্রতিটি ইউনিটের জন্য আলাদা প্রবেশপত্র ডাউনলোড করতে হবে। প্রার্থী আলাদাভাবে আবেদন করলেও যে কোনো ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। ইউজার আইডি এবং পাসওয়ার্ড কোনো কারণে হারিয়ে গেলে, আপনাকে সহায়তা কেন্দ্রে যোগাযোগ করতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি BSMRMU যোগ্য তালিকা 2021-22 প্রকাশিত হয়েছে। এটি 10 ​​মে 2022-এ প্রকাশিত হয়েছে। শুধুমাত্র সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীরাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। শুধুমাত্র যোগ্য প্রার্থীরা ভর্তি পরীক্ষার জন্য প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির আবেদনের সময়সীমা ইতিমধ্যেই শেষ হয়ে গেছে। আবেদনকারীদের মধ্য থেকে নির্দিষ্ট সংখ্যক প্রার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি দেওয়া হবে।

BSMRMU আসন পরিকল্পনা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির ভর্তি পরীক্ষা 27 এবং 28 মে 2022 তারিখে অনুষ্ঠিত হবে। মেরিটাইম গভর্ন্যান্স অ্যান্ড পলিসি অনুষদ, শিপিং অ্যাডমিনিস্ট্রেশন ইউনিট অনুষদের ভর্তি পরীক্ষা 27 মে 2022 শুক্রবার অনুষ্ঠিত হবে। আর্থ অ্যান্ড ওশান সায়েন্স অনুষদ এবং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইউনিট অনুষদ শনিবার, 28 মে 2022 এ অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষার বিস্তারিত আসন পরিকল্পনা প্রবেশপত্রে উল্লেখ থাকবে। এছাড়াও, ভর্তি পরীক্ষার 24-48 ঘন্টা আগে প্রতিটি ইউনিটের জন্য পৃথক আসন পরিকল্পনা প্রকাশ করা হবে। বিস্তারিত বসার ব্যবস্থা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নোটিশ বোর্ডে প্রকাশ করা হবে।

বঙ্গবন্ধু মেরিটাইম ইউনিভার্সিটি ভর্তি বিজ্ঞপ্তি 2022

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি BSMRMU ভর্তি সার্কুলার 2022 প্রকাশিত হয়েছে। BSMRMU ভর্তির ফর্ম 2021-22 আবেদন অনলাইন.bsmrmu.edu.bd ওয়েবসাইটের মাধ্যমে পূরণ করা যেতে পারে। মেরিটাইম গভর্ন্যান্স অ্যান্ড পলিসি, শিপিং অ্যাডমিনিস্ট্রেশন, আর্থ অ্যান্ড ওশান সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির অনুষদে আবেদন করা যেতে পারে।
BSMRMU যোগ্য তালিকা ২০২২ - applyonline.bsmrmu.edu.bdনির্দিষ্ট সংখ্যক আবেদনকারীকে ভর্তি পরীক্ষার সুযোগ দেওয়া হবে। এ জন্য সংক্ষিপ্ত তালিকার মাধ্যমে শিক্ষার্থীদের নির্বাচন করা হবে। শিক্ষার্থীর HSC এবং SSC ফলাফলের উপর ভিত্তি করে একটি যোগ্য প্রার্থী তালিকা প্রস্তুত করা হবে।

আবেদনের যোগ্যতা

বঙ্গবন্ধু মেরিটাইম ইউনিভার্সিটিতে ভর্তির জন্য আবেদনের জন্য শিক্ষার্থীদের নিম্নলিখিত যোগ্যতা থাকতে হবে।

আর্থ অ্যান্ড ওশান সায়েন্স অনুষদ: বিজ্ঞান গ্রুপ থেকে এইচএসসি/সমমান এবং এসএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ 4.00 থাকতে হবে।

ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ: বিজ্ঞান গ্রুপ থেকে এইচএসসি/সমমান এবং এসএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ 4.00 থাকতে হবে।

