BCSResult

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি ফলাফল ২০২২ – www.bpsc.gov.bd

৪৪তম বিসিএস এমসিকিউ প্রিলিমিনারি রেজাল্ট

৪৪ তম বিসিএস প্রিলিমিনারি ফলাফল ২০২২ পিডিএফ ডাউনলোড MCQ প্রাথমিক পরীক্ষার জন্য শীঘ্রই প্রকাশিত হবে। ৪৪তম বিসিএস এমসিকিউ পরীক্ষার ফলাফল এবং আপডেট তথ্য এখানে পাওয়া যাবে। ৪৪ বিসিএস এমসিকিউ প্রিলিমিনারি পরীক্ষা 27 মে 2022 অনুষ্ঠিত হয়েছিল। www.bpsc.gov.bd হল 44 বিসিএস পরীক্ষার ফলাফল প্রকাশের অফিসিয়াল ওয়েবসাইট। যখন কর্তৃপক্ষ বিসিএস লিখিত পরীক্ষার তারিখ প্রকাশ করবে, আমরা এখানে আপডেট করব। 27 মে 2022 তারিখে অনুষ্ঠিত এমসিকিউ প্রিলিমিনারি পরীক্ষার জন্য ৪৪তম বিসিএসের ফলাফল দেখুন। 44তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা এই বছরের 27 মে অনুষ্ঠিত হয়েছিল। পরীক্ষায় ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহে পরীক্ষার্থীরা অংশ নেয়।

BPSC কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে ৪৪ তম BCS প্রিলি পরীক্ষা 27 মে 2022 এ অনুষ্ঠিত হবে। সম্পূর্ণ MCQ প্রিলিমিনারি পরীক্ষার পরে, যখন কর্তৃপক্ষ 44 BCS MCQ ফলাফল প্রকাশ করবে, আমরা এখানে প্রকাশ করব। ৪৪তম বিসিএসে আবেদন করেছেন ৩ লাখ ৫০ হাজার ৬১৮ জন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফাইনাল পরীক্ষা শেষ না হওয়ায় এই বিসিএসের আবেদনের সময়সীমা এক মাস বাড়ানো হয়।

৪৪ তম বিসিএস ফলাফল 2022

৪৪ তম বিসিএস পরীক্ষা | www.bpsc.gov.bd। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন- BPSC 44 BCS MCQ পরীক্ষার প্রক্রিয়া সম্পন্ন করেছে। ৪৪তম বিসিএস লিখিত পরীক্ষার রুটিন ঘোষণা করা হয়েছে। BPSC ঘোষণা করেছে যে, বিসিএস লিখিত পরীক্ষা 2022 সালের আগস্টে অনুষ্ঠিত হবে। যখন পাবলিক সার্ভিস কমিশন বিসিএস লিখিত পরীক্ষার রুটিন প্রকাশ করবে, আমরা এখানে আপডেট করব। বিসিএস নির্দিষ্ট বিষয়ের লিখিত পরীক্ষার রুটিন প্রকাশ।

বিশেষ বিষয়ে লিখিত পরীক্ষা 29শে নভেম্বর থেকে শুরু হবে এবং শেষ পরীক্ষা 7ই ডিসেম্বর অনুষ্ঠিত হবে। 44তম বিসিএস সার্কুলার সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন যা শীঘ্রই প্রকাশিত হবে।

৪৪তম বিসিএস MCQ ফলাফল 2022

সুতরাং, আপনি যদি বিসিএস এমসিকিউ পরীক্ষা পরীক্ষা করেন এবং বিসিএস এমসিকিউ পরীক্ষার ফলাফল অনুসন্ধান করুন। তারপর আপনি তথ্য পাওয়ার জন্য সঠিক জায়গায় আসেন। এখানে আমরা আলোচনা করব কিভাবে ৪৪ তম বিসিএস প্রিলিমিনারি ফলাফল ২০২২ পাবেন এবং ভাইভা ফলাফলের পরবর্তী প্রক্রিয়া। যখন কর্তৃপক্ষ বিসিএস লিখিত ফলাফল প্রকাশ করে, আমরা এখানে আপডেট করি। আপনি দুইভাবে বিসিএস লিখিত পরীক্ষার ফলাফল দেখতে পারেন। ফলাফল প্রকাশিত হলে, প্রার্থীরা অনলাইনে ফলাফল পেতে এবং এসএমএস পাঠাতে সক্ষম হবেন।
৪৪ তম বিসিএস প্রিলিমিনারি ফলাফল ২০২২ - www.bpsc.gov.bd
৪৪ তম বিসিএস প্রিলিমিনারি ফলাফল ২০২২ - www.bpsc.gov.bd

মোবাইল এসএমএসের মাধ্যমে বিসিএস রেজাল্ট কিভাবে চেক করবেন

প্রার্থীরা অনলাইনে বা মোবাইল ফোনের মাধ্যমে এসএমএস পাঠিয়ে ফলাফল পেতে পারেন। এর জন্য মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন-

PSC <Space> 44 <Space> রেজিস্ট্রেশন না তারপর 16222 নম্বরে পাঠান।

 

