Admit Card

অ্যাডমিট DPE Gov BD – প্রাথমিক সহকারী শিক্ষক অ্যাডমিট কার্ড ২০২২

প্রাথমিক সহকারী শিক্ষক অ্যাডমিট কার্ড ২০২২ - http://dpe.gov.bd/

অ্যাডমিট DPE Gov BDdpe.gov.bd হল প্রাইমারি অ্যাডমিট কার্ড 2022 ডাউনলোডের অফিসিয়াল ওয়েবসাইট। admit.dpe.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিক সহকারী শিক্ষকের প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। সমস্ত পর্বের প্রার্থীরা এখান থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারেন। তবে ধাপে ধাপে ডিপিই অ্যাডমিট কার্ড প্রকাশ করা হবে। প্রথম ধাপের প্রবেশপত্র প্রকাশিত হয়েছে। এটি প্রাথমিক সার্কুলার 2020-এর অ্যাডমিট কার্ড।

প্রথম ধাপের প্রবেশপত্র 17 এপ্রিল 2022-এ প্রকাশিত হবে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পরীক্ষা 22 এপ্রিল 2022-এ অনুষ্ঠিত হবে। এর পরে, 2য় পর্বের পরীক্ষা 20 মে এবং 3য় পর্বের পরীক্ষা অনুষ্ঠিত হবে। 3রা জুন 2022।

সহকারী শিক্ষকের প্রবেশপত্র 2022

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ডিপিই প্রার্থীদের প্রাথমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড 2022 সম্পর্কে এসএমএস-এর মাধ্যমে অবহিত করা হবে। পরীক্ষার তারিখও SMS-এর মাধ্যমে জানানো হবে। প্রথমে, এসএমএসটি 22টি জেলার প্রার্থীরা পাবেন যারা 22 এপ্রিল পরীক্ষার জন্য আসন পাবে। এরপর অন্যান্য জেলার প্রার্থীরা এসএমএস পাবেন। 01552-146056 নম্বর থেকে বার্তা পাঠানো হবে। এসএমএসটি প্রার্থীদের মোবাইল নম্বরে পাঠানো হবে যা তারা আবেদনপত্রে দিয়েছে। যাইহোক, যদি কেউ মোবাইল সিম হারিয়ে ফেলেন বা এসএমএস না পেয়ে থাকেন, তারা যদি নির্ধারিত ফেজ এবং নির্ধারিত জেলায় থাকেন তবে তারাও অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

তবে, একটি জেলার সব প্রার্থী এসএমএস পেতে পারেন না। কয়েকটি জেলার সব উপজেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ পর্বে কয়েকটি জেলার কয়েকটি উপজেলায় পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরবর্তী ধাপে অন্যান্য জেলা ও উপজেলা পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রাইমারি অ্যাডমিট কার্ড অফিসিয়াল ওয়েবসাইট

অ্যাডমিট dpe.gov.bd হল প্রাথমিক অ্যাডমিট কার্ড 2022 ডাউনলোডের জন্য একমাত্র অফিসিয়াল ওয়েবসাইট। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের প্রবেশপত্র শুধুমাত্র এই ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। পূর্বে, ডিপিই অ্যাডমিট কার্ড ডিপিই টেলিটক কম বিডি অ্যাডমিট কার্ড ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হয়েছিল। কিন্তু, আগের সার্কুলার থেকে অ্যাডমিট কার্ড admit.dpe.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হয়। পরীক্ষার তারিখ এবং অ্যাডমিট কার্ড ডাউনলোড করার বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে পাঠানো SMS-এ অফিসিয়াল ওয়েবসাইট উল্লেখ করা হবে। DPE-এর অফিসিয়াল বিজ্ঞপ্তিতে অফিসিয়াল ওয়েবসাইটেও উল্লেখ করা হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট dpe.gov.bd-এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

dpe gov bd Admit

সমস্ত জেলার প্রার্থীরা admit.dpe.gov.bd ওয়েবসাইট থেকে প্রাথমিক অ্যাডমিট কার্ড 2022 ডাউনলোড করতে পারেন। প্রাথমিক সহকারী শিক্ষক অ্যাডমিট কার্ড 2022-এর জন্য কোনও বিকল্প ওয়েবসাইট নেই৷ এই ওয়েবসাইটের মাধ্যমে, প্রার্থীরা ব্যবহারকারী আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারেন৷ এটি এসএসসি/সমমান তথ্য সহ ডাউনলোড করা যেতে পারে, যদি কারো কাছে ব্যবহারকারীর আইডি বা পাসওয়ার্ড না থাকে। অ্যাডমিট কার্ড ডাউনলোডের নির্দেশনাও এই ওয়েবসাইটে উল্লেখ করা আছে। প্রাথমিক অ্যাডমিট কার্ড 2022 ডাউনলোড করতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন।
অ্যাডমিট DPE Gov BD - প্রাথমিক সহকারী শিক্ষক অ্যাডমিট কার্ড ২০২২

