প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ভাইভার চূড়ান্ত ফলাফল ২০২২

প্রাইমারি শিক্ষক নিয়োগ ভাইভা পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশিত : আজ ১৪ ডিসেম্বর ২০২২ প্রকাশিত হয়েছে প্রাথমিক শিক্ষক নিয়োগের ভাইভা পরীক্ষার চূড়ান্ত ফলাফল । প্রাথমিক শিক্ষক নিয়োগের ফলাফল প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর । প্রাথমিক শিক্ষা অধিদপ্তর তাদের অফিসিয়াল ওয়েব সাইটে উক্ত রেজাল্ট প্রকাশ করেছেন । প্রার্থীরা এই রেজাল্ট প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট dpe.gov.bd.result তে পেয়ে যাবেন । এবারের প্রাথমিকে শিক্ষক নিয়োগে ৩২৫০০ জন শিক্ষক কে নিয়োগ প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে প্রাথামিক শিক্ষা অধিদপ্তর । আর নিয়োগের চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে আজ ।

প্রাইমারি শিক্ষক নিয়োগ ফাইনাল রেজাল্ট ২০২২

আজ প্রাইমারিতে শিক্ষক সিয়োগের যে রেজাল্ট প্রকাশিত হয়েছে তার দ্বারা হাজারো চাকরি প্রত্যাশিত শিক্ষিত বেকার যুবকদের স্বপ্ন পূরণ হতে হয়েছে আজ । প্রাথমিক শিক্ষক নিয়োগের ফলাফল শিক্ষা অধিদপ্তরের dpe.gov.bd.result ওয়েবসাইটে প্রকাশ করেছে নিয়োগ কতৃপক্ষ প্রার্থীরা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে আজকে প্রকাশিত রেজাল্ট পেয়ে যাবেন । শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রার্থীরা তাদের রেজাল্ট পেয়ে যাবেন । প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট প্রকাশিত এই রেজাল্ট dpe.gov.bd.result এই এখান থেকে প্রার্থীরা তাদের ফলাফল দেখতে পাবেন ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল PDF ডাউনলোড

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের এর নিজস্ব ওয়েবসাইট থেকে pdf ডাউনলোড করে প্রত্যেক প্রার্থীরা তাদের রেজাল্ট দেখতে পারবেন। বর্তমানে প্রকাশিত ফলাফল থেকে মোট ৩২৫০০ জন যোগ্য প্রার্থীকে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ প্রদান করা হবে । পরিস্থিতি বিবেচনায় যদি আরও অতিরিক্ত শিক্ষক এর প্রয়োজন হয়ে তাকে তাহলে পদের সংখ্যা আরও বাড়তে পারে। ২০২০ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগের লক্ষে এই নিয়োগ বিঙ্গপ্তিটি প্রকাশ করা হয়েছিল। আজ ১৪ ডিসেম্বর ২০২২ এই পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে প্রার্থীরা এই রেজাল্ট এর pdf উক্ত অধিদপ্তর এর ওয়েবসাইট dpe.gov.bd.result থেকে এই রিজাল্ট এর PDF কপি ডাউনলোড করতে পারবেন ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ চূড়ান্ত ফলাফলের অপেক্ষমান তালিকা ২০২২

প্রাথমিক শিক্ষক নিয়োগ চূড়ান্ত ভাবে যে সকল প্রার্থী নিয়োগের জন্য যোগ্য বলে বিবেচিত হয়েছেন তাদের সরকারি ভাবে সরাসরি সরকারি প্রাথমিক বিদ্যালয় এ নিয়োগ প্রদান করা হবে । তবে যদি কেউ কোন কারণে যথা সময়ে বা অন্য যে কোন কারণে নিয়োগ এ যোগদান না করে তাহলে তার জায়গায় শূণ্য পদ পূরণের লক্ষে যে সকল প্রার্থী ১ম তালিকায় নিয়োগের সুযোগ পায়নি তারা পর্যায়ক্রমে উক্ত শূন্য পদে নিয়োগ পাবেন । এবং অপেক্ষ মান তালিকা থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রদান করা হবে । আর এই অপেক্ষমান তালিকা যারা ভাইভা পরীক্ষা শেষ কিন্তু নিয়োগের জন্য ১ম তালিকায় অন্তর্ভুক্ত করা হয়নি তাদের রাখা হবে ।

প্রাইমারি শিক্ষক ভাইভা পরীক্ষার ফলাফল ২০২২

২০২০ সালে এই বিঙ্গপ্তি প্রকাশের পরে করোনার কারণে দীর্ঘ সময় প্রতিক্ষা করার পরে অবশেষে প্রাথমিক শিক্ষক এর ফলাফল আজ প্রকাশ করা হয়েছে । প্রাথমিক শিক্ষা সবার জীবনে অত্যন্ত গূরুত্ব পূর্ণ আর এই শিক্ষা আরও উন্নত করার লক্ষে বাংলাদেশ সরকার যে নিয়োগ বিঙ্গপ্তিটি প্রকাশ করে ছিলেন সেই পরীক্ষার আজ প্রকাশ হতে চলেছে চূড়ান্ত রেজাল্ট এই রেজাল্ট প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে dpe.gov.bd.result পাওয়া যাবে । ৩২৫০০ জন প্রার্থীকে চূড়ান্ত ভাবে নিয়োগ প্রদান করা হবে ।করোনা কারণে প্রাথমিক এর শিক্ষক নিয়োগ এর পরীক্ষা বিভিন্ন কারণে নেওয়া সম্ভব হয়ে ওঠেনি তাই প্রার্থীদের অপেক্ষা করতে হয় দীর্ঘ সময়।

শেষ কথা

প্রাথমিক এর শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল আজ প্রকাশিত এই পরীক্ষার ফলাফল সকল চাকরি প্রত্যাশিদের কাছে একটা স্বপ্ন । এই পরীক্ষায় উত্তির্ণ প্রার্থীরা সরকারি প্রাথমিক বিদ্যালয় এ শিক্ষকতার জন্য নিয়োগ পাবেন । চূড়ান্ত ভাবে নিয়োগ প্রাপ্ত সকল প্রার্থীকে অভিন্দন ।