উদাহরণস্বরূপ- PSC 44 0098765 এবং 16222 পাঠান

অনলাইনে বিসিএস লিখিত ফলাফল কিভাবে পরীক্ষা করবেন

www.bpsc.gov.bd হল বিসিএস লিখিত ফলাফল প্রকাশের অফিসিয়াল ওয়েবসাইট। কিন্তু ফলাফল প্রকাশের পর সার্ভার ডাউন হয়ে যাচ্ছে। সুতরাং, আপনি আপনার লিখিত ফলাফল পাওয়ার বিষয়ে চিন্তিত হতে পারেন। সুতরাং, চিন্তা করবেন না, এখানে আমরা আপনার বিসিএস লিখিত ফলাফল পিডিএফ প্রদান করব। বিসিএস লিখিত ফলাফল পিডিএফ ফাইল ডাউনলোড করুন এবং আপনার ফলাফল উপভোগ করুন।

  • bpsc.gov.bd দেখুন
  • পরীক্ষার বিজ্ঞপ্তি এবং ফলাফল থেকে বিসিএস পরীক্ষার ট্যাব
  • প্রিলিমিনারির জন্য 44 বিসিএস ফলাফলের বিজ্ঞপ্তি দেখুন
  • PDF ফাইলে ডাউনলোড ক্লিক করুন এবং আপনার ডিভাইস সংরক্ষণ করুন
  • এখন, ফলাফল খুঁজে পেতে আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর পরীক্ষা করুন
  • বিসিএস লিখিত ফলাফল PDF ডাউনলোড

44 বিসিএস লিখিত পরীক্ষা আগস্ট 2022 থেকে অনুষ্ঠিত হবে। BPSC কর্তৃপক্ষ দৈনিক সংবাদপত্র এবং ওয়েবসাইটের মাধ্যমে লিখিত পরীক্ষার তারিখ, বিস্তারিত রুটিন সম্পর্কে অবহিত করা হবে। আমরা এখানে নিয়মিত লিখিত পরীক্ষা সম্পর্কে আপডেট করি।

৪৪তম বিসিএস লিখিত পরীক্ষার আসন পরিকল্পনা

বিসিএস সিট প্ল্যান এখানে পাওয়া যাবে। বিসিএস লিখিত আসন পরিকল্পনা শীঘ্রই প্রকাশ করা হবে। এবং আমরা বলতে পারি যে সিট প্ল্যান পরীক্ষার তারিখের কয়েকদিন আগে প্রকাশ করবে। কর্তৃপক্ষ যখন আসন পরিকল্পনা প্রকাশ করবে, আমি এখানে আপডেট করব।

44 বিসিএস লিখিত পরীক্ষার মার্ক বিতরণ

  • ১ম পত্র: 200 নম্বর | 4 ঘন্টা (আগে এটি 100 নম্বর ছিল | 3 ঘন্টা)
  • ২য় পত্র: 100 নম্বর | 3 ঘন্টা (আগের একই)
  • ভাইভা ভয়েস পরীক্ষা: মোট নম্বরের ন্যূনতম 50% (আগে এটি মোট নম্বরের 40% ছিল)

৪৪তম বিসিএস পরীক্ষার ফলাফল

এই বিভাগে আপনি বিসিএস লিখিত সিলেবাস সংগ্রহ করতে পারেন। এই বিসিএস লিখিত সিলেবাসে প্রায় 132 পৃষ্ঠা থাকতে পারে। বিসিএস লিখিত পরীক্ষার সিলেবাস ডাউনলোড পিডিএফ সংস্করণ নীচে পাওয়া যাবে। বিসিএস লিখিত পরীক্ষায় সফল হওয়ার জন্য, প্রার্থীদের বিসিএস লিখিত পরীক্ষার সিলেবাস অনুসরণ করতে হবে, যা বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন থেকে প্রকাশ করা হয়।

Download Written Syllabus

নভেম্বরে বিসিএস লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত প্রশ্নের উপর ভিত্তি করে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এখন লিখিত পরীক্ষার তারিখ প্রকাশের সময়। যখন কর্তৃপক্ষ MCQ তারিখ প্রকাশ করে, আমরা এখানে আপডেট করি।

বিসিএস নিয়োগ প্রক্রিয়া তিনটি ধাপে বিভক্ত নিচে দেওয়া হল

ধাপ-১:প্রিলিমিনারি পরীক্ষা (MCQ)
ধাপ-২: লিখিত পরীক্ষা
ধাপ-৩: ভয়েস/ভিভা

আপনি ইতিমধ্যেই আসন্ন ৪৪ তম বিসিএস এমসিকিউ পরীক্ষা সম্পর্কে শুনতে পারেন। বিসিএস লিখিত পরীক্ষা হবে নভেম্বরে। কিন্তু বিসিএস লিখিত পরীক্ষার রুটিন এখনও প্রকাশ করা হয়নি। যখন কর্তৃপক্ষ লিখিত পরীক্ষার রুটিন প্রকাশ করবে, আমি এখানে আপডেট করব। আশা করি আপনি 44 বিসিএস এমসিকিউ ফলাফল আপডেটের খবর পছন্দ করবেন। সাম্প্রতিক চাকরি সংক্রান্ত আপডেট বিজ্ঞপ্তির জন্য সাইটটি দেখুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button