  • admit.dpe.gov.bd ওয়েবসাইট দেখার জন্য এখানে ক্লিক করুন।
  • ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে অ্যাডমিট কার্ডে যান। বা
  • অ্যাডমিট কার্ড বাই এসএসসি ইনফরমেশন অপশনে যান
  • আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড টাইপ করুন বা এসএসসি তথ্য প্রদান করুন।
  • অ্যাডমিট কার্ড PDF ডাউনলোড করুন।
  • এটি রঙ প্রিন্ট করুন

অনুগ্রহ করে মনে রাখবেন, প্রার্থীদের অবশ্যই পরীক্ষার হলে প্রিন্ট করা প্রিন্টেড অ্যাডমিট কার্ড এবং আসল জাতীয় পরিচয়পত্র (NID কার্ড) সঙ্গে আনতে হবে। প্রবেশপত্র এবং এনআইডি কার্ড ছাড়া কাউকে এমসিকিউ টাইপ লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না। ওএমআর শিট পূরণের নির্দেশনা অ্যাডমিট কার্ডে উল্লেখ থাকবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়কেও এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

ডিপিই টেলিটক কম বিডি

পূর্বে, প্রাথমিক প্রবেশপত্র ডিপিই টেলিটক কম বিডি ওয়েবসাইটে প্রকাশিত হয়েছিল। তবে এ বছর এ ওয়েবসাইটের মাধ্যমে প্রবেশপত্র প্রকাশ করা হয়নি। প্রার্থীরা এসএমএসের মাধ্যমে প্রাথমিক প্রবেশপত্রের জন্য অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্ক পাবেন।

প্রাথমিক পরীক্ষার তারিখ 2022

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রাথমিক পরীক্ষার তারিখ 2022 প্রকাশ করেছে। প্রাথমিক পরীক্ষা 2022 3টি ধাপে অনুষ্ঠিত হবে। 1ম পর্বের পরীক্ষা 22 এপ্রিল 2022-এ অনুষ্ঠিত হবে। 2য় পর্বের পরীক্ষা 20 মে এবং 3য় পর্বের পরীক্ষা 3রা জুন 2022-এ অনুষ্ঠিত হবে।

প্রথম পর্বের পরীক্ষা: 22 এপ্রিল 2022, শুক্রবার, সকাল 11:00 টা থেকে দুপুর 12:00 টা পর্যন্ত
দ্বিতীয় পর্বের পরীক্ষা: 20 মে 2022, শুক্রবার, সকাল 11:00 টা থেকে দুপুর 12:00 টা পর্যন্ত
তৃতীয় ধাপের পরীক্ষা: 3 জুন 2022, শুক্রবার, সকাল 11:00 টা থেকে দুপুর 12:00 টা পর্যন্ত

১ম পর্বের পরীক্ষা

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকের জন্য প্রথম ধাপের পরীক্ষা 22 এপ্রিল 2022 তারিখে অনুষ্ঠিত হবে। এই ধাপে মোট 3 লাখ 96 হাজার 764 জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে। প্রথম ধাপের প্রাথমিক পরীক্ষা 22টি জেলার সমস্ত বা কয়েকটি উপজেলার জন্য অনুষ্ঠিত হবে। এরই মধ্যে প্রথম ধাপের জেলা ও উপজেলার তালিকা প্রকাশ করা হয়েছে। দ্বিতীয় ও তৃতীয় ধাপের তালিকা শীঘ্রই প্রকাশ করা হবে। পর্যায় অনুসারে পরীক্ষার তারিখ, সময় এবং জেলা তালিকা নীচে দেওয়া হল

ব্যবহারকারী আইডি এবং পাসওয়ার্ড পুনরুদ্ধার

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ডিপিই প্রার্থীদের এসএমএসের মাধ্যমে ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রদান করবে। অ্যাডমিট কার্ডটি ব্যবহারকারীর আইডি এবং পাসওয়ার্ড সহ ডাউনলোড করা যেতে পারে যা প্রার্থীরা অনলাইন আবেদনের পরে পেয়েছেন। ইউজার আইডি এবং পাসওয়ার্ড একই। যাইহোক, যদি কেউ ইউজার আইডি এবং পাসওয়ার্ড হারিয়ে ফেলে তবে এটি অ্যাডমিট কার্ড ডাউনলোড ওয়েবসাইট বা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে পুনরুদ্ধার করা যেতে পারে।

প্রাথমিক সার্কুলার 2020 এ সহকারী শিক্ষকের জন্য প্রকাশিত হয়েছিল। এরপর পদ সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪৫ হাজারে। 25 অক্টোবর 2020 তারিখে অনলাইন আবেদন শুরু হয়েছিল। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে মোট 13 লাখ 9 হাজার 461 জন প্রার্থী আবেদন করেছেন। এরপর প্রাথমিক বিদ্যালয়ের প্রবেশপত্র প্রকাশ করা হয় admit dpe gov bd ওয়েবসাইটের মাধ্যমে। প্রক্রিয়া সম্পন্ন করার জন্য পরীক্ষার সময়সূচীও প্রকাশ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button