Routine

১৫তম বিজেএসসি পরীক্ষার রুটিন ২০২২ – www.bjsc.gov.bd

১৫তম বিজেএসসি পরীক্ষার রুটিন ২০২২ - বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন

১৫তম বিজেএসসি পরীক্ষার রুটিন ২০২২ | বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন। বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) 15 তম বিজেএসসি রুটিন 2022 www.bjsc.gov.bd এ। এই পোস্টের মাধ্যমে, আপনি 15 তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার ফর্ম পূরণের বিজ্ঞপ্তি, পরীক্ষার রুটিন এবং ফলাফল সম্পর্কে জানতে পারবেন। 15 তম বিজেএসসি পরীক্ষার বিজ্ঞপ্তি 2022 প্রকাশিত হয়েছে। 15 তম বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট / সহকারী জজ পরীক্ষার বিজ্ঞপ্তি এবং ফর্ম পূরণের তথ্য প্রকাশিত হয়েছে। আগ্রহী প্রার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য সময়সীমার মধ্যে আবেদন করার জন্য অনুরোধ করা হচ্ছে।

বিজেএসসি পরীক্ষার রুটিন 2022

15 তম বিজেএসসি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে 2022 সালের মে মাসে। নীচে থেকে 15 তম বিজেএসসি পরীক্ষার রুটিন দেখুন। MCQ পরীক্ষার ফলাফল প্রকাশ। সুতরাং, 15 তম BJSC MCQ পরীক্ষার ফলাফল এবং লিখিত তারিখ খুঁজুন। 15 তম বিজেএসসি পরীক্ষার বিজ্ঞপ্তি এবং আবেদনপত্র পূরণ করার নির্দেশনা অফিসিয়াল সাইটে প্রকাশ করা হয়েছে। জুডিশিয়াল সার্ভিস কমিশন বিডি 15 তম বিজেএসসি পরীক্ষার সার্কুলার প্রকাশ করেছে। এই বছর থেকে অনলাইনের মাধ্যমে আবেদনপত্র পূরণ করা হবে। বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের কর্তৃপক্ষ 15 তম পরীক্ষার জন্য 50 টি পদ শূন্যপদ প্রকাশ করেছে 2022। প্রার্থীদের মে থেকে এবং আবেদনের শেষ তারিখ জুন 2022 থেকে আবেদন করতে হবে। আবেদনপত্র অনলাইনের মাধ্যমে পূরণ করা যাবে।

পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য:

  • 01 জুন 2022 তারিখে বয়স অবশ্যই সর্বোচ্চ 32 বছর হতে হবে।
  • আইনে স্নাতক বা এলএলএম ডিগ্রি থাকতে হবে। এবং প্রার্থীদের ২য় শ্রেণী বা সমমানের জিপিএ থাকতে হবে।

15 তম বিজেএসসি রুটিন

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন 15 তম রুটিন 2022 মে প্রকাশিত হবে। পরীক্ষা জুলাই থেকে শুরু হবে এবং তা চলবে 19 জুলাই পর্যন্ত। পরীক্ষায় অংশগ্রহণের জন্য, প্রার্থীদের 22 মে থেকে 12 জুনের মধ্যে BJSC ফর্ম 2 জমা দিতে হবে।

বিজেএসসি পরীক্ষার জন্য কীভাবে অংশগ্রহণ করবেন বা কীভাবে আবেদন করবেন:

আবেদন প্রক্রিয়া কমাতে BJSC কর্তৃপক্ষ অনলাইনের মাধ্যমে আবেদন সম্পূর্ণ করার পদক্ষেপ নেয়। তাই প্রার্থীদের অফিসিয়াল সাইটে বিজেএসসি ফরম-১ পূরণ করতে হবে। আবেদন 1200/- টাকা টেলিটক প্রিপেইড মোবাইল সিম দ্বারা পরিশোধ করা হবে। সমস্ত নির্দেশাবলী নীচে দেওয়া হল।

Online Application form

সম্পূর্ণ আবেদন ফি দেওয়ার পরে, প্রার্থীদের টেলিটক সিম দ্বারা ফি দিতে হবে। নির্দেশাবলী নীচে দেওয়া হয়

ফি দিতে নিচের মত একটি এসএমএস পাঠান

BJSC (Space) USER ID লিখে পাঠিয়ে দিন 16222 নম্বরে

আপনি পরবর্তী প্রক্রিয়ার সাথে একটি উত্তর পাবেন। এখন আবেদন নিশ্চিত করতে ২য় এসএমএস পাঠান

বিজেএসসি (স্পেস) হ্যাঁ (স্পেস) পিন এবং 16222 নম্বর পাঠান

জুডিশিয়াল সার্ভিস কমিশন প্রাথমিক পরীক্ষা পদ্ধতি

আবেদনকারীর মোট সংখ্যা বিবেচনা করে কমিশন একাধিক পছন্দের প্রশ্নের (MCQ) উপর ভিত্তি করে 100 নম্বরের প্রিলিমিনারি টেস্ট নামে প্রতি-স্ক্রীনিং পরীক্ষা দিতে যেতে পারে। বাংলাদেশ বিচার বিভাগীয় নিয়ম অনুযায়ী পাস নম্বর 55%। প্রিলিমিনারি টেস্টে যে কোনো প্রার্থীর প্রাপ্ত নম্বর ফরওয়ার্ড করা হয় না। প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশিত হয় তিনটি জাতীয় দৈনিকে।

জুডিশিয়াল সার্ভিস কমিশন বিডি ভাইভা-ভোস পরীক্ষা পদ্ধতি

লিখিত পরীক্ষায় যোগ্য প্রার্থীরা কমিশন কর্তৃক মনোনীত একজন চেয়ারম্যানের নেতৃত্বে 5/6 সদস্য বিশিষ্ট ইন্টারভিউ বোর্ডের সামনে উপস্থিত হন। কমিশন প্রার্থীর সংখ্যার উপর নির্ভর করে একাধিক বোর্ড গঠন করতে পারে। ভাইভা-ভোস পরীক্ষার নম্বর 100 এবং ন্যূনতম 50% নম্বর অর্জনকারী প্রার্থীকে লিখিত পরীক্ষায় তার দ্বারা সুরক্ষিত নম্বরের সাথে যোগ করা হবে। প্রতিটি প্রার্থীর আইনগত জ্ঞান, উপস্থাপনা, আত্মবিশ্বাসের স্তর, ব্যক্তিত্ব, হাতের লেখা, সাধারণ জ্ঞান ইত্যাদি বিষয়গুলি বোর্ডের বিবেচনা করা উচিত।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button