AdmissionResultUniversity Admission

AUST ভর্তি ফলাফল ২০২২ মেধা তালিকা – admission.aust.edu

AUST ভর্তি ফলাফল 2022 মেধা তালিকা – admission.aust.edu

AUST ভর্তি ফলাফল ২০২২ প্রকাশিত হয়েছে। আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (AUST) ভর্তি সার্কুলার বসন্ত- 2022 aust bd. AUST কর্তৃপক্ষ 2022-এর জন্য ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। Aust অনার্স ভর্তি বিজ্ঞপ্তি 2022। বসন্ত- 2022-এ স্নাতক ডিগ্রি প্রোগ্রামে ভর্তির জন্য আবেদনগুলি আমন্ত্রণ জানানো হয়েছে। ছাত্রদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে এবং অর্থপ্রদান সম্পূর্ণ করতে হবে মোবাইল এবং অনলাইন ব্যাঙ্কিং ব্যবস্থা। প্রতি বছর দুটি সেমিস্টার (বসন্ত ও পতন) থাকে। প্রতি সেমিস্টারে ১ম বর্ষের ১ম সেমিস্টারে ভর্তি খোলা আছে। ব্যাচেলর ডিগ্রী প্রোগ্রামে ভর্তির বিজ্ঞপ্তি জাতীয় দৈনিক পত্রিকার পাশাপাশি AUST ওয়েবসাইটে (www.aust.edu) প্রকাশিত হয়েছে।

AUST ভর্তির ফলাফল 2022

GL, FF, RA এবং GCE প্রার্থীদের জন্য ভর্তি পরীক্ষার জন্য যোগ্য প্রার্থীদের সংক্ষিপ্ত তালিকা, যথাক্রমে SSC এবং HSC ফলাফল এবং GCE O & A স্তরের ফলাফলের ভিত্তিতে, 7 সেপ্টেম্বর 2022-এ বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ডে প্রকাশিত হবে এবং ওয়েবসাইট সমস্ত যোগ্য প্রার্থীদের ভর্তি পরীক্ষার রোল নম্বরও সংক্ষিপ্ত তালিকার সাথে প্রকাশ করা হবে। 7 সেপ্টেম্বর 2022 তারিখে ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টিতে (স্থাপত্য এবং সমস্ত ইঞ্জিনিয়ারিং প্রোগ্রাম) ভর্তির জন্য প্রার্থীদের জন্য HSC সিলেবাস থেকে গণিত, পদার্থবিদ্যা, রসায়ন এবং ইংরেজি বিষয়ে কোনও ভর্তি পরীক্ষা হবে না।

AUST মেধা তালিকার ফলাফল 2022

AUST ভর্তি মেধা ফলাফল 7 সেপ্টেম্বর 2022 এ প্রকাশিত হয়েছে। ডাউনলোড ফলাফলের মাধ্যমে নীচে থেকে আপনার ফলাফল দেখুন। মেধা তালিকা প্রকাশ (UG – ENGG./ARCH.): 07.09.2022

  • সম্মিলিত মেধা ফলাফল (মেরিট অবস্থানের উপর ভিত্তি করে)
  • আরএ থেকে প্রার্থীদের মেধা তালিকা
  • মুক্তিযোদ্ধা থেকে প্রার্থীদের মেধা তালিকা

ব্যাচেলর অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন

  • বিবিএ প্রোগ্রামে ভর্তির জন্য তাদের যোগ্যতা অনুযায়ী নির্বাচিত প্রার্থীরা
  • বিবিএ প্রোগ্রামে ভর্তির জন্য তাদের রসিদ আইডি অনুযায়ী নির্বাচিত প্রার্থীরা
  • বিবিএ প্রোগ্রামে ভর্তির জন্য তাদের যোগ্যতা অনুযায়ী নির্বাচিত প্রার্থীরা (বিভিন্ন কোটা)
  • বিবিএ প্রোগ্রামে ভর্তির জন্য তাদের রসিদ আইডি অনুযায়ী নির্বাচিত প্রার্থীরা (বিভিন্ন কোটা)

অস্টে ভর্তির জন্য অ্যাডমিট কার্ড ডাউনলোড করুন

তারপর আবেদনকারীদের অবশ্যই তাদের ‘পাসওয়ার্ড’ এবং ‘ইউজার আইডি’ ব্যবহার করে নিম্নলিখিত ওয়েব লিঙ্ক থেকে তাদের আবেদনের রসিদ ডাউনলোড করতে হবে: http://aust.teletalk.com.bd। যখন একজন আবেদনকারীকে লিঙ্ক করা হবে, তখন তাকে তার সাম্প্রতিক ছবি (300 পিক্সেল প্রস্থ এবং 300 পিক্সেল উচ্চতা এবং ফাইলের আকার 100 KB এর বেশি নয়) এবং স্বাক্ষর (300 পিক্সেল প্রস্থ এবং 80 পিক্সেল উচ্চতা এবং ফাইলের আকার) আপলোড করতে বলা হবে 60 KB এর বেশি নয়)।

সমস্ত আবেদনকারী, প্রকাশিত সংক্ষিপ্ত তালিকার টেলিটক এসএমএস এবং ওয়েব ভিত্তিক সিস্টেমের মাধ্যমে আবেদনকারীরা টেলিটক থেকে নিম্নলিখিত বার্তা পাবেন: “আপনি 21 সেপ্টেম্বর 2016 সকাল 9.00 টায় ভর্তি পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন। আপনাকে অবশ্যই আপনার আবেদনের রসিদ (অ্যাডমিট কার্ড) আনতে হবে।”

ভর্তি পরীক্ষার জন্য নির্দেশনা

  • ভর্তি পরীক্ষা 22.09.2016 (শুক্রবার) সকাল 9:00 টা থেকে 10:45 টা পর্যন্ত হবে।
  • ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আপনাকে অবশ্যই আপনার প্রবেশপত্র আনতে হবে (এসএসসি ও এইচএসসি পাস
  • প্রার্থীদের জন্য টেলিটক থেকে ডাউন লোড এবং GCE O/A-লেভেল প্রার্থীদের জন্য আবেদনপত্রের কাউন্টার অংশ)। অন্যথায় আপনাকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না।
  • আপনার একটি সাম্প্রতিক পাসপোর্ট সাইজের রঙিন ছবি আনুন।
  • কোনো কারণে কোনো প্রার্থী টেলিটক থেকে তার প্রবেশপত্র ডাউনলোড করতে ব্যর্থ হলে, একটি অস্থায়ী অ্যাডমিট কার পেতে তাকে অবশ্যই চেয়ারম্যান, ভর্তি কমিটি, AUST-এর কাছে যথাযথ প্রমাণ এবং একটি রঙিন ছবির কপি দেখতে হবে।

ভর্তি পরীক্ষার সময় প্রার্থীদের অবশ্যই তাদের আবেদনের রসিদ (প্রবেশপত্র) আনতে হবে, টেলিটক থেকে ডাউনলোড করতে হবে, এসএসসি এবং এইচএসসি পরীক্ষার্থীদের জন্য এবং জিসিই প্রার্থীদের জন্য আবেদনপত্রের পাল্টা অংশ সঙ্গে আনতে হবে যা ছাড়া তাদের পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না। প্রার্থীদের অবশ্যই তাদের ভর্তি পরীক্ষার রোল নম্বর এবং রসিদ আইডি নম্বর মনে রাখতে হবে।

ভর্তি প্রয়োজনীয়তা

ইএনজি এবং আর্চের জন্য:

  • গণিত, পদার্থবিদ্যা, রসায়ন সহ এইচএসসি (বিজ্ঞান)।
  • এইচএসসিতে ন্যূনতম জিপিএ ৩.৫ হতে হবে (অতিরিক্ত বিষয় সহ)
  • HSC এবং SSC এর GPA এর যোগফল 8.0 হতে হবে।

বিবিএর জন্য:

  • যে কোন ডিসিপ্লিন থেকে এইচ.এস.সি
  • SSC এবং HSC উভয় ক্ষেত্রেই GPA 2.50 এর কম হওয়া উচিত নয় (অতিরিক্ত বিষয় সহ)
  • HSC এবং SSC এর GPA এর যোগফল ন্যূনতম 6.0 হতে হবে (অতিরিক্ত বিষয় সহ)।

কিভাবে আবেদন করতে হবে:

ওয়েব ভিত্তিক অ্যাপ্লিকেশন:

HSC এবং SSC পরীক্ষা এবং GCE O & A-লেভেল পাস করা আবেদনকারীরা 25 জুলাই থেকে বিভিন্ন বিভাগের ব্যাচেলর ডিগ্রি প্রোগ্রামে ভর্তির জন্য “https://iums.aust.edu/admission/” ওয়েব-ভিত্তিক সিস্টেমের মাধ্যমে আবেদন করতে পারবেন। 17 আগস্ট 2022 পর্যন্ত। আবেদন ফি টাকা। 506/- (টাকা মাত্র পাঁচশ ছয়) বিকাশ সার্ভিস চার্জ সহ। আবেদনকারীরা জিরুপ FF বা RA গ্রুপ GL-এ আলাদাভাবে আবেদন করতে হবে না। FF এবং RA প্রার্থীরা, যারা তাদের SSC এবং HSC বা সমমানের ফলাফল অনুযায়ী GL প্রার্থী হিসাবে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা অর্জন করে, GL প্রার্থীদের মেধা তালিকায় অন্তর্ভুক্ত করা হবে। আবেদনকারীরা চাইলে, আবেদনের শেষ তারিখের মধ্যে হেল্পলাইন ব্যবহার করে তাদের গ্রুপ পরিবর্তন করতে পারেন।

আবেদন করতে ভর্তির ওয়েবসাইটে যান (https://aust.admission.online)। আবেদনকারীরা সেখানে সমস্ত নির্দেশাবলী, লিঙ্ক এবং ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি খুঁজে পেতে সক্ষম হবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Please Disable your Ad Blocker.