মেরিটাইম গভর্ন্যান্স অ্যান্ড পলিসি অনুষদ: যেকোনো গ্রুপ থেকে এইচএসসি/সমমান এবং এসএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.৫০ থাকতে হবে।

শিপিং অ্যাডমিনিস্ট্রেশন অনুষদ: যেকোনো গ্রুপ থেকে এইচএসসি/সমমান এবং এসএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ 3.50 থাকতে হবে।

BSMRMU ভর্তির ফর্ম 2022

বঙ্গবন্ধু মেরিটাইম ইউনিভার্সিটির ভর্তি ফরম অনলাইনে পূরণ করতে হবে। আবেদনপত্র পূরণের সময় ভর্তি পরীক্ষার কেন্দ্র নির্বাচন করতে হবে। ঢাকা, চট্টগ্রাম, রংপুর ও খুলনায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি ফরম পূরণ করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  1. bsmrmu.edu.bd ওয়েবসাইটে যান।
  2. ভর্তির বিকল্পের দিকে
  3. প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদনপত্র পূরণ করুন।
  4. আবেদনকারীর ছবি আপলোড করুন।
  5. অনুষদ এবং পরীক্ষা কেন্দ্র নির্বাচন করুন।
  6. আবেদন ফি প্রদান করুন.
  7. আবেদনপত্র জমা দিন।

আবেদন ফি প্রদান

অনলাইনে আবেদন করার সময় আবেদনকারীকে ভর্তি পরীক্ষার আবেদন ফি দিতে হবে। প্রতিটি অনুষদের জন্য 700/- টাকা আবেদন ফি প্রদান করতে হবে। মোবাইল ব্যাংকিং রকেট, নগদ, বিকাশ, মাই ক্যাশ এবং টি-ক্যাশের মাধ্যমে আবেদন ফি প্রদান করা যাবে। ডেবিট/ক্রেডিট কার্ডের (ভিসা, মাস্টারকার্ড) মাধ্যমেও আবেদন ফি প্রদান করা যেতে পারে।

BSMRMU ভর্তির ফলাফল

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি ভর্তির ফলাফল 2021 7 ডিসেম্বর 2021 এ প্রকাশিত হবে। BSMRMU ভর্তির ফলাফল 2020-2021 bsmrmu.edu.bd ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে। উত্তীর্ণ প্রার্থীদের এসএমএস-এর মাধ্যমেও ফলাফল জানানো হবে।

আর্থ অ্যান্ড ওশান সায়েন্স, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ, মেরিটাইম গভর্ন্যান্স অ্যান্ড পলিসি এবং শিপিং অ্যাডমিনিস্ট্রেশন অনুষদের ভর্তি পরীক্ষার ফলাফল একযোগে প্রকাশ করা হবে। প্রতিটি অনুষদের জন্য পৃথক কেন্দ্রভিত্তিক মেধা তালিকা ও অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হবে। মেধা তালিকা থেকে ভর্তি শেষে অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি সম্পন্ন করা হবে।

১ম মেধা তালিকা প্রকাশের পর ভর্তি প্রক্রিয়া শুরু হবে। ভর্তি প্রক্রিয়া 12 ডিসেম্বর 2021 থেকে 13 জানুয়ারী 2022 পর্যন্ত চলবে। ভর্তির বিজ্ঞপ্তি অনুসারে ভর্তি প্রক্রিয়ার পর 17 জানুয়ারি থেকে ক্লাস শুরু হবে।

BSMRMU রেজাল্ট কিভাবে জানবেন?

বঙ্গবন্ধু মেরিটাইম ইউনিভার্সিটির ফলাফল 2021 ভর্তির ওয়েবসাইট applyonline.bsmrmu.edu.bd এর মাধ্যমে জানা যাবে। প্রার্থীরা লগইন করে ড্যাশবোর্ড থেকে ফলাফল জানতে পারবেন। BSMRMU মেধা তালিকা দেখতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  • ভর্তির ওয়েবসাইট applyonline.bsmrmu.edu.bd ভিজিট করুন।
  • স্নাতক ভর্তি বিকল্পে যান।
  • মেধা তালিকা ডাউনলোড করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your Ad Blocker.