ঢাকা লোডশেডিং সময়সূচী DPDC ২০২২

ঢাকা লোডশেডিং সময়সূচী DPDC ২০২২বর্তমানে বাংলাদেশের সবচেয়ে বড় সমস্যা হলো লোডশেডিং। জ্বালানি সংকটের কারণে বিদ্যুৎ উৎপাদনে ঘাটতি রয়েছে। যার ফলে ঘন ঘন লোডশেডিং হচ্ছে। যার সঠিক সমাধান এই মুহূর্তে সম্ভব। এমতাবস্থায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, এলাকাভিত্তিক ২৪ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ করা হবে। ঢাকা লোডশেডিং সময়সূচী DPDC ২০২২

বাংলাদেশে আজ লোডশেডিং

গ্যাসের ঘাটতি বিদ্যুৎ উৎপাদন ব্যাহত করছে যার ফলে চাহিদার তুলনায় ডিপিডিসিতে কম বিদ্যুৎ বরাদ্দ হচ্ছে। ফলে কোনো কোনো এলাকায় লোডশেডিং করতে হচ্ছে। এই সাময়িক অসুবিধার জন্য ডিপিডিসি কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করেছে। আশা করছি, এই অবস্থার দ্রুত উন্নতি হবে। এ ব্যাপারে আপনাদের সহযোগিতা একান্ত কাম্য – DPDC। 18 জুলাই 2022 থেকে সারাদেশে একযোগে লোডশেডিং শুরু হবে। তবে কোন এলাকায় কখন লোডশেডিং করা হবে তা আগেই জানিয়ে দেওয়া হবে।

লোডশেডিং শিডিউল ডিপিডিসি

বৈশ্বিক বিদ্যুৎ ও জ্বালানি ঘাটতি এবং মূল্যবৃদ্ধি বাংলাদেশের ওপর বড় প্রভাব ফেলেছে। এই কার্যক্রম আগামী 1 সপ্তাহ অব্যাহত থাকবে। তবে বিদ্যুতের ঘাটতি না কমলে লোডশেডিংয়ের সময়সূচি বাড়তে পারে। প্রতি বছর আমদানি করা ডিজেলের ১০ শতাংশ বিদ্যুৎ খাতে ব্যবহৃত হয়। অন্যদিকে ৯০ শতাংশ ডিজেল ব্যবহার হয় পরিবহন খাতসহ অন্যান্য খাতে।

ঢাকা লোডশেডিং সময়সূচী ডিপিডিসি

আজকে আমাদের আলোচনার প্রধান বিষয় হল ঢাকা 2022 এর লোডশেডিং সময়সূচী। আপনি যদি ঢাকা শহরে থাকেন তাহলে এটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ নিবন্ধ। এই লোডশেডিং শিডিউলের মাধ্যমে আপনি জানতে পারবেন কখন আপনার এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকবে। এক্ষেত্রে নির্দিষ্ট সময়ের মধ্যে আপনার প্রয়োজনীয় কাজগুলো করতে পারেন।

আপনার এলাকায় লোডশেডিং সময়সূচী কিভাবে চেক করবেন?

আপনী লোডশেডিং এর সময়সূচী তাদের অফিসিয়াল ওয়েবসাইট dpdc.gov.bd তে পেয়ে জাবেন। এইখানে সকল এলাকার লোডশেডিং এর সময়সূচী দেয়া আছে।এই নিবন্ধে আমরা DPDC লোডশেডিং সময়সূচী উপস্থাপন করতে যাচ্ছি। আমরা এটি ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করি। তাই এটা সঠিকভাবে সত্য. কিন্তু দুঃখের বিষয় যে লোডশেডিংয়ের কারণে নিম্নবিত্তের মানুষ চরম ভোগান্তিতে পড়বে। তবে গুরুত্বপূর্ণ এলাকা যেমন হাসপাতাল, মেডিকেল কলেজ ইত্যাদি লোডশেডিং থেকে মুক্ত থাকবে। পরিশেষে সবাইকে ধন্যবাদ।তবে আপনি যদি কোন সমস্যার সম্মুখীন হন তাহলে আমাদের সাথে চুক্তি করুন। অন্যদিকে আরও বিস্তারিত জানতে DPDC অফিসিয়াল ওয়েবসাইট দেখুন। এছাড়া বিদ্যুৎ সাশ্রয়ের চেষ্টা করুন। সর্বোপরি সময়মতো আপনার কাজ শেষ করার চেষ্টা করুন। অবশেষে অ্যাডোব রিডার ব্যবহার করে লোডশেডিং শিডিউল ফাইল খুলুন।

DPDC Gov BD এলাকাভিত্তিক লোডশেডিং সময়সূচী PDF ডাউনলোড ২০২২

  • শুরুতে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (DPDC) অফিসিয়াল ওয়েবসাইট dpdc.gov.bd দেখুন।
  • DPDC নোটিশ বোর্ড খুঁজে বের করুন. নোটিশ বোর্ড উপরের ছবির মত দেখতে.
  • ওয়েবসাইট থেকে সম্ভাব্য লোডশেডিং সময়সূচীতে ক্লিক করুন।
  • ফলে আপনার সামনে লোডশেডিং এরিয়া দেখায়। এই ক্ষেত্রে আপনার এলাকা নির্বাচন করুন।
  • অবশেষে DPDC লোডশেডিং শিডিউল PDF 2022 ডাউনলোড করুন।
  • সবশেষে আপনার এলাকার লোডশেডিং টাইম টেবিল চেক করুন।

লোডশেডিং কমাতে প্রয়োজনীয় ব্যবস্থাএলাকাভিত্তিক লোডশেডিং করা হবে।শক্তি উপদেষ্টা ডিজেল ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র লোকসান কমাতে বন্ধ থাকবেঅফিসের সময় কমানোর কথা ভাবছেন জ্বালানি উপদেষ্টাসপ্তাহে একদিন পেট্রোল পাম্প বন্ধ থাকবেরাত ৮টার পর দোকানপাট বন্ধ থাকবে
সিদ্ধান্তকার্যত সরকারি-বেসরকারি সব বৈঠক করার সিদ্ধান্ত

শেষ কথা

বাংলাদেশের যেকোনো এলাকায় লোডশেডিংয়ের সময়সূচী জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। অন্যদিকে কমেন্ট বক্সে আপনার এলাকার নাম জানাতে পারেন। এই ক্ষেত্রে আমাদের দল আপনার এলকার লোডশেডিং শিডিউল পিডিএফ ফাইল শেয়ার করবে। লোডশেডিং এর হার কমাতে প্রয়োজন না হলে ঘরের লাইট, টিভি, ফ্যান, এসি বন্ধ রাখুন। নিজে সচেতন হোন, অন্যকে সচেতন করুন। সকলের সম্মিলিত প্রচেষ্টাই পারে সোনার বাংলাদেশ গড়তে। আমাদের সাথে আড্ডা দেওয়ার জন্য ধন্যবাদ। সর্বোপরি সোশ্যাল মিডিয়ায় এই পোস্টটি শেয়ার করুন।