HSCRoutine

আলিম পরীক্ষার রুটিন ২০২২ – PDF (আলিম রুটিন) মাদ্রাসা শিক্ষা বোর্ড

Alim Routine 2022 PDF (আলিম রুটিন) Madrasah Education Board

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড আলিম পরীক্ষার রুটিন ২০২২ PDF ডাউনলোড করুন। এইচএসসি সমমান আলিম পরীক্ষা আগস্ট 2022 থেকে শুরু হবে। মাদ্রাসা বোর্ড অফিসিয়াল ওয়েবসাইটে আলিম পরীক্ষার রুটিন ঘোষণা করবে। www.bmeb.gov.bd হল মাদ্রাসা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট। প্রতি বছর ফেব্রুয়ারী মাসে রুটিন প্রকাশিত হয়। ডিসেম্বর থেকে শুরু হচ্ছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। নয় (9) সাধারণ শিক্ষা বোর্ড এবং দুটি (2) বিশেষ শিক্ষা বোর্ড আলিম ও সমমানের পরীক্ষা পরিচালনার জন্য দায়ী। যাইহোক, আমরা ইতিমধ্যে জানি যে আলিম রুটিন প্রকাশিত হয়েছে। সুতরাং, আপনি আলিম পরীক্ষার রুটিন 2022 এর চিত্রটি খুঁজে পেতে পারেন।

আলিম রুটিন 2022

আলিম সমমান ও একই মানের পরীক্ষার চূড়ান্ত তারিখ বা সময়সূচি প্রকাশ করা হয়েছে। 2022 সালের জুনে রুটিন প্রকাশিত হবে। সুতরাং, আপনি আলিম রুটিন পিডিএফ ফাইল এবং চিত্র সংস্করণ ডাউনলোড করতে পারেন। প্রথমে শিক্ষা মন্ত্রণালয় অনুমোদনের জন্য মনোনয়নের রুটিন ঘোষণা করে। জুনে, কর্তৃপক্ষ এইচএসসি ও সমমানের পরীক্ষার চূড়ান্ত রুটিন প্রকাশ করে। এই লিঙ্কে ক্লিক করে HSC রুটিন চেক করুন, যা প্রকাশিত হয়েছে। প্রতি বছর 100,000 এরও বেশি শিক্ষার্থী (1 লাখ শিক্ষার্থী) আলিম পরীক্ষায় অংশগ্রহণ করে।

আলিম পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে এই তথ্যে আমরা খুশি। সুতরাং, আগ্রহী শিক্ষার্থীরা আলিম পরীক্ষার রুটিন ইমেজ সংস্করণের পাশাপাশি PDF ফাইল ডাউনলোড করতে পারেন। আমাদের ভিজিটরের মূল্যবান তথ্য প্রদানের জন্য, আমরা নিচে আলিম পরীক্ষার রুটিন 2022 এর ছবি আপলোড করি। সুতরাং, ছাত্র Ca তারিখ এবং সময় খুঁজুন। এছাড়াও আপনি ডাউনলোড আলিম রুটিন বোতামে ক্লিক করে রুটিন ডাউনলোড করতে পারেন, যা নীচে দেওয়া আছে।

আলিম পরীক্ষার রুটিন 2022 পিডিএফ

রুটিন অনুসারে, পরীক্ষা শুরু হবে আগস্ট 2022 থেকে। সমস্ত পরীক্ষা সকাল 10.00 AM থেকে শুরু হবে। কুরআন মজিদ বিষয়ের জন্য প্রথম পরীক্ষা অনুষ্ঠিত হবে। আলিম ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণের জন্য কিছু শর্ত রয়েছে।

  • পরীক্ষার্থীদের অবশ্যই 30 মিনিটের আগে পরীক্ষার উইলে উপস্থিত থাকতে হবে
  • তাদের সঙ্গে অ্যাডমিট কার্ড, রেজিস্ট্রেশন নম্বর, কলম, পেন্সিল, ক্যালকুলেটর বা বৈজ্ঞানিক ক্যালকুলেটর এবং প্রয়োজনীয় উপকরণ বহন করতে হবে।
  • তারা খালি কাগজ বা অন্য কিছু বহন করতে পারবে না। পরীক্ষার হলে মোবাইল ফোন বা কোনো ডিভাইস নিয়ে যাওয়া যাবে না।
  • প্রয়োজনীয় সমস্ত অংশ পূরণ করতে হবে। যেকোনো অসততা ও খারাপ আচরণের জন্য তাদের বহিষ্কার করা যেতে পারে।
  • বাংলাদেশের মাদ্রাসা শিক্ষা বোর্ড আলিম পরীক্ষার জন্য দায়ী। আশা করি আলিম রুটিনের তথ্য আপনার ভালো লাগবে